Jagdeep Dhankhar: বাজেট অধিবেশনে হট্টগোল, তিনদিনের মধ্যে অধ্যক্ষকে রাজভবনে ডাকলেন রাজ্যপাল

West Bengal Assembly: সোমবার বিধানসভার বাজেট অধিবেশন শুরু হয়। নিয়ম মতো এদিন ভাষণ দেওয়ার কথা রাজ্যপালের। কিন্তু এই পর্বে তুমুল বিশৃঙ্খলার পরিস্থিতি হয় বিধানসভা কক্ষে।

Jagdeep Dhankhar: বাজেট অধিবেশনে হট্টগোল, তিনদিনের মধ্যে অধ্যক্ষকে রাজভবনে ডাকলেন রাজ্যপাল
অধিবেশনের প্রথম দিনেই উত্তাল বিধানসভা।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 08, 2022 | 8:45 PM

কলকাতা: সোমবার বিধানসভায় যে ঘটনা ঘটেছে তা নিয়ে অধ্যক্ষের সঙ্গে সাক্ষাৎ করতে চান রাজ্যপাল জগদীপ ধনখড়। আগামী তিনদিনের মধ্যে বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়কে রাজভবনে দেখা করার জন্য অনুরোধ জানিয়েছেন রাজ্যপাল। সোমবার বিধানসভার বাজেট অধিবেশন শুরু হয়। নিয়ম মতো এদিন ভাষণ দেওয়ার কথা রাজ্যপালের। কিন্তু এই পর্বে তুমুল বিশৃঙ্খলার পরিস্থিতি হয় বিধানসভা কক্ষে। ওয়েলে নেমে হট্টগোল শুরু করে বিজেপি বিধায়করা। এই অবস্থায় বিরক্ত রাজ্যপাল বাজেট ভাষণ না দিয়ে কক্ষ ছাড়তে উদ্যত হন। সেই সময়ই তৃণমূলের বিধায়করা রাজ্যপালকে ঘিরে ধরেন বলে অভিযোগ। রাজ্যপালকে হেনস্থা করার অভিযোগও ওঠে। এই ঘটনার একদিন পর টুইটে সরব হলেন জগদীপ ধনখড়। ডেকে পাঠালেন অধ্যক্ষকে। রাজ্যপাল জগদীপ ধনখড় টুইটে লেখেন, এই ধরনের ঘটনাকে সংবিধান কখনওই মান্যতা দেয় না। এই ধরনের বিশৃঙ্খলা শালীনতার সীমা লঙ্ঘনের সামিল।

সোমবার বাজেট অধিবেশনের শুরুতে রাজ্যপালের ভাষণ দেওয়ার কথা ছিল। ঠিক তার আগের মুহূর্তে বিজেপি বিধায়করা ওয়েলে নেমে বিক্ষোভ দেখাতে শুরু করেন। তাঁদের অভিযোগ, গত পুরভোটে বিপুল রিগিং হয়েছে। সন্ত্রাস, ছাপ্পা দিয়ে তৃণমূল পুরবোর্ড গড়তে চলেছে বলে অভিযোগ তোলে বিজেপি। বিজেপি বিধায়করা স্লোগান দেন, “ভারত মাতা কী জয়, ছাপ্পা ভোটের সরকার আর নেই দরকার।” এরই মধ্যে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় জানান, রাজ্যপালের বক্তব্য সকলের মধ্যে বিতরণ করা হয়েছে। সেটাই টেবিল করা হবে বলে জানান অধ্যক্ষ। তখনই রাজ্যপাল মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতেই বলেন, তিনি হতবাক হচ্ছেন। তিনি না বললে কীভাবে তাঁর ভাষণ টেবিল হতে পারে?

আরও পড়ুন: CM Mamata Banerjee: ‘বিভিন্ন দলের সঙ্গে বসে অ্যাডজাস্টের চেষ্টা করব’, দার্জিলিং নিয়ে বিনয়-শান্তাকে কড়া বার্তা মমতার