‘গদ্দার’দের তৃণমূলে স্বাগত জানালেন মমতা

এর আগে দলত্যাগীদের 'মিরজাফর', 'বিশ্বাসঘাতক' বলে বিভিন্ন সভা থেকে আক্রমণ শানিয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

  • TV9 Bangla
  • Published On - 19:33 PM, 3 May 2021
'গদ্দার'দের তৃণমূলে স্বাগত জানালেন মমতা
ছবি- ফেসবুক

কলকাতা: একুশের বঙ্গ ভোটে (West Bengal Assembly Election 2021) দলবদলুদের নিয়ে যথেষ্ট নাজেহাল হতে হয়েছে তৃণমূল শিবিরকে। শুভেন্দু অধিকারী থেকে শীলভদ্র দত্ত, রাজীব বন্দ্যোপাধ্যায় থেকে সুনীল সিং, মিহির গোস্বামী, দলবদলু বিধায়ক ও সাংসদের এই তালিকা দীর্ঘ। মমতা বলেছিলেন, এঁরা জোয়ারে আসে ভাটায় চলে যান। এঁদের যাওয়া আসায় কোনও ফারাক পড়বে না। এমনকি শেষ দফার ভোটপ্রচারে বেরিয়ে বলেছেন, ভোটের ফলপ্রকাশের পর দলত্যাগীদের নিয়ে তাঁরা বিশেষ সিদ্ধান্ত নেবেন। কিন্তু তাৎপর্যপূর্ণভাবে সোমবার সাংবাদিক বৈঠক থেকে সেই মমতার মন্তব্য, ‘দল ছেড়ে চলে গেছে, (যারা) তাদের ওয়েলকাম। আসুক না।’

এর আগে দলত্যাগীদের ‘মিরজাফর’, ‘বিশ্বাসঘাতক’ বলে বিভিন্ন সভা থেকে আক্রমণ শানিয়েছেন তৃণমূল নেত্রী। বলেছেন, ওরা পচা। দল থেকে বেরিয়ে গিয়েছে, ভালো হয়েছে। দল শুদ্ধ হয়েছে। কখনও রাজীব বন্দ্যোপাধ্যায়কে নিশানা করে বলেছেন, মন্ত্রী থাকাকালীন দুর্নীতির অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। তার তদন্ত হওয়া প্রয়োজন। কখনও নন্দীগ্রামে তাঁর প্রতিদ্বন্দ্বী শুভেন্দু অধিকারী সম্পর্কে তিক্ত অভিজ্ঞতা ব্যক্ত করতে শোনা গিয়েছে তৃণমূল নেত্রীকে। এহেন তৃণমূল সুপ্রিমো বিপুল ভোটে জয়ের পর কি মত পরিবর্তন করলেন? এবার দলত্যাগীদের নিয়ে কিছুটা নরম মনোভাব পোষণ করছেন? সোমবার বিকেলে সাংবাদিক বৈঠকে করা তাঁর এই এক লাইনের মন্তব্যকে যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন: ফোনে এসেছে সেই এসএমএস! নন্দীগ্রামের গণনার কারচুপি নিয়ে আসল তথ্য ফাঁস মমতার

এদিকে এদিনই তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় তাঁর ভোট প্রচারের কথা বলতে গিয়ে দলত্যাগীদের নিয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেছেন। তিনি জানান, তাঁকে হাতে ধরে এক সাধারণ ভোটার বলেছেন, মমতা উন্নয়নের জোরেই ভোট পাবেন। কিন্তু ‘গদ্দারদের’ যেন আর দলে ঠাঁই না দেন। আবার কিছু দিন আগে দলের তরুণ মুখপাত্র দেবাংশু ভট্টাচার্যের মন্তব্য ছিল, ভোটের ফলের পর দলত্যাগীরা ফিরতে চাইলে কালীঘাটে গিয়ে তৃণমূল নেত্রীকে বাধা দেবেন তাঁরা।