দৈনিক আক্রান্তের সংখ্যা ৫০০ পেরল উত্তর ২৪ পরগনায়, হাওড়ায় ডবল সেঞ্চুরি করোনার

পশ্চিমবঙ্গে নতুন করে ২,৩৯০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। যার মধ্যে প্রায় ৭০০ জনই কলকাতার বাসিন্দা বলে জানা গিয়েছে। উত্তর ২৪ পরগনা এবং হাওড়াতেও সংক্রমণের হার ক্রমশ উদ্বেগ বাড়াচ্ছে।

  • TV9 Bangla
  • Published On - 19:35 PM, 7 Apr 2021
দৈনিক আক্রান্তের সংখ্যা ৫০০ পেরল উত্তর ২৪ পরগনায়, হাওড়ায় ডবল সেঞ্চুরি করোনার
ফাইল ছবি

কলকাতা: রাজ্যে হাইভোল্টেজ নির্বাচন চলাকালীন হু হু করে বাড়ছে করোনার সংক্রমণ। বুধবার ফের একবার দুশ্চিন্তার খবর শোনাল রাজ্যের স্বাস্থ্য দফতর। নমুনা পরীক্ষার সংখ্যা তেমনভাবে না বাড়লেও নতুন করে সংক্রমণ রেকর্ড ছাড়িয়েছে বঙ্গে। বুধবার প্রকাশিত স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে নতুন করে ২,৩৯০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। যার মধ্যে প্রায় ৭০০ জনই কলকাতার বাসিন্দা বলে জানা গিয়েছে। উত্তর ২৪ পরগনা এবং হাওড়াতেও সংক্রমণের হার ক্রমশ উদ্বেগ বাড়াচ্ছে।

দিন দশেক আগে পর্যন্তও রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১০০০-এর মধ্যে। কয়েক দিনের ব্যবধানে তা এখন হাজার পেরিয়ে ২০০০ পেরিয়ে ২৫০০ ছুঁতে চলেছে। নতুন করে যে ২,৩৯০ জন আক্রান্ত হয়েছেন তাঁদের মধ্যে ৭২২ জনই কলকাতার। উত্তর ২৪ পরগনায় নতুন করে দৈনিক আক্রান্তের সংখ্যা হয়েছে ৫৪৮। সংক্রমণের ডবল সেঞ্চুরি করেছে হাওড়াও। আজ নতুন করে ২২৪ জন আক্রান্ত হয়েছেন সেখানে। এ ছাড়া দৈনিক আক্রান্তের সংখ্যা হুগলিতে ১২১, পশ্চিম বর্ধমানে ১১৩, বীরভূমে ১০৯ জন আক্রান্ত হয়েছেন।

আরও পড়ুন: টিকাকরণে দ্রুততার জন্য প্রধানমন্ত্রীকে ‘সঙ্কট মোচন’ তকমা কেন্দ্রীয়মন্ত্রী মুক্তারের

অন্যদিকে যত শতাংশ পরীক্ষা হচ্ছে তার মধ্যে শনাক্তের হার আট শতাংশের ঘরে পৌঁছে গিয়েছে। বর্তমান পজিটিভিটির হার ৮.১৩ শতাংশ। গতকাল পজিটিভিটি রেট ছিল ৭ শতাংশ। প্রসঙ্গত, নির্বাচনের তিন দফা শেষ হলেও এখনও পাঁচ দফা বাকি। তার আগেই একদিনে দৈনিক আক্রান্তের সংখ্যা স্বাস্থ্য দফতরের কর্তাদের কপালে ভাঁজ ফেলতে শুরু করেছে।

আরও পড়ুন: করোনার সর্বকালের রেকর্ড, পঞ্জাবে নৈশ কার্ফু, বন্ধ রাজনৈতিক সমাবেশ