স্বল্প সময়ে চাপ বাড়ছে দ্বিগুণ! করা হতে পারে ব্যাঙ্ক খোলা রাখার সময়সীমা বাড়ানোর আবেদন

করোনার (COVID) বাড়বাড়ন্ত আর তা রুখতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) কোভিড দাওয়াই। আজ, বৃহস্পতিবার থেকে দিনে মাত্র চার ঘণ্টা খোলা থাকবে ব্যাঙ্ক (Banking Service)।

স্বল্প সময়ে চাপ বাড়ছে দ্বিগুণ! করা হতে পারে ব্যাঙ্ক খোলা রাখার সময়সীমা বাড়ানোর আবেদন
প্রতীকী চিত্র
Follow Us:
| Updated on: May 06, 2021 | 11:12 AM

কলকাতা: করোনার (COVID) বাড়বাড়ন্ত আর তা রুখতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) কোভিড দাওয়াই। আজ, বৃহস্পতিবার থেকে দিনে মাত্র চার ঘণ্টা খোলা থাকবে ব্যাঙ্ক (Banking Service)। গ্রাহকরা সকাল ১০টা থেকে বেলা ২ টো পর্যন্ত ব্যাঙ্কিং পরিষেবা পাবেন। এদিকে আবার ব্যাঙ্ক ছুটি থাকবে শনি ও রবিবার। সকালে কাজ সারতে হবে দ্রুত, রয়েছে ভিড়ের আশঙ্কা।

সকাল থেকে কলকাতা ব্যাঙ্কের বিভিন্ন শাখা-দফতরে দেখা গিয়েছে গ্রাহকদের ভিড়। লাইনে দাঁড়িয়ে তাঁরা তাঁদের নিজের কাজ মেটানোর চেষ্টা করছেন। ব্যাঙ্ককর্মীরাই বলছেন, ভিড় তুলনামুলকভাবে বেশি। ব্যাঙ্ক কর্তৃপক্ষ বলছে, সকাল ১০ টা থেকে বেলা ২টো- সময়টা অত্যন্ত অল্প। তবে যেহেতু অনলাইন, মোবাইল ব্যাঙ্কিং, নেট ব্যাঙ্কিংয়ের সুবিধা রয়েছে। সেক্ষেত্রে নতুন প্রজন্ম এই সুবিধা কাজে লাগাতে পারেন।

আরও পড়ুন: বাংলায় ভোট পরবর্তী হিংসার তদন্তে কড়া কেন্দ্র! দিল্লি থেকে আসছে চার সদস্যের প্রতিনিধি দল

তবে বয়স্করা মোবাইল ব্যাঙ্কিং কিংবা নেট ব্যাঙ্কিংয়ের খুব বেশি স্বাচ্ছন্দ্য বোধ করেন না। তাঁরাই মূলত ব্যাঙ্কে এসে সরাসরি পরিষেবা পেতে চান। তাঁদেরই ভিড়টা বেশি লক্ষ্য করা যায়। তবে বেশ কিছু কাজ রয়েছে, সেগুলি সরাসরি ব্যাঙ্কে এসেই করতে হয়। তবে গ্রাহক পরিষেবা বাদ দিয়েও ব্যাঙ্কের কিছু অফিসিয়াল কাজকর্ম ও ব্যবসায়ীক লেনদেন সংক্রান্ত কাজ থেকে যায়। সেক্ষেত্রে ব্যাঙ্ক খোলা থাকার সময়সীমা বেলা তিনটে কিংবা সাড়ে তিনটে পর্যন্ত হলে ভাল হয় বলে মনে করছেন কর্মীরা। রাজ্য সরকারের কাছে এই মর্মে তাঁরা একটি প্রস্তাবও পাঠাবেন বলে সূত্রের খবর।