একদিনে রেকর্ড ৬৮ মৃত্যু, পজিটিভিটির হারে দিল্লির চেয়েও বিপজ্জনক অবস্থায় বাংলা

সোমবার রাজ্যের স্বাস্থ্য দফতরের তরফে যে বুলেটিন প্রকাশ করা হয়েছে তাতে দেখা যাচ্ছে, দৈনিক সংক্রমণের হার প্রায় ১৬ হাজার ছুঁয়ে ফেলেছে।

একদিনে রেকর্ড ৬৮ মৃত্যু, পজিটিভিটির হারে দিল্লির চেয়েও বিপজ্জনক অবস্থায় বাংলা
ছবি- টুইটার
Follow Us:
| Updated on: Apr 26, 2021 | 8:48 PM

কলকাতা: করোনায় দৈনিক মৃত্যুতে নতুন রেকর্ড গড়ল বাংলা। কোভিডের প্রথম ও দ্বিতীয় ঢেউ মিলিয়ে গত এক বছরে ২৪ ঘণ্টার ব্যবধানে সর্বাধিক মৃত্যু দেখল পশ্চিমবঙ্গে। পজিটিভিটির হার আরও ভয়াবহ। বর্তমানে দেশে সবচেয়ে বিপর্যস্ত শহর দিল্লির থেকেও বঙ্গে শনাক্তের হার বেশি বলে জানা গিয়েছে। সোমবার রাজ্যের স্বাস্থ্য দফতরের তরফে যে বুলেটিন প্রকাশ করা হয়েছে তাতে দেখা যাচ্ছে, দৈনিক সংক্রমণের হার প্রায় ১৬ হাজার ছুঁয়ে ফেলেছে।

স্বাস্থ্য দফতর সূত্রে খবর, গত ২৪ ঘণ্টায় ৪৮ হাজার ৫৬২ টি নমুনা পরীক্ষা হয়েছিল। যার মধ্যে রিপোর্ট পজিটিভ এসেছে ১৫ হাজার ৯৯২ জনের। অর্থাৎ পজিটিভিটির হার ৩৩ শতাংশ। গতকাল দিল্লিতে পজিটিভিটির হার ছিল ৩০ শতাংশের কিছু বেশি। সেই দিক থেকে রাজধানীকে টেক্কা দিয়েছে বাংলা। গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৬৮ জন। যা সর্বকালের রেকর্ড। একসঙ্গে এত মৃত্যু কোনওদিন হয়নি। করোনা আক্রান্ত হয়ে রাজ্যে মোট মৃত্যুর পরিমাণ পেরিয়ে গিয়েছে ১১ হাজার। এই মুহূর্তে রাজ্যে সক্রিয় আক্রান্তের সংখ্যা ৯৪ হাজার ৯৫৯।

দৈনিক আক্রান্তের নিরিখে নতুন রেকর্ড গড়েছে কলকাতা ও উত্তর ২৪ পরগনা। কলকাতা শহরে একদিকে ৩,৮৬৮ জন শনাক্ত হয়েছেন এই ভাইরাসে। দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। এই জেলায় দৈনিক আক্রান্তের সংখ্যা ৩,৪২৫। কলকাতায় একদিনে ২৬ জন এবং উত্তর ২৪ পরগনার ১১ জনের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন: টিকার দাম কমানো হোক আমজনতার স্বার্থে, দুই প্রস্তুতকারী সংস্থাকে আর্জি কেন্দ্রের

বাকি জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় দক্ষিণ ২৪ পরগনায় ৯৮২ জন, হাওড়ায় ৯১৪ জন, হুগলিতে ৮১৮ জন, বীরভূমে ৭০৪ জন, পশ্চিম বর্ধমানে ৭৭০ জন, পূর্ব বর্ধমানে ৪৫৭ জন, মালদহে ৬৪৪ জন, মুর্শিদাবাদে ৫০২ জন, নদিয়ায় ৬৩৭ জন ও দার্জিলিঙে ৩০১ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

আরও পড়ুন: ‘খুনের মামলা হওয়া উচিত’, করোনার দ্বিতীয় ঢেউয়ের জন্য দায়ী কমিশন, ঐতিহাসিক পর্যবেক্ষণ হাইকোর্টের