Dengue: হাওড়ায় মৃত্যু যুবকের, উদ্বেগ বাড়াচ্ছে ডেঙ্গি পরিস্থিতি, আজ বৈঠকে স্বাস্থ্য দফতর

Howrah: গত ১৪ অগস্ট মিলন রিত (২২) নামে এক যুবক বিভিন্ন উপসর্গ নিয়ে হাওড়ার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন।

Dengue: হাওড়ায় মৃত্যু যুবকের, উদ্বেগ বাড়াচ্ছে ডেঙ্গি পরিস্থিতি, আজ বৈঠকে স্বাস্থ্য দফতর
হাওড়ায় যুবকের মৃত্যু।
TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

Aug 20, 2022 | 12:41 AM

কলকাতা: বর্ষার মরসুমে ফের চিন্তা বাড়াচ্ছে ডেঙ্গি পরিস্থিতি। কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জেলায় ডেঙ্গি আক্রান্তের সংখ্যা বাড়ছে। বিশেষ করে উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলির ছবিটা বেশ উদ্বেগের। হাওড়া পুর এলাকায় গত সোমবার এক যুবকের মৃত্যুরও খবর পাওয়া যায়। এই অবস্থায় শনিবার ডেঙ্গি পরিস্থিতি নিয়ে বৈঠক ডাকল স্বাস্থ্য দফতর। সিএমওএইচ ও জেলাশাসকদের নিয়ে এই বৈঠক ডাকা হয়েছে বলে সূত্রের খবর। স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, এই বৈঠকে থাকবেন স্বাস্থ্য সচিবও। পাশাপাশি কোভিডের ভ্যাকসিন-সহ একাধিক ইস্যু এই বৈঠকে আলোচিত হতে পারে। রাজ্যের একাধিক জেলায় ডেঙ্গি সংক্রমণ চিন্তায় ফেলছে প্রশাসনকে। হাওড়া, কলকাতার ছবি রীতিমতো উদ্বেগে রাখছে নবান্নকে। নবান্ন সূত্রে খবর, সে কারণেই এই বৈঠক ডাকা হল। প্রশাসনের শীর্ষমহলের নির্দেশে এই বৈঠক ডাকেন স্বাস্থ্যসচিব।

গত ১৪ অগস্ট মিলন রিত (২২) নামে এক যুবক বিভিন্ন উপসর্গ নিয়ে হাওড়ার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন। হাওড়ার দাসনগর থানা এলাকার ইছাপুর শিয়ালডাঙা কালীতলার বাসিন্দা মিলনের মৃত্যু হয় ১৫ অগস্ট দুপুর সওয়া ১টা নাগাদ। বেসরকারি ওই হাসপাতাল যে ডেথ সার্টিফিকেট দেয়, তাতে ডেঙ্গির উল্লেখ রয়েছে। ওই যুবক ৪৯ ওয়ার্ডের বাসিন্দা। সূত্রের খবর, এই ওয়ার্ডে আরও কয়েকজন ডেঙ্গি আক্রান্ত। হাওড়া জেলা হাসপাতালেও ডেঙ্গি রোগীর সংখ্যা নজরে পড়ার মতোই বলেও সূত্রের খবর।

হাওড়া পুরসভার মুখ্যপ্রশাসক সুজয় চক্রবর্তী বলেন, “ডেঙ্গি নিয়ন্ত্রণে আনতে ৪০০ জন স্প্রে ম্যান ইতিমধ্যে নিয়োগ করা হয়েছে। ১৭ লক্ষ গাপ্পি মাছ ছাড়া হয়েছে। ডেঙ্গি নিয়ে সচেতনতা বাড়াতে লিফলেট, ব্যানার টাঙানো হয়েছে। পথসভা করা হচ্ছে। বৃষ্টি বাড়ায় গত তিন সপ্তাহে আক্রান্তের সংখ্যা বেড়েছে। জেলা স্বাস্থ্য দফতর থেকে শুরু করে রাজ্য পুর ও নগরোন্নয়ন দফতর মশাবাহিত রোগ মোকাবিলায় সমস্তরকম ভাবে সাহায্য করছে।”

এই খবরটিও পড়ুন

অন্যদিকে কলকাতার অবস্থাও বেশ চিন্তার। বৃহস্পতিবারই কলকাতা পুরনিগমের ডেপুটি মেয়র তথা স্বাস্থ্য বিভাগের মেয়র পারিষদ অতীন ঘোষ জানান, ৬, ৬৯, ৮২, ৮৩, ১১২ নম্বর ওয়ার্ডে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা বেশি। উল্লেখযোগ্যভাবে  ৮২ নম্বর ওয়ার্ড মেয়র ফিরহাদ হাকিমের।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla