Weather Update: রবিবারও মুখ ভার থাকবে তিলোত্তমার, বাইরে বেরোনোর ‘প্ল্যান’ থাকলে ছাতার কথা ভুলবেন না

West Bengal Weather: আগামী ২৪ ঘণ্টাও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে দু'এক জায়গায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

Weather Update: রবিবারও মুখ ভার থাকবে তিলোত্তমার, বাইরে বেরোনোর 'প্ল্যান' থাকলে ছাতার কথা ভুলবেন না
ফের বৃষ্টি কলকাতায়
Follow Us:
| Edited By: | Updated on: Jan 22, 2022 | 5:53 PM

কলকাতা: শনিবার সকাল থেকেই শহর ও শহরতলির একাধিক জায়গায় মুখ ভার আকাশে। বৃষ্টিও (Rain in Kolkata) হয়েছে বিক্ষিপ্তভাবে। আগামী ২৪ ঘণ্টাও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে দু’এক জায়গায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office)। আগামী ২৩ এবং ২৪ তারিখ (রবিবার ও সোমবার) দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। রবিবার নদিয়া, মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমান – এই সমস্ত জেলাগুলিতে শিলা বৃষ্টিরও সম্ভাবনা আছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তবে মঙ্গলবার থেকে বৃষ্টি অনেকটাই কমে যাবে। ২৫ জানুয়ারি এই পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব অনেকটাই কেটে যাবে। শুধুমাত্র কলকাতার আকাশ তখনও মেঘমুক্ত হবে না বলেই জানাচ্ছে হাওয়া অফিস। মঙ্গলবারও কলকাতা, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুরে বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।

তবে ২৬ জানুয়ারি, বুধবার আবহাওয়া মূলত শুষ্কই থাকবে। আকাশ পরিষ্কার থাকবে মোটের উপর। শুধুমাত্র দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরের উপকূলবর্তী এলাকার দুই জেলাতে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। এই মুহূর্তে রাতের তাপমাত্রায় উল্লেখযোগ্য কোনও পরিবর্তন নেই। ২৬ জানুয়ারির পর থেকে অর্থাৎ বৃষ্টি কমে গেলে, ধীরে ধীরে তাপমাত্রার পরিবর্তন হতে থাকবে। উত্তরবঙ্গের ক্ষেত্রে ২২ থেকে ২৪ তারিখ পর্যন্ত পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবটা একটু বেশি থাকবে। এই তিনদিন বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে প্রায় সব ক’টি জেলাতেই।

এদিকে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে এই অকাল বৃষ্টির ফলে বার বার বিঘ্নিত হয়েছে শীত। পারদ পতনের টানা বেশিদিন দেখা যায়নি রাজ্যে। এরই মধ্যে আবারও রাজ্যে বৃষ্টির ভ্রুকুটি। আকাশের মুখ ভার। এই পরিস্থিতিতে আগামী কয়েকদিনও একইরকম থাকবে আবহাওয়া। আগামিকাল রবিবার। ছুটির দিন। তবে বাড়ির বাইরে কোথাও বেরোনোর থাকলে, অবশ্যই সঙ্গে ছাতা রাখুন। নাহলে, রাস্তায় বেরিয়ে বৃষ্টিতে ভিজতে হতে পারে।

আরও পড়ুন : Webinar For Students: কোভিড কালে বাড়ছে পড়ুয়াদের মানসিক চাপ, সমাধান দেবেন মনোবিদরা; বিশেষ ব্যবস্থা বিকাশ ভবনের