West Bengal BJP : জয়প্রকাশ, রীতেশকে শোকজ করার ভাবনা; বিদ্রোহ ঠেকাতে নয়া পন্থা বঙ্গ বিজেপির

West Bengal BJP : জয়প্রকাশ, রীতেশকে শোকজ করার ভাবনা; বিদ্রোহ ঠেকাতে নয়া পন্থা বঙ্গ বিজেপির

BJP : আপাতত জয়প্রকাশ মজুমদার এবং রীতেশ তিওয়ারিকে শোকজের নোটিস ধরানোর কথা ভাবছে রাজ্য বিজেপি। সেই সঙ্গে এই পদক্ষেপ করে বাকি বিক্ষুব্ধ নেতা ও কর্মীদেরও কড়া বার্তা দিতে চাইছে দল। এমনটাই জানা গিয়েছে সূত্র মারফত।

TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Jan 22, 2022 | 10:10 PM

কলকাতা: বঙ্গ বিজেপিতে (West Bengal BJP) বিদ্রোহ ঠেকাতে এবার নয়া ভাবনা পদ্মের রাজ্য নেতৃত্বের। সূত্রের খবর, বঙ্গ বিজেপির অন্যতম দুই নেতা জয়প্রকাশ মজুমদার (Jayprakash Majumdar) এবং রীতেশ তিওয়ারিকে (Ritesh Tiwari) শোকজ করার চিন্তা ভাবনা করছে রাজ্য নেতৃত্ব। উল্লেখ্য, সাম্প্রতিক কালে বিভিন্ন জায়গায় গেরুয়া শিবিরের বিক্ষুব্ধ গোষ্ঠীর বৈঠকে নেতৃত্ব দিতে দেখা গিয়েছে এই দুই নেতাকে। সেই কারণেই রাজ্য নেতৃত্ব তাঁদের শোকজ় করে জানতে চাইবে, কেন তারা এই ধরনের দল বিরোধী কাজ করছেন। সূত্র মারফত এমনটাই জানা গিয়েছে। এর পাশাপাশি সূত্র মারফত এও জানা গিয়েছে, বিদ্রোহ ভাঙাতে বিক্ষুব্ধ নেতাদের বিভাজন পথে হাঁটতে চলেছে বঙ্গ বিজেপি। আপাতত জয়প্রকাশ মজুমদার এবং রীতেশ তিওয়ারিকে শোকজের নোটিস ধরানোর কথা ভাবছে রাজ্য বিজেপি। সেই সঙ্গে এই পদক্ষেপ করে বাকি বিক্ষুব্ধ নেতা ও কর্মীদেরও কড়া বার্তা দিতে চাইছে দল। এমনটাই জানা গিয়েছে সূত্র মারফত।

শোকজ নোটিস এখনও হাতে পাননি দুই নেতা

TV9 বাংলার তরফে দুই নেতার সঙ্গেই যোগাযোগ করা হয়েছিল এই শোকজের বিষয়টি নিয়ে। তবে, তাঁরা কেউই এখনও পর্যন্ত সেই শোকজের চিঠি হাতে পাননি বলেই জানিয়েছেন। তবে সূত্রের খবর, বিজেপি নেতৃত্ব দুই নেতাকেই শোকজ় করার সিদ্ধান্ত নিয়ে ফেলেছে। খুব সম্ভবত আগামী দুই দিনের মধ্যেই জয়প্রকাশ মজুমদার এবং রীতেশ তিওয়ারি, উভয়েই শোকজ নোটিস হাতে পেয়ে যাবেন। যেহেতু বিক্ষুব্ধ নেতাদের বিভিন্ন বৈঠক কার্যত জয়প্রকাশ এবং রীতেশের অভিভাবকত্বে হয়েছে, তাই তাঁদের দুই জনকে নোকজ করে বাকি নেতাদেরও উদ্দেশেও বার্তা দিতে চাইছেন বঙ্গ বিজেপির নেতারা। অর্থাৎ, দলের তরফে একটি স্পষ্ট বার্তা দেওয়ার চেষ্টা চলছে – দলের যত বড়ই নেতা হোন না কেন, দলীয় শৃঙ্খলা প্রত্যেককেই মেনে চলতে হবে এবং দলবিরোধী কাজ কোনওভাবেই বরদাস্ত করা হবে না।

শান্তনু ঠাকুরের বিরুদ্ধেও দিল্লিতে নালিশ জানাচ্ছে বঙ্গ বিজেপি

উল্লেখ্য, বিক্ষুব্ধ নেতাদের মধ্যে আরও একজন রয়েছেন। শান্তনু ঠাকুর। তবে তাঁকে এখনই শোকজের পথে হাঁটছে না বঙ্গ বিজেপি। জানা গিয়েছে, যেহেতু তিনি একজন সাংসদ এবং তার উপর কেন্দ্রীয় মন্ত্রী, সেক্ষেত্রে এই বিক্ষুব্ধ হওয়ার বিষয়ে তাঁকে সতর্ক করাটা পুরোটাই দিল্লির দায়িত্ব বলে মনে করছেন বঙ্গ বিজেপির নেতৃত্ব। সূত্র মারফত এমনটাই জানা গিয়েছে। আপাতত শান্তনু ঠাকুরকে শোকজ না করা হলেও সাংসদের বিরুদ্ধে কড়া রিপোর্ট দিল্লির নেতৃত্বের কাছে পাঠাচ্ছে বঙ্গ বিজেপি।

আরও পড়ুন : Suvendu Adhikari: কেন প্রধানমন্ত্রীর বৈঠকে গরহাজির জেলাশাসকরা? প্রশ্ন তুলে তোপ শুভেন্দুর

আরও পড়ুন : CISF in Kolkata Airport: প্রজাতন্ত্র দিবসের আগে বাড়তি সতর্কতা বিমানবন্দরে, আরও আঁটসাঁট হচ্ছে নিরাপত্তা

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA