West Bengal BJP: আন্দোলনে শান দিতে মার্চেই দেউচা পাঁচামি অভিযান বিজেপির, এপ্রিলে নবান্ন অভিযানের ভাবনা

Sukanta Majumder: চলতি মাসেই সমস্ত দলীয় বিধায়ক ও সাংসদের নিয়ে দেউচা পাঁচামি (Deocha Pachami) অভিযান করবে বঙ্গ বিজেপি। বিজেপি সূত্রে এমনটাই খবর পাওয়া গিয়েছে। সংগঠনের শক্তি পরীক্ষার কাজ চলবে এপ্রিল মাস পর্যন্ত। তারপর নবান্ন অভিযানের পরিকল্পনা করছে বিজেপি।

West Bengal BJP: আন্দোলনে শান দিতে মার্চেই দেউচা পাঁচামি অভিযান বিজেপির, এপ্রিলে নবান্ন অভিযানের ভাবনা
সুকান্ত মজুমদার
Follow Us:
| Edited By: | Updated on: Mar 11, 2022 | 10:01 PM

কলকাতা : রাজ্য সরকারের উপর চাপ তৈরি করতে এবার একগুচ্ছ পদক্ষেপের পথে হাঁটছে বঙ্গ বিজেপি (West Bengal BJP)। রাস্তায় নেমে আন্দোলনেই তৃণমূলের মোকাবিলার পথ খুঁজছে বিজেপি। চলতি মাসেই সমস্ত দলীয় বিধায়ক ও সাংসদের নিয়ে দেউচা পাঁচামি (Deocha Pachami) অভিযান করবে বঙ্গ বিজেপি। বিজেপি সূত্রে এমনটাই খবর পাওয়া গিয়েছে। সংগঠনের শক্তি পরীক্ষার কাজ চলবে এপ্রিল মাস পর্যন্ত। তারপর নবান্ন অভিযানের পরিকল্পনা করছে বিজেপি। সূত্রের খবর, আগামী মাসের ১৫ তারিখের পর নবান্ন অভিযানের ভাবনা রয়েছে সুকান্ত মজুমদারদের।

রাজ্যে পুরনির্বাচনে তেমন প্রভাব ফেলতে না পারলেও চার রাজ্যের বিধানসভা ভোটে জয়ের পর চাঙ্গা বঙ্গ বিজেপি। ভোটের ফলাফল প্রকাশ্যে আসতেই বঙ্গ বিজেপির অন্দরে উল্লাসের ছবি দেখা গিয়েছিল বৃহস্পতিবার। শুক্রবার বিকেলে বিজেপির বিধায়কদের সঙ্গে রাজ্য কমিটির নেতাদের বৈঠক ছিল। বৈঠকে মূলত তিনটি অভিযান নিয়ে আলোচনা হয়েছে বলে খবর। রাজ্যের ব্যর্থতা নিয়ে নবান্ন অভিযান। বাংলায় দলের সমস্ত সাংসদ-বিধায়কদের নিয়ে দেউচা পাঁচামি অভিযান। এর পাশাপাশি, কেন্দ্রের পাঠানো টাকা রাজ্য নয়ছয় করছে, এই অভিযোগে দিল্লি অভিযান হবে বলেও খবর। বিষয়টি নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে কথা বলতে পারেন বঙ্গ বিজেপির নেতারা।

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে দেউচা পাঁচামিতে যাবে বিজেপির বিধায়ক দল। বঙ্গ বিজেপির অভিযোগ, এখানে বড় দুর্নীতি গন্ধ আছে । এই বিষয়ে বঙ্গ বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার বলেন, “দেউচা পাঁচামি বর্তমানে একটি জ্বলন্ত সমস্যা এই মুহূর্তে। সেখানকার অধিবাসীরা জমি দিতে চাইছেন না। রাজ্য সরকারের শিল্পের যে চেষ্টা, আমরা তার বিরুদ্ধে নই। কিন্তু আমাদের বক্তব্য হল, মুখ্যমন্ত্রী আগে যা কথা দিয়েছেন, কারও ইচ্ছার বিরুদ্ধে কারও জমি নেওয়া হবে না। সেই অবস্থান কেন মুখ্যমন্ত্রী রাখছেন না? প্রয়োজনে আমরা আগামী দিনে তার বিরুদ্ধে আন্দোলনে নামব।” বিজেপির বক্তব্য, তারা রাজ্য সরকারকে কোনও দুর্নীতি করতে দেবে না । তবে যাঁরা সেচ্ছায় জমি দেবেন , তাঁদের বাধা দেওয়া হবে না। কিন্তু জোর করে জমি নিতে গেলে বিজেপি বাধা দেবে।

এদিকে তৃণমূল নেতা কুণাল ঘোষ শুক্রবার বিজেপির বিরুদ্ধে, অভিযোগ তুলেছেন দেউচা পাঁচামি ইস্যুতে। রাজ্যের শাসক দলের বক্তব্য, দেউচা পাঁচামিতে বিজেপি উসকানি দিচ্ছে।

আরও পড়ুন : West Bengal BJP: দু’মাস অন্তর নিয়মিত বৈঠক, বিধায়কদের ক্ষোভ কমাতে তিন ঘণ্টার বৈঠকে সিদ্ধান্ত বঙ্গ বিজেপির