Hazra, Govt Employees Organization: আবার নজরে মমতার পাড়া, এবার ৬ মন্ত্রীর উপস্থিতিতে হাজরা মোড়ে সভা তৃণমূলপন্থী সরকারি কর্মচারীদের

TMC: কিছুদিন আগেই হাজরা মোড় থেকে এক বিশাল মিছিলে পা মিলিয়েছিলেন আন্দোলনকারীরা। হাজরা মোড় থেকে শুরু হওয়া সেই মিছিল গিয়েছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ির সামনে দিয়ে। তা নিয়ে কম চর্চা হয়নি রাজনৈতিক মহলে।

Hazra, Govt Employees Organization: আবার নজরে মমতার পাড়া, এবার ৬ মন্ত্রীর উপস্থিতিতে হাজরা মোড়ে সভা তৃণমূলপন্থী সরকারি কর্মচারীদের
মমতা বন্দ্যোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: May 27, 2023 | 4:23 PM

কলকাতা: মহার্ঘভাতার দাবিতে (DA Agitation) লাগাতার আন্দোলন চালিয়ে যাচ্ছেন রাজ্যের সরকারি কর্মচারীদের (Govt Employees) এক অংশ। অবস্থান, অনশন, পেনডাউন, ধর্মঘট… সবই হয়েছে। সরকারি অফিসের ‘কর্মসংস্কৃতি’ নিয়ে নবান্ন কড়া পদক্ষেপের হুঁশিয়ারি দিলেও আন্দোলনকে দমিয়ে রাখা যাচ্ছে না। ক্রমেই বেড়েছে আন্দোলনের ঝাঁঝ। এদিকে সম্প্রতি বকেয়া ডিএ-র দাবি আন্দোলনরত সরকারি কর্মচারীরা তাঁদের প্রতিবাদের আঁচ ছড়িয়েছেন হাজরা চত্বরেও। কিছুদিন আগেই হাজরা মোড় থেকে এক বিশাল মিছিলে পা মিলিয়েছিলেন আন্দোলনকারীরা। হাজরা মোড় থেকে শুরু হওয়া সেই মিছিল গিয়েছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ির সামনে দিয়ে। তা নিয়ে কম চর্চা হয়নি রাজনৈতিক মহলে। আর এবার সেই হাজরা মোড়েই সভার আয়োজন করছে তৃণমূলপন্থী রাজ্য সরকারি কর্মচারী সংগঠন।

রাজনীতির পরিভাষায় হাজরা মোড় হল এককথায় শাসক দল তৃণমূলের আঁতুড় ঘর। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিধানসভা কেন্দ্র ভবানীপুরের অন্তর্গত হাজরা চত্বর সাম্প্রতিককালে রাজ্য রাজনীতির কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে। শুধু ডিএ আন্দোলনই নয়, সাম্প্রতিককালে একাধিক রাজনৈতিক কর্মসূচির সাক্ষী থেকেছে হাজরা ও সংলগ্ন এলাকা। এবার পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মচারী ফেডারেশনের তরফে আগামী ৩ জুন সভার আয়োজন করা হল হাজরা মোড়ে। তৃণমূলপন্থী ওই সংগঠনের সভায় উপস্থিত থাকার কথা রয়েছে রাজ্যের ছয় মন্ত্রীরও। ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস, ব্রাত্য বসু, মানস ভূঁইঞা, শশী পাঁজা ও চন্দ্রিমা ভট্টাচার্য। এর পাশাপাশি বর্ষীয়ান তৃণমূল নেতা সুব্রত বক্সিও থাকবেন ওদিনের কর্মসূচিতে। তবে তালিকার বাইরে থাকা আরও কোনও বড় মুখও আগামী শনিবারের ওই সভায় দেখা যেতে পারে বলে সূত্র মারফত জানা যাচ্ছে।

উল্লেখ্য, এর আগে সরকারি কর্মচারীদের সংগ্রামী যৌথ মঞ্চের প্রতিনিধিরা নবান্ন গিয়ে এক দফা বৈঠকেও বসেছিলেন। কিন্তু সেই বৈঠক খুব একটা ফলপ্রসু হয়নি। রাজ্যের দিক থেকেও একপ্রকার বুঝিয়ে দেওয়া হয়েছে, ডিএ না পাওয়ার জন্য দায়ি কেন্দ্রের বঞ্চনাই। কেন্দ্র টাকা আটকে রাখার ফলেই ডিএ দেওয়া যাচ্ছে না, এমন একটি তত্ত্ব খাড়া করার চেষ্টা করা হয়েছে রাজ্যের তরফে। আর এরই মধ্যে হাজরার সভা থেকে আবারও সেই কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধেই বঞ্চনার অভিযোগে সরব হবে তৃণমূলপন্থী রাজ্য সরকারি কর্মচারী সংগঠন।