৫ হাজারের নীচে রাজ্যের দৈনিক সংক্রমণ, ২৪ ঘণ্টার ব্যবধানে বাড়ল মৃত্যুর সংখ্যা

মৃত্যুর সংখ্যায় অবশ্য খুব বেশি হেরফের হয়নি। তবে পজিটিভিটির হার নেমে এসেছে ৮ শতাংশের নীচে।

৫ হাজারের নীচে রাজ্যের দৈনিক সংক্রমণ, ২৪ ঘণ্টার ব্যবধানে বাড়ল মৃত্যুর সংখ্যা
নিজস্ব চিত্র

কলকাতা: ফের একবার রাজ্যের করোনা সংক্রমণের হারে বড় পতন। বৃহস্পতিবারের পর শুক্রবারও দৈনিক আক্রান্তের সংখ্যা অনেকটাই কমে এল। রাজ্যের এ দিনের করোনা বুলেটিনে দেখা যাচ্ছে, দৈনিক আক্রান্ত নেমেছে ৫ হাজারের নীচে। মৃত্যুর সংখ্যায় অবশ্য খুব বেশি হেরফের হয়নি। তবে পজিটিভিটির হার নেমে এসেছে ৮ শতাংশের নীচে। টেস্টের সংখ্যা এখনও ৬০ হাজারের উপরেই রয়েছে।

শুক্রবার রাজ্য স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে কোভিড বুলেটিনে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৮৮৩। গতকাল আক্রান্তের সংখ্যা ছিল ৫ হাজার ২৭৪ জন। শেষ একদিনে মৃত্যু হয়েছে ৮৯ জনের। গতকাল এই মৃত্যুর সংখ্যা ছিল ৮৭। গত ২৪ ঘণ্টায় একলাফে রাজ্যের সক্রিয় আক্রান্তের সংখ্যা আরও ৪৭৩ বেড়েছে। রাজ্যের বর্তমান সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১৫ হাজার ১৯২।

আরও পড়ুন: ভোটে ‘গদ্দারি’ করেননি এক সময়ের ‘গদ্দার’ মুকুল, ঘরে ফেরার তালিকা দীর্ঘ, ইঙ্গিত মমতার

অনেকটাই স্বস্তি দিচ্ছে ক্রমশ নিম্নমুখী পজিটিভিটির হারও। সপ্তাহতিনেক আগের ২০ শতাংশ থেকে কমে বর্তমানে তা কমে ৭ শতাংশ। তবে এই হার ৫ শতাংশের নীচে এলে তবেই বিধিনেষেধের রাশ কিছুটা আলগা করা যেতে পারে বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা। রাজ্যে বর্তমান সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৭.৮০ শতাংশ। একদিনে সুস্থ হয়েছেন ৪ হাজার ৩২১ জন। শেষ ২৪ ঘণ্টায় মোট ৬২ হাজার ৬১৪ টি নমুনা পরীক্ষা হয়েছে।

আরও পড়ুন: শুভেন্দুর নাম শুনেই চেয়ার ছাড়লেন মমতা, কিছু বলতে গিয়েও চুপ মুকুল