ফের একগুচ্ছ রদবদল, সাত আইপিএস-সহ একাধিক জেলাশাসক বদলির নির্দেশ নবান্নর

কলকাতা পুলিশে নতুন অতিরিক্ত কমিশনারও নিয়ে আসা হচ্ছে। বদল হয়েছেন একাধিক জেলাশাসকও।

ফের একগুচ্ছ রদবদল, সাত আইপিএস-সহ একাধিক জেলাশাসক বদলির নির্দেশ নবান্নর
নবান্ন।
Follow Us:
| Updated on: May 12, 2021 | 6:46 PM

কলকাতা: মমতা বন্দ্যোপাধ্যায় তৃতীয়বার মুখ্যমন্ত্রীর চেয়ারে বসার পর রদবদলের ঝড় উঠছিল রাজ্যে। উত্তর থেকে দক্ষিণ, একের পর এক আইপিএস এবং জেলাশাসকের বদলির নির্দেশিকা জারি করেছিল রাজ্য সরকার। মমতার শপথ নেওয়ার ১০ দিন পরও সেই রদবদল অব্যাহত। বুধবার নতুন করে রাজ্যের সাত আইপিএস অফিসারকে বদলির নির্দেশ জারি করেছে নবান্ন। কলকাতা পুলিশে নতুন অতিরিক্ত কমিশনারও নিয়ে আসা হচ্ছে। বদল হয়েছেন একাধিক জেলাশাসকও।

বদলির তালিকায় রয়েছেন আইপিএস বিশাল গার্গ। উত্তরবঙ্গের আইজিপি পদ থেকে কলকাতা পুলিশের অতিরিক্ত কমিশনার পদে নিয়ে আসা হয়েছে তাঁকে। আইপিএস দেবেন্দ্র প্রকাশ সিংকে শিলিগুড়ি পুলিশের কমিশনার পদ থেকে উত্তরঙ্গের আইজিপি পদে স্থলাভিষিক্ত করা হয়েছে। এ বাদেও ৫ জন আইপিএস রয়েছেন এই রদবদলের তালিকায়। একই সঙ্গে নদিয়ার জেলাশাসক পদ থেকে সরানো হয়েছে পার্থ ঘোষকে। বীরভূমের নতুন জেলাশাসক করা হয়েছে বিধানচন্দ্র রায়কে।

আরও পড়ুন: ‘দেশ আগে’, বিধায়ক পদ থেকে ইস্তফা নিশীথ-জগন্নাথের, বসে দেখলেন পার্থ-পরেশ

উল্লেখ্য, এর আগে দফায় দফায় বেশ কয়েকবার রাজ্যের একাধিক আইপিএসকে বদলি করেছিল নবান্ন। ৫ এবং ৬ মে ২৭ জন ও ১৮ জন আইপিএস অফিসারকে বদলি করা হয়। এর পাশাপাশি একাধিক জেলার জেলাশাসকদের বদলি করা হয়। সাসপেন্ড করা হয় শীতলকুচি কাণ্ডে শিরোনামে উঠে আসা দেবাশিস ধরকে। নির্বাচনের সময় কমিশন দ্বারা নিয়োজিত পুলিশ সুপারকে সাসপেন্ড করে রাজ্য। এ বার আরও ৭ আইপিএসকে বদলি করল নবান্ন।

আরও পড়ুন: বাংলার মাটিতে তৈরি হোক ভ্যাকসিন, প্রধানমন্ত্রীকে চিঠি দিয়ে আন্তর্জাতিক সংস্থাকেও আহ্বান মমতার