এক লাফে পাঁচ ডিগ্রি পারদ পতন, শীত-গরমের লুকোচুরিতে বাড়ছে সর্দি কাশি

সায়নী জোয়ারদার

সায়নী জোয়ারদার |

Updated on: Jan 21, 2021 | 8:39 AM

ঘন ঘন শীত-গরমের খেলায় নাজেহাল মানুষ। ঘরে ঘরে জ্বর, সর্দি। সকালের দিকে ঠান্ডা থাকলেও বেলা বাড়তেই অস্বস্তি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকার কারণেই এই পরিস্থিতি।

এক লাফে পাঁচ ডিগ্রি পারদ পতন, শীত-গরমের লুকোচুরিতে বাড়ছে সর্দি কাশি
ফাইল চিত্র।

কলকাতা: বেশ মজার খেলা শুরু করেছে আবহাওয়া। একদিন চড়চড়িয়ে বাড়ছে তাপমাত্রার পারদ। পরদিনই আবার পারদ পতন। বৃহস্পতিবারও তেমনটাই হল। এদিন এক লাফে তাপমাত্রা কমল ৫ ডিগ্রি সেলসিয়াস। ফের সকাল থেকে শীতের আমেজ শহরে। জেলাগুলিতেও ভালই ঠান্ডা অনুভূত হচ্ছে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, এ সপ্তাহে নতুন করে আর তাপমাত্রা বৃদ্ধির আভাস নেই।

এদিন সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে যা এক ডিগ্রি বেশি। বুধবারই এই তাপমাত্রা ১৯-এর ঘর ছুঁয়েছিল। হাওয়া অফিস বলছে, আগামী ২৪ জানুয়ারি পর্যন্ত ঠান্ডার আমেজ থাকবে। এর পর থেকে ধীরে ধীরে পারদ ঊর্ধ্বমুখী হতে শুরু করবে।

আরও পড়ুন: ‘সবে মিলে করি কাজ’, বিশ্বকে বার্তা বাইডেনের

আগামী দু’দিন কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা কুয়াশা থাকবে। উত্তরবঙ্গে কালিম্পং ও দার্জিলিংয়ে আগামী ২৪ ঘণ্টায় হালকা বৃষ্টির পূর্বাভাস। কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারে হালকা বৃষ্টির সম্ভাবনা। আগামী ৪৮ ঘণ্টা উত্তরের জেলাগুলির তাপমাত্রায় বিশেষ হেরফের হবে না। ঠান্ডার প্রকোপ থাকবে। রোজ রোজ আবহাওয়ার এই খামখেয়ালিপনায় বাড়ছে জ্বর, সর্দি-কাশি। করোনা আবহে তাই বাড়তি সতর্কতা নেওয়ার কথা বলছেন বিশেষজ্ঞরা।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla