Suvendu Adhikari: বিধানসভা অধিবেশনের আগে অখিলের পদত্যাগ চাই, রাজভবনে বলে গেলেন শুভেন্দু

Suvendu Adhikari: সোমবার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বাকি বিজেপি বিধায়করা রাজ্যপাল লা গণেশনের সাক্ষাতে রাজভবনে যান।

Suvendu Adhikari: বিধানসভা অধিবেশনের আগে অখিলের পদত্যাগ চাই, রাজভবনে বলে গেলেন শুভেন্দু
সাংবাদিকদের মুখোমুখি শুভেন্দু অধিকারী।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 14, 2022 | 5:19 PM

কলকাতা: রামনগরের তৃণমূল বিধায়ক অখিল গিরির (Akhil Giri) অপসারণ চেয়ে রাজভবনে শুভেন্দু অধিকারীরা (Suvendu Adhikari)। সোমবার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বাকি বিজেপি বিধায়করা রাজ্যপাল লা গণেশনের সাক্ষাতে রাজভবনে যান। সেখান থেকে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন শুভেন্দু। সেখানে বলেন, দ্রুত অখিল গিরির পদত্যাগের নির্দেশ দিতে হবে। না হলে আগামী বিধানসভা অধিবেশনে প্রতিবাদ জোরাল হবে।

রাজভবন থেকে বেরিয়ে শুভেন্দু অধিকারী বলেন-

একজন মাতৃসমা মহিলার প্রতি কদর্য ভাষায় রাজ্যের একজন মন্ত্রী কথা বললেন। এরপর ৭২ ঘণ্টা কেটে গেলেও মুখ্যমন্ত্রী রাজ্যপালের কাছে তাঁর বরখাস্তের জন্য সুপারিশ করেননি। তাঁর মন্ত্রীকেও কোনও নির্দেশ দেননি। আমরা শনিবার থেকে রাজ্যপালকে মেইল করে বাধ্য হয়ে প্রায় ৫০ জন বিজেপি বিধায়ক এখানে এলাম। আজ রাজভবনে এসে আমরা লিখিতভাবে একটা দাবি জানালাম। এটা আবেদন নয়। মুখ্যমন্ত্রী যখন কিছু করেননি, সংবিধানে রাজ্যপালের অধিকার আছে, উনি মুখ্যমন্ত্রীকে পরামর্শ দিন। ইম্ফল, চেন্নাই বা দিল্লি যেখানেই থাকুন, মুখ্যমন্ত্রীকে বলুন যেন মন্ত্রিসভার রাষ্ট্রমন্ত্রীকে স্যাক করেন।

একজন রাষ্ট্রপতিকে ব্যক্তিগত আক্রমণ করা হয়েছে। এর বিরুদ্ধে মুখ্যমন্ত্রীকে ব্যবস্থা নিতেই হবে। লিখিতভাবে জানিয়ে এসেছি। এটা না করলে বিজেপি, সামাজিক সংগঠন, সংবেদনশীল নাগরিক প্রত্য়েকে প্রতিবাদ করবে। বিধানসভার আগামী অধিবেশনের আগে যদি এই মন্ত্রী বরখাস্ত না হন, বিজেপির বিধায়করা শিষ্টাচার মেনে জোরাল প্রতিবাদ বিধানসভার ভিতরেও করবে। এটাও আমরা জানাতে চাই।

প্রসঙ্গত, গত সপ্তাহেই নন্দীগ্রামে এক অনুষ্ঠানে অখিল গিরিকে শুভেন্দু অধিকারীর বক্তব্যের জবাব প্রসঙ্গে বলতে শোনা যায়, “বলে দেখতে ভাল নয়। কী রূপসী! কী দেখতে ভাল! আমরা রূপের বিচার করি না। তোমার রাষ্ট্রপতির চেয়ারকে আমরা সম্মান করি। কিন্তু তোমার রাষ্ট্রপতি কেমন দেখতে বাবা?” এই বক্তব্যকে হাতিয়ার করে ময়দানে নামে বিজেপি। তৃণমূলের তরফেও জানানো হয় দলীয় বিধায়কের এই বক্তব্যকে সমর্থন করে না তারা। অখিল নিজেও বলেন, “আদিবাসীদের আমি আঘাত করিনি। আদিবাসী সমাজ যদি আঘাত পেয়ে থাকে, তাহলে আমি দুঃখিত।” যদিও বিজেপি এ নিয়ে যে বিধানসভা অধিবেশনও সরগরম রাখবে এদিন তারও ইঙ্গিত দিয়েছে।