Weather Update: দুয়ারে দাঁড়িয়ে নিম্নচাপ! তেড়ে বৃষ্টি দক্ষিণবঙ্গে

Weather Update: জানা যাচ্ছে, সাত জেলায় অতি ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। কলকাতা সহ বাকি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এরপর দক্ষিণবঙ্গ হয়ে নিম্নচাপ সরবে ওড়িশা-ঝাড়খণ্ডের দিকে। ঝাড়খণ্ডে অতিবৃষ্টি হলে প্লাবনের আশঙ্কা দক্ষিণবঙ্গে।

Weather Update: দুয়ারে দাঁড়িয়ে নিম্নচাপ! তেড়ে বৃষ্টি দক্ষিণবঙ্গে
বিষ্টি কি হবে?Image Credit source: Meta AI
Follow Us:
| Edited By: | Updated on: Aug 25, 2024 | 4:53 PM

কলকাতা: কখনও বিক্ষিপ্ত বৃষ্টি। কখনও ভারী। দক্ষিণবঙ্গে ফের নিম্নচাপের ভ্রুকটি। ফলে এখনই এই বৃষ্টির থেকে মুক্তি নেই দক্ষিণবঙ্গবাসীর। আলিপুর আবহাওয়া অফিসের তরফে জানা যাচ্ছে, বাংলাদেশের উপর নতুন করে নিম্নচাপ তৈরি হয়েছে। ফলে বৃষ্টির ইঙ্গিত রয়েছে।

জানা যাচ্ছে, সাত জেলায় অতি ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। কলকাতা সহ বাকি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এরপর দক্ষিণবঙ্গ হয়ে নিম্নচাপ সরবে ওড়িশা-ঝাড়খণ্ডের দিকে। ঝাড়খণ্ডে অতিবৃষ্টি হলে প্লাবনের আশঙ্কা দক্ষিণবঙ্গে। এখনও পর্যন্ত দেড় দিন ধরে ৪৬ হাজার কিউসেক হারে জল ছাড়ছে ডিভিসি। আর এই জল ছাড়ার ফলে হাওড়া,হুগলির কিছু এলাকা ফের ডোবার আশঙ্কায় প্রহর গুনছেন তারা।

প্রসঙ্গত, এর আগে পাঁচদিন ধরে বাংলাদেশে ঠায় দাঁড়িয়ে ছিল নিম্নচাপ। নিম্নচাপের জেরে ত্রিপুরা, বাংলাদেশেও ব্যাপক বৃষ্টিপাত হয়েছে। আর এবার বাংলা হয়ে ঝাড়খণ্ডের দিকে নিম্নচাপ সরে যাবে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের। আলিপুর হাওয়া অফিসের রিপোর্ট বলছে, মৌসুমী অক্ষরেখা বিহার থেকে বাংলার ওপর দিয়ে নিম্নচাপ এলাকা হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। আর উত্তর বঙ্গোপসাগরে নতুন করে ঘূর্ণাবর্ত তৈরি হচ্ছে, এছাড়াও ঘূর্ণাবর্ত রয়েছে ঝাড়খণ্ড এবং উত্তর প্রদেশেও।