Amit Shah: বিধানসভা ভোটের পর প্রথমবার বঙ্গ সফরে অমিত শাহ, বসতে পারেন বিজেপি বিধায়কদের নিয়ে

Bengal: কলকাতায় তিনটি বৈঠকের মধ্যে প্রথমে দলীয় বিধায়কদের নিয়ে বসতে পারেন অমিত শাহ। পরে দলের 'হেভিওয়েট' নেতাদের সঙ্গে বৈঠক করতে পারেন তিনি।

Amit Shah: বিধানসভা ভোটের পর প্রথমবার বঙ্গ সফরে অমিত শাহ, বসতে পারেন বিজেপি বিধায়কদের নিয়ে
অমিত শাহ। ছবি PTI
Follow Us:
| Edited By: | Updated on: Apr 08, 2022 | 3:30 PM

কলকাতা: বঙ্গ সফরে আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। সূত্রের খবর, আগামী ১৬ এপ্রিল কলকাতায় আসার কথা রয়েছে স্বরাষ্ট্রমন্ত্রীর। বাংলায় দলের রাশ কার হাতে থাকবে, তা ঠিক করে দিতে পারেন শাহ। সূত্রের খবর, কলকাতায় (Calcutta) তিনটি বৈঠক করার সম্ভাবনা রয়েছে তাঁর। বিজেপির সমস্ত বিধায়কদের সঙ্গেও বৈঠক করতে পারেন তিনি। ১৬ এপ্রিল কলকাতায় এসে ১৭ এপ্রিল রাতে ফিরতে পারেন স্বরাষ্ট্রমন্ত্রী। তবে কর্মসূচি বেশি থাকলে ১৮ তারিখ সকালেও দিল্লি রওনা দিতে পারেন। কলকাতায় তিনটি বৈঠকের মধ্যে প্রথমে দলীয় বিধায়কদের নিয়ে বসতে পারেন অমিত শাহ। পরে দলের ‘হেভিওয়েট’ নেতাদের সঙ্গে বৈঠক করতে পারেন তিনি। শেষে কোর কমিটির বৈঠক রয়েছে। মনে করা হচ্ছে সেখানেই কড়া বার্তা দিতে পারেন শাহ। কোচবিহারে একটা অনুষ্ঠানেও যোগ দেবেন স্বরাষ্ট্রমন্ত্রী। এছাড়া নিউ জলপাইগুড়ি থেকে একটি নতুন ট্রেনের উদ্বোধন করার কথা রয়েছে।

বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ বলেন, “সম্প্রতি আমি বিদেশ ঘুরে এলাম। হল্যান্ড থেকে এলাম। সেখানেও দেখলাম, বাঙালি যারা আছেন, ভারতীয় আছেন, তাঁরা পশ্চিমবঙ্গ নিয়ে খুবই চিন্তিত। কারণ, এখানকার সরকার। আসলে এ রাজ্যের সরকার হয় অযোগ্য, অকর্মণ্য। না হলে তারা বিশ্বাসের যোগ্য নয়, চক্রান্তকারী। তাদের নিয়ন্ত্রণ করার জন্য কেন্দ্রের হস্তক্ষেপ দরকার তা আমরা বারবার বলে আসছি। আমি আশা করব যদি অমিত শাহজী আসেন তা হলে নিশ্চয় কিছু সুরাহা হবে।”

২০২১ সালের বিধানসভা নির্বাচনের পর প্রথমবার বাংলায় আসবেন স্বরাষ্ট্রমন্ত্রী। নিঃসন্দেহে তাঁর এই সফর তাৎপর্যপূর্ণ। বুধবারই সংসদে দাঁড়িয়ে বিস্ফোরক মন্তব্য করেছিলেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। অমিত শাহ রাজ্যসভায় মন্তব্য করেন, ফ্যাসিস্ট শব্দের নতুন সংজ্ঞা তৈরি হয়েছে বাংলায়। পশ্চিমবঙ্গে গেলে খুন হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে বলেও দাবি করেন তিনি। তাই সেখানে না যাওয়াই ভাল। স্বরাষ্ট্রমন্ত্রীর এই বক্তব্য যে বাংলার আইনশৃঙ্খলাকে প্রশ্নের মুখে দাঁড় করিয়েছিল, তা বলাই বাহুল্য। এরইমধ্যে তাঁর এই বঙ্গসফর নিয়ে জোর চর্চা শুরু হয়েছে। পদ্মশিবিরেও তুমুল ব্যস্ততা। জোর কদমে চলছে প্রস্তুতি।

আরও পড়ুন: CPIM party congress: বঙ্গ সিপিএম-এর দশা ওমিক্রনের মতো! চাঞ্চল্যকর তথ্য পার্টি কংগ্রেসের হাতে