WB Recruitment: রাজ্যে স্বাস্থ্য ও খাদ্য দফতরে প্রচুর নিয়োগ, মন্ত্রিসভার বৈঠকে পড়ল সিলমোহর

Job News: তবে নিয়োগ হবে অস্থায়ী চুক্তির ভিত্তিতে। এই অস্থায়ী নিয়োগ নিয়ে বারবার প্রশ্ন তুলেছে বিরোধীরা।

WB Recruitment: রাজ্যে স্বাস্থ্য ও খাদ্য দফতরে প্রচুর নিয়োগ, মন্ত্রিসভার বৈঠকে পড়ল সিলমোহর
বড় ঘোষণা রাজ্য সরকারের
Follow Us:
| Edited By: | Updated on: Apr 18, 2022 | 6:48 PM

কলকাতা: রাজ্যের মন্ত্রিসভার বৈঠকে একাধিক নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হল। সোমবার এই বৈঠক হয় নবান্নে। এরপরই সাংবাদিকদের মুখোমুখি হয়ে পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানান, স্বাস্থ্য ও খাদ্য দফতরে একাধিক কর্মী নিয়োগ করা হচ্ছে। সঙ্গে আরও একগুচ্ছ ঘোষণা করা হয় এদিন। পার্থ চট্টোপাধ্যায় বলেন, নয়াচরের জমি হাতে এলেই সোলার পাওয়ার, ফিশি কালচার ঘোষণা করবে সরকার। এদিন পার্থ চট্টোপাধ্যায় বলেন, “কর্মসংস্থানমুখী স্বাস্থ্য দফতরের অধীনে চুক্তিভিত্তিক আংশিক সময়ের এবং আউটসোর্স ভিত্তিক ১১ হাজার ৫৫১ জনকে নেওয়া হবে। শহর এবং গ্রামাঞ্চলের স্বাস্থ্য পরিষেবার উন্নতিকল্পের যে প্রকল্প তাদের নেওয়া হবে। খাদ্য দফতরের ডাটা এন্ট্রি অপারেটর ৩৪২ জনকে নেওয়া হবে।” একইসঙ্গে আইএএস, আইপিএস নিয়েও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রাজ্যের মন্ত্রিসভার বৈঠকে একাধিক সিদ্ধান্ত —

১. ১৫ তম ফিনান্স হেলথ কমিশনের গ্রান্টের অধীনে ১১ হাজার ৫৫১ জনকে নেওয়া হবে। স্বাস্থ্য দফতরে চুক্তি ভিত্তিতে এই নিয়োগ হবে। অর্থাৎ রাজ্যের বিভিন্ন প্রকল্পে চুক্তির ভিত্তিতে তাঁদের নিযুক্ত করা হবে।

২. ৩৪২ জনকে ডাটা এন্ট্রি অপারেটর হিসাবে নেওয়া হবে। খাদ্য দফতর এই নিয়োগ দেবে চুক্তির ভিত্তিতে।

৩. মগরাহাটে জোড়া খুনের ঘটনায় দুই পরিবারের একজন করে সদস্যকে চাকরি দেওয়া হবে।

৪. ২০২১ সালে বজ্রাঘাতে ২০ জনের উপরে মারা গিয়েছিলেন হুগলি এবং মুর্শিদাবাদ জেলায়। তাঁদের পরিবারের সদস্যকেও চাকরি দেওয়া হবে বলে রাজ্য সিদ্ধান্ত নিয়েছে।

৫. নয়াচরে জমি সরকারের হাতে আসার পর সোলার পাওয়ার, মৎস চাষ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

৬. আইএস এবং আইপিএসের সংখ্যা পর্যাপ্ত নয় রাজ্যে। ডব্লুবিসিএস (WBCS) ও ডব্লুবিপিএস (WBPS)-এর সংখ্যা বাড়ানোর জন্য একটি কমিটি গঠন হয়েছে।

৭. সীমান্ত লাগোয়া ট্রাক টার্মিনালগুলি অধিগ্রহণ করছে সরকার। টার্মিনাল কর্মীদের ঠিকার ভিত্তিতে নিয়োগ করা হবে।

আরও পড়ুন: West Bengal Weather Update: অবশেষে স্বস্তি; কলকাতায় প্রথম কালবৈশাখী, সঙ্গে তুমুল বৃষ্টি… দিনক্ষণ জানিয়ে দিল হাওয়া অফিস