Junior doctors: ‘সোমবার যথাসময়েই নবান্নে যাব, তবে অনশন প্রত্যাহার করে নয়’, জানিয়ে দিলেন জুনিয়র ডাক্তাররা

Junior doctors: গত ৫ অক্টোবর থেকে ধর্মতলায় আমরণ অনশন করছেন জুনিয়র ডাক্তাররা। গতকাল সেই অনশন মঞ্চে আসেন মুখ্যসচিব মনোজ পন্থ ও স্বরাষ্ট্রসচিব নন্দিনী চক্রবর্তী। মুখ্যসচিবের ফোনে আন্দোলনকারীদের সঙ্গে ফোনে কথা বলেন মুখ্যমন্ত্রী। সোমবার বিকেল ৫টায় আন্দোলনকারীদের সঙ্গে বৈঠকের কথা জানান।

Junior doctors: 'সোমবার যথাসময়েই নবান্নে যাব, তবে অনশন প্রত্যাহার করে নয়', জানিয়ে দিলেন জুনিয়র ডাক্তাররা
সাংবাদিক বৈঠকে জুনিয়র ডাক্তাররা
Follow Us:
| Edited By: | Updated on: Oct 20, 2024 | 6:06 PM

কলকাতা: সোমবার বিকেল ৫টায় নবান্নে জুনিয়র ডাক্তারদের সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক। শনিবার আন্দোলনকারীদের সঙ্গে ফোনে কথা বলার সময় বৈঠকের কথা জানান মুখ্যমন্ত্রী। সঠিক সময়ে নবান্নে আসার জন্য জুনিয়র ডাক্তারদের বার্তা দেন। এরপর রাজ্য সরকারের তরফে বৈঠক নিয়ে মেইল পাঠানো হয় জুনিয়র ডাক্তারদের। রবিবার জুনিয়র ডাক্তাররা জানিয়ে দিলেন, সোমবার সঠিক সময়েই তাঁরা নবান্নে পৌঁছে যাবেন। তবে অনশন প্রত্যাহার করা হচ্ছে না বলে জানালেন জুনিয়র ডাক্তার দেবাশিস হালদার। বৈঠকে যোগ দিতে যাওয়ার কথা মুখ্যসচিবকে মেইল করে জানিয়ে দিয়েছেন জুনিয়র ডাক্তাররা।

গত ৫ অক্টোবর থেকে ধর্মতলায় আমরণ অনশন করছেন জুনিয়র ডাক্তাররা। গতকাল সেই অনশন মঞ্চে আসেন মুখ্যসচিব মনোজ পন্থ ও স্বরাষ্ট্রসচিব নন্দিনী চক্রবর্তী। মুখ্যসচিবের ফোনে আন্দোলনকারীদের সঙ্গে ফোনে কথা বলেন মুখ্যমন্ত্রী। সোমবার বিকেল ৫টায় আন্দোলনকারীদের সঙ্গে বৈঠকের কথা জানান। সেইসময় মমতা বলেন, “পাঁচটা মানে কিন্তু পাঁচটাই। আমাকে ২-৩ ঘণ্টা বসিয়ে রাখবেন না। আমার অনেক কাজ আছে।” ১০ জন প্রতিনিধিকে ডাকা হয়েছে নবান্নে। অনশন প্রত্যাহার করে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে যোগ দিতে অনুরোধ করেন মুখ্যসচিব।

মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক নিয়ে শনিবার রাত পর্যন্ত বৈঠক হয় জুনিয়র ডাক্তারদের। রবিবারও সকাল থেকে এনআরএস মেডিক্যাল কলেজে জুনিয়র ডাক্তারদের জেনারেল বডির বৈঠক হয়। এরপর এদিন জুনিয়র ডাক্তাররা সাংবাদিক বৈঠকে জানালেন, তাঁরা নবান্নে যাবেন। জুনিয়র ডাক্তার দেবাশিস হালদার বলেন, “আমরা সঠিক সময়েই নবান্নে পৌঁছে যাব।” মুখ্যমন্ত্রীর বসিয়ে না রাখার মন্তব্য নিয়ে তিনি বলেন, এর আগে কখনও সাড়ে ৬টায় মেইল পাঠিয়ে সাড়ে ৭টায় বৈঠকে ডাকা হয়েছে।

এই খবরটিও পড়ুন

মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে যোগ দিতে অনশনকারীরা নবান্নে যাবেন না বলে দেবাশিস হালদার জানান। তিনি জানান, অনশনকারীদের সঙ্গে নিয়ে গেলে অনেকে অন্য কথাও বলতে পারেন। তাঁর কথায়, “অনশনকারীরা যেতে চাইছেন। কিন্তু ওদের নিয়ে যেতে চাইলে এই ন্যারেটিভ আসবে যে ওদের নিয়ে রাজনীতি করছি। ওদের শারীরিক অবস্থা ক্রিটিকাল। ঝুঁকি নিতে পারি না। সহযোদ্ধাদের এমন জায়গায় ঢোকাতে পারি না যেখানে তাদের শারীরিক অবস্থার অবনতি হতে পারে।”

মুখ্যসচিব অনশন প্রত্যাহার করে বৈঠকে যোগ দেওয়ার অনুরোধ করেছেন। কিন্তু, বৈঠকের আগে অনশন প্রত্যাহার করা হচ্ছে না বলে জানিয়ে দিলেন জুনিয়র ডাক্তাররা। মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর এই নিয়ে তাঁরা সিদ্ধান্ত নেবেন। মুখ্যমন্ত্রীর সঙ্গে সদর্থক আলোচনা হবে বলে আশাবাদী তাঁরা। এই আশা নিয়েই সোমবার সঠিক সময়ে নবান্নে পৌঁছে যেতে চান দেবাশিসরা।