বিয়েবাড়ির জমায়েতে রাশ টানল রাজ্য, কোন কোন দোকান খোলা যাবে? বিজ্ঞপ্তি নবান্নর

পরিষ্কার করে জানানো হয়েছে, কোন কোন পরিষেবা এই নিষেধাজ্ঞার বাইরে। নবান্ন সূত্রে খবর, ওষুধ, বৈদ্যুতিন জিনিসপত্র, টেলিকম, পরিবহণ, ভুসিমাল, মিষ্টি, দুধ ইত্যাদির দোকান খুলে রাখা যাবে।

বিয়েবাড়ির জমায়েতে রাশ টানল রাজ্য, কোন কোন দোকান খোলা যাবে? বিজ্ঞপ্তি নবান্নর
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: May 01, 2021 | 7:10 PM

কলকাতা: সংক্রমণে রাশ টানতে গতকালই রাজ্য জুড়ে আংশিক লকডাউন জারি করেছিল রাজ্য সরকার। এ বার সামাজিক অনুষ্ঠানে জমায়েতের ক্ষেত্রেও নতুন নিয়ম কার্যকর করা হল। শনিবার নবান্নের তরফে এক বিজ্ঞপ্তি প্রকাশ করে গতকালের নির্দেশিকায় খানিকটা সংশোধন করা হয়। এ দিন রাজ্য সরকার জানিয়ে দিয়েছে, পরবর্তী নির্দেশ জারি না হওয়া পর্যন্ত বিয়ে বাড়িতে ৫০ জনের বেশি উপস্থিত থাকতে পারবেন না।

নবান্ন নতুন বিজ্ঞপ্তিতে জানিয়েছে, বিয়ের অনুষ্ঠান বা পারিবারিক অনুষ্ঠানের ক্ষেত্রেও কোভিড বিধি মেনে চলতে হবে। কোনও ভাবেই যাতে জমায়েত ৫০ জনের বেশি না হয়, সেদিকে কড়া নজর রাখতে হবে বলে জানিয়েছে নবান্ন। অন্যথায়, সেক্ষেত্রে কড়া আইনি পদক্ষেপ করা হতে পারে।

এর পাশাপাশি সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, সকাল ৭ টা থেকে ১০ টা এবং দুপুর ৩ টে থেকে ৫ টা পর্যন্ত সমস্ত দোকান খোলা রাখার নির্দেশ বলবৎ থাকবে। তবে এ বার পরিষ্কার করে জানানো হয়েছে, কোন কোন পরিষেবা এই নিষেধাজ্ঞার বাইরে। নবান্ন সূত্রে খবর, ওষুধ, বৈদ্যুতিন জিনিসপত্র, টেলিকম, পরিবহণ, ভুসিমাল, মিষ্টি, দুধ ইত্যাদির দোকান খুলে রাখা যাবে।

আরও পড়ুন: দিল্লিতে আরও ১ সপ্তাহ বাড়ল লকডাউন

প্রসঙ্গত, গতকালই নবান্নর তরফে নির্দেশিকা জারি করে অনির্দিষ্টকালের জন্য শপিং মল, বার, রেস্তোরাঁ, সিনেমা হল, জিম, স্পা, সুইমিং পুল বন্ধ করার সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার। যদিও অনলাইন পরিষেবা এবং অনলাইন ডেলিভারির ক্ষেত্রে কোনও নিষেধাজ্ঞা নেই। তবে এ দিন বিজ্ঞপ্তি জারি করে বিয়ের অনুষ্ঠানে জমায়েতের ক্ষেত্রের রাশ টানল রাজ্য। ঠিক যেমনটা হয়েছিল গতবছর।

আরও পড়ুন: জুলাইয়ের আগে টিকা দেওয়া সম্ভব নয়, বেসরকারি হাসপাতালগুলিকে জানিয়ে দিল সেরাম