By-Election: মঙ্গলে বালিগঞ্জ, আসানসোলে উপনির্বাচন, দুই ডিসিআরসিতে ব্যস্ততা তুঙ্গে

By-Election: আসানসোলেও তুমুল ব্যস্ততা ডিসি আরসিতে। এখানে আবার লোকসভার উপনির্বাচন। ফলে আয়োজনও অনেক বেশি।

TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

Apr 11, 2022 | 1:57 PM

১২ এপ্রিল এ রাজ্যের দুই কেন্দ্রে উপনির্বাচন। একটি বিধানসভা কেন্দ্র, অন্যটি লোকসভা কেন্দ্র। মঙ্গলবার উপনির্বাচন হবে বালিগঞ্জ বিধানসভা কেন্দ্র ও আসানসোল লোকসভা কেন্দ্রে। ডিসিআরসিতে (DCRC) সোমবার সকাল থেকেই ভোটকর্মীরা হাজির হয়ে গিয়েছেন। বালিগঞ্জ কেন্দ্রের ডিসিআরসি বালিগঞ্জ সার্কুলার রোডের ডেভিড হেয়ার ট্রেনিং কলেজে করা হয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বেড়েছে ব্যস্ততা। ইভিএম থেকে শুরু করে ভিভিপ্যাট বা ভোট করানোর অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী গোছাতে ব্যস্ত। ডেভিড হেয়ার ক্যাম্পাসে রয়েছে ৩০টি কাউন্টার। এই সব কাউন্টার থেকেই দেওয়া হচ্ছে সেই সব সামগ্রী। ভোটকর্মীরা একেবারে তালিকা মিলিয়ে দেখে নিচ্ছেন সমস্ত কিছু ঠিকমত হাতে পেয়েছেন কি না। এখান থেকেই ইভিএম, ভিভিপ্যাট নিয়ে বুথের পথে রওনা দেবেন ভোটকর্মীরা।

আসানসোলেও তুমুল ব্যস্ততা ডিসি আরসিতে। এখানে আবার লোকসভার উপনির্বাচন। ফলে আয়োজনও অনেক বেশি। প্রায় ১৭ লক্ষ ভোটার রয়েছেন এখানে। ভোটকর্মী থাকছেন ১০ হাজার, পোলিং স্টেশন রয়েছে ২১০০টি। ১৩০ কোম্পানি আধা সামরিক বাহিনী থাকছে এই ভোটের নিরাপত্তার দায়িত্বে। এই প্রথমবার ৫০ শতাংশ বুথে ওয়েব কাস্টিংয়ের ব্যবস্থা করা হয়েছে। অর্থাৎ দিল্লিতে বসে নির্বাচন কমিশনের আধিকারিকরা সরাসরি নজরদারি করতে পারবেন। বাকি বুথে থাকছে ক্লোজ সার্কিট ক্যামেরা।

প্রসঙ্গত, ভোটের দু’ দিন আগে রবিবার রাতেই পাণ্ডবেশ্বরে বিজেপি নেতা জিতেন চট্টোপাধ্যায়ের গাড়িকে লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগ ওঠে। নিঃসন্দেহে এই ঘটনা একটা আলাদা উত্তাপ ছড়াচ্ছে ভোটের আগে। পুলিশও সবরকমভাবে প্রস্তুত। এবার মহিলা কেন্দ্রীয় বাহিনীকেও দেখা যাচ্ছে। রুটমার্চ করেছে তারা। তাছাড়া আসানসোল সীমানা এলাকা। ওপারেই ঝাড়খণ্ড। দুই জেলা পুরুলিয়া, বাঁকুড়ায় গা ঘেঁষে আসানসোলের। ফলে নাকা চেকিংয়ে জোর দেওয়া হচ্ছে গত কয়েকদিন ধরেই।

আরও পড়ুন: Hanskhali Minor Girl Assault: হাঁসখালির নৃশংসতার প্রতিবাদে আজ ১২ ঘণ্টার বনধ বিজেপির

আরও পড়ুন: Hanskhali Minor Girl Death: হাঁসখালির ভয়াবহ ঘটনা, জোড়া মামলা দায়ের কলকাতা হাইকোর্টে

Follow us on

Click on your DTH Provider to Add TV9 BANGLA