CISF in Kolkata Airport: প্রজাতন্ত্র দিবসের আগে বাড়তি সতর্কতা বিমানবন্দরে, আরও আঁটসাঁট হচ্ছে নিরাপত্তা

Kolkata Airport: কলকাতা বিমানবন্দরে আগমন এবং প্রস্থান গেটের বাইরে ট্যাক্সি চালক, পার্কিং স্টাফ, দোকানি, হাউসকিপিং স্টাফদের সতর্ক করে দিলেন সিআইএসএফের জওয়ানরা। কোনওরকম সন্দেহভাজন ব্যক্তি কিংবা কোনও সন্দেহভাজন বস্তু দেখলে তৎক্ষণাৎ কী করনীয় সমস্ত বিষয় বোঝানো হয়।

CISF in Kolkata Airport: প্রজাতন্ত্র দিবসের আগে বাড়তি সতর্কতা বিমানবন্দরে, আরও আঁটসাঁট হচ্ছে নিরাপত্তা
প্রজাতন্ত্র দিবসের আগে সতর্ক সিআইএসএফ (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 22, 2022 | 6:25 PM

কলকাতা : প্রজাতন্ত্র দিবসের (Republic Day) প্রাক্কালে কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দরে (Kolkata International Airport) যে কোনও ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক নিরাপত্তা রক্ষী বাহিনীর জওয়ানরা। কোনওরকম নাশকতার ছক বানচাল করতে প্রয়োজনীয় সবরকম ব্যবস্থা নিয়ে রাখছেন তাঁরা। দেশের সব বিমানবন্দরগুলির নিরাপত্তার দায়িত্বে থাকেন সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স (CISF)-এর জওয়ানরা। কলকাতা বিমানবন্দরে আগমন এবং প্রস্থান গেটের বাইরে ট্যাক্সি চালক, পার্কিং স্টাফ, দোকানি, হাউসকিপিং স্টাফদের সতর্ক করে দিলেন সিআইএসএফের জওয়ানরা। কোনওরকম সন্দেহভাজন ব্যক্তি কিংবা কোনও সন্দেহভাজন বস্তু দেখলে তৎক্ষণাৎ কী করনীয় সমস্ত বিষয় বোঝানো হয়।

বিমানবন্দর সংলগ্ন এলাকাগুলিতে সতর্কতামূলক প্রচার

শুধু কলকাতা বিমানবন্দর চত্বরই নয়, এর পাশাপাশি আন্তর্জাতিক বিমানবন্দর সংলগ্ন নারায়ণপুর, কৈখালী, চিড়িয়ামোড় সহ প্রতিটি এলাকায় স্থানীয়দের সতর্ক থাকার জন্য বলেন বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা আধিকারিকরা। প্রতিটি জায়গায় আলাদা আলাদাভাবে স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলেন তাঁরা। কোনওরকম সন্দেহজনক বস্তু দেখলে কিংবা ড্রোন উড়লে খবর দিতে হবে সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্সের দফতরে। সেইমতো শনিবার সকাল থেকেই দমদম বিমানবন্দর বিভিন্ন সংবেদনশীল জায়গাগুলি পরিদর্শন করেন তাঁরা। সিআইএসএফ জওয়ানরা ছাড়াও ছিলেন বিমানবন্দরের আধিকারিকরা এবং স্থানীয় পুলিশ প্রশাসন। স্থানীয় বাসিন্দাদের আগামী কয়েকদিন সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

সতর্ক থাকতে বলা হয়েছে ট্যাক্সি চালক ও পার্কিং স্টাফদের

সিআইএসএফের তরফে বিমানবন্দরের ট্যাক্সি চালক ও পার্কিং স্টাফদের বলা হয়েছে, কোনও জায়গায় যদি সন্দেহজনক কিছু গতিবিধি লক্ষ্য করেন, তা যেন দ্রুত জানানো হয়। সাধারণ ক্ষেত্রে এই ধরনের নাশকতার ছক করার সময়, একাধিক ব্যক্তি জড়িত থাকেন। অনেকসময় দেখা যায়, কেউ একজন প্রতিদিন আসছে। কোনও কাজ নেই। আশেপাশে ঘুরে ফিরে আবার ট্যাক্সি করে ফিরে যাচ্ছে। এমন কোনও ঘটনা নজরে পড়তে তাও জানাতে বলা হয়েছে।

উল্লেখ্য, গতকাল (শুক্রবার) রাজ্যে পার্সেল বোমা বিস্ফোরণ ঘটেছে। প্রজাতন্ত্র দিবসের আগে এই ঘটনায় আরও সজাগ কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ এবং সিআইএসএফ। সেই জন্যই বিমানবন্দর চত্বরের পাশাপাশি, সংলগ্ন এলাকাগুলিতেও ঘুরে ঘুরে স্থানীয়দের সতর্ক করে দেওয়ার প্রক্রিয়া শুরু করা হয়েছে।

আরও পড়ুন : Covid Guidelines : আজ থেকে কার্যকর নতুন কোভিড গাইডলাইন, কতদিন আইসোলেশনে থাকতে হবে বিদেশী যাত্রীদের?

আরও পড়ুন : Shantanu Thakur: ‘প্রধানমন্ত্রীই একমাত্র মতুয়াদের নাগরিকত্ব দিতে সচেষ্ট, বাকিরা না’, কাদের দিকে ইঙ্গিত শান্তনু ঠাকুরের