WB High Madrasah Results 2022: পাশের হারের ক্ষেত্রে প্রথমে পূর্ব মেদিনীপুর, প্রকাশিত হাই মাদ্রাসার ফলাফল

WB High Madrasah Results 2022: কীভাবে পরীক্ষার ফল দেখবেন, দেখে নিন

WB High Madrasah Results 2022:  পাশের হারের ক্ষেত্রে প্রথমে পূর্ব মেদিনীপুর, প্রকাশিত হাই মাদ্রাসার ফলাফল
মাদ্রাসার ফল প্রকাশ ২০২২
TV9 Bangla Digital

| Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

May 30, 2022 | 1:41 PM

কলকাতা: মাদ্রাসা পরীক্ষার ফল প্রকাশ হল সোমবার। ফল প্রকাশ করলেন মাদ্রাসা শিক্ষা পর্ষদ সভাপতি আবু তাহের কামরুদ্দিন। গত বছর পরীক্ষা হয়নি। এ বছর ৭ মার্চ পরীক্ষা শুরু হয়েছিল।

এই খবরটিও পড়ুন

  1. ছাত্র-ছাত্রীরাও ওয়েবসাইট, মোবাইলের মাধ্যমে নিজেদের ফলাফল জানতে পারবে। তিনটে ওয়েবসাইটে তাদের পরীক্ষার ফল জানতে পারা যাবে। সেগুলো হল- wbbme.org, wbresults.nic.in এবং exametc.com।
  2. এবছর ৪০ দিনের মাথায় ফল প্রকাশ হচ্ছে। হাই মাদ্রাসা, আলিম ও ফাজিল পরীক্ষা ফলপ্রকাশ হচ্ছে।
  3. এসএমএসে নিজের ফল জানার জন্য WBBME লিখে স্পেস দিয়ে পাঠাতে হবে ৫৬০৭০ (56070) নম্বরে। যে কোনও মোবাইল অপারেটরের জন্য একই নম্বর।
  4. ফল জানা যাবে এসএমএস করেও। সে জন্য কোনও খরচ লাগবে না।
  5. নিজেদের রোল নম্বর ও মোবাইল আগে থেকে রেজিস্টার করে রাখতে হবে যে ওয়েবসাইটে। সেটা হল- exametc.com।
  6. চলতি বছরে পরিক্ষা শুরু হয়েছিল ৭ মার্চ থেকে। আর পরীক্ষা শেষ হয়েছিল ২১ মার্চ।
  7. সাড়ে বারোটা থেকে হাই মাদ্রাসা এবং সিনিয়র মাদ্রাসার প্রধানরা পর্ষদের বিভিন্ন বিতরণ কেন্দ্র থেকে মার্কশিট এবং শংসাপত্র গ্রহণ করতে পারবেন।
  8. ৯০ হাজারের কিছু বেশি পরীক্ষার্থী ছিলেন। পরিসংখ্যান বিচার করলে দেখা যাচ্ছে, গত তিন বছরের থেকে পরীক্ষার্থীর সংখ্যা এবছর অনেকটাই বেড়েছে।
  9. মাদ্রাসার ক্ষেত্রে মাধ্যমিক স্তরকে আলিম বলা হয়। উচ্চ মাধ্যমিক স্তরকে ফাজিল বলা হয়। আলিমে পাশ করেছেন ১০,৭৫৭ জন। দক্ষিণ দিনাজপুরে পাশের হার ৯৮.৫৯ শতাংশ। উত্তর ২৪ পরগনায় ৯৭.৬০ শতাংশ পাশ করেছেন।
  10. ফাজিলে উত্তীর্ণ পরীক্ষার্থীর সংখ্যা ৪৫৪৫ জন। উত্তর ২৪ পরগনায় ৯৮.২২ শতাংশ, দক্ষিণ ২৪ পরগনায় ৯৭.৭৭ শতাংশ, পশ্চিম মেদিনীপুরে ৯৬ শতাংশ পাশ করেছেন।
  11. আলিমে ১ থেকে ১০ এর মধ্যে ১৪ জন রয়েছেন। প্রথম স্থানে দুজন। মুর্শিদাবাদ সুলতানপুর সিনিয়র মাদ্রাসার আলফাজ শেখ ও উত্তর ২৪ পরগনার মহম্মদ মুজাহিদিন প্রথম হয়েছেন। 
  12. ফাজিলে প্রথম ১০ জনে রয়েছেন ১৫ জন। প্রথম হয়েছেন মালদা জেলার বটতলা হাই মাদ্রাসার শরিফা খাতুন। ৮০০ এর মধ্যে ৭৮৬ পেয়েছেন শরিফা।
  13. দ্বিতীয় বটতলা হাই মাদ্রাসার ছাত্রী ইমরানা আফরোজ। প্রাপ্ত নম্বর ৭৭৫। তৃতীয় দুজন। মালদা জেলার ওয়াকিম আনসারি ও দরিয়াপুর বাইসি হাই মাদ্রাসার আজিজা খাতুন। প্রাপ্ত নম্বর ৭৭৩।
  14. হাইমাদ্রাসার ফলাফলের ক্ষেত্রে রাজ্যের মধ্যে পূর্ব মেদিনীপুর সার্বিকভাবে এগিয়ে। জেলার ৯৮.৫৯ শতাংশ পরীক্ষার্থী পাশ করেছেন। উত্তর ২৪ পরগনার পাশের হার ৯২.৭২ শতাংশ। কলকাতায় পাশের হার ৯২ শতাংশ। কলকাতা এই প্রথম উপরে উঠে এল।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla