Suvendu Adhikari: কেন প্রধানমন্ত্রীর বৈঠকে গরহাজির জেলাশাসকরা? প্রশ্ন তুলে তোপ শুভেন্দুর

Prime Minister meets District Magistrates: এই ধরনের অসহযোগিতার ঘটনা যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোর জন্য ভীষণ অপমানজনক বলেই মনে করছেন তিনি। এর পাশাপাশি এই ঘটনা পশ্চিমবঙ্গের উন্নয়নের ক্ষেত্রেও বড় বাধা হিসেবে কাজ করতে পারে বলেও টুইটে আশঙ্কা করছেন বিরোধী দলনেতা।

Suvendu Adhikari: কেন প্রধানমন্ত্রীর বৈঠকে গরহাজির জেলাশাসকরা? প্রশ্ন তুলে তোপ শুভেন্দুর
তীব্র আক্রমণ শুভেন্দু অধিকারীর
Follow Us:
| Edited By: | Updated on: Jan 22, 2022 | 11:43 PM

কলকাতা : শনিবার বিকেল দেশের বিভিন্ন জেলার জেলাশাসকদের সঙ্গে বৈঠক করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi meets District Magistrates)। বিভিন্ন প্রশাসনিক কাজ নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেছেন তিনি জেলাশাসকদের সঙ্গে। কাজে আরও বেশি গতি আনার কথা বলেছেন জেলাশাসকদের। কিন্তু পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) বক্তব্য, সেখানে দেখা মেলেনি পশ্চিমবঙ্গের জেলাশাসকদের। আর এই নিয়েই এবার তীব্র আক্রমণ শানিয়েছেন শুভেন্দু অধিকারী। তাঁর অভিযোগ, পশ্চিমবঙ্গের জেলাশাসকরা তাদের রাজনৈতিক নেতাদের কথাতেই বৈঠকে গরহাজির ছিলেন। এই ধরনের অসহযোগিতার ঘটনা যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোর জন্য ভীষণ অপমানজনক বলেই মনে করছেন তিনি। এর পাশাপাশি এই ঘটনা পশ্চিমবঙ্গের উন্নয়নের ক্ষেত্রেও বড় বাধা হিসেবে কাজ করতে পারে বলেও টুইটে আশঙ্কা করছেন বিরোধী দলনেতা।

কী বলছেন শুভেন্দু অধিকারী?

টুইটারে শুভেন্দু অধিকারী লিখেছেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ একাধিক রাজ্যের জেলাশাসকদের সঙ্গে নিজের মত বিনিময় করেছেন। কেন্দ্রীয় সরকারের বিভিন্ন প্রকল্প এবং কর্মসূচি বাস্তবায়নের অগ্রগতি সম্পর্কে খোঁজখবর নিয়েছেন। জেলাশাসকদের থেকে সরাসরি প্রতিক্রিয়া নিয়েছেন।” সঙ্গে আরও একটি টুইট করেন বিরোধী দলনেতা। সেখানে লেখেন, “দুর্ভাগ্যবশত, পশ্চিমবঙ্গের জেলাশাসকরা তাঁদের রাজনৈতিক নেতাদের নির্দেশ মতো ওই বৈঠকে ছিলেন না। এই ধরনের অসহযোগিতা যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোর ক্ষেত্রে একটি অপমানজনক এবং পশ্চিমবঙ্গের উন্নয়নে বড় বাধা হতে পারে।”

সম্প্রতি আইএএস সার্ভিস রুলের বদলের বিরোধিতা করেছেন মমতা

উল্লেখ্য, শুভেন্দু অধিকারী যে দাবি করছেন,  অর্থাৎ প্রধানমন্ত্রীর বৈঠক আমলারা এড়িয়ে যাওয়া, এমন ঘটনা আগেও হয়েছে বাংলায়। রাজ্যের প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন। সেই নিয়ে কম জলঘোলা হয়নি। তারপর অতি সম্প্রতি আইএএস সার্ভিস রুলে সংশোধনীর বিরোধিতা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর এরই মধ্যে শুভেন্দু অধিকারী যে দাবি তুলছেন সোশ্যাল মিডিয়ায়, তা আবারও সেই অতীতকে উস্কে দিচ্ছে বলেই মত রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের।

পাল্টা অভিযোগ রয়েছে তৃণমূল শিবিরেরও

এদিকে এই বৈঠক ঘিরে বাংলায় চড়ছে রাজনীতির পারদ। বিজেপি, তৃণমূল উভয় শিবিরেরই নিজের নিজের বক্তব্য রয়েছে। তৃণমূলের তরফে সুখেন্দু শেখর রায় অভিযোগ তোলেন, “আমলাতন্ত্রকে  কবজা করতে চায় কেন্দ্র। জেলাশাসকদের সঙ্গে কেন বৈঠক করছেন শুভেন্দু? কেন ওই বৈঠকে মুখ্যসচিবদের ডাকা হল না?”

আরও পড়ুন : Weather Update: রবিবারও মুখ ভার থাকবে তিলোত্তমার, বাইরে বেরোনোর ‘প্ল্যান’ থাকলে ছাতার কথা ভুলবেন না

আরও পড়ুন : Uttar Pradesh Assembly Election : ‘বিজেপির চাপেই হয়ত…’, ভোট ময়দানে মায়াবতীর নিষ্ক্রিয়তায় অবাক প্রিয়াঙ্কা গান্ধী