Primary TET: তিন ঘণ্টা পথ পেরিয়ে এসে টেট পরীক্ষার্থীরা জানলেন, বাড়ির পাশেই তাঁদের পরীক্ষাকেন্দ্র

TET: টেট পরীক্ষার একেবারে দোরগোড়ায় এসে একাধিক পরীক্ষাকেন্দ্রের ঠিকানা বদল করে পর্ষদ। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হুগলি, মালদহ, মুর্শিদাবাদ, কোচবিহার, বীরভূম, দার্জিলিং, পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়ার একাধিক পরীক্ষাকেন্দ্রে বদল এসেছে।

Primary TET: তিন ঘণ্টা পথ পেরিয়ে এসে টেট পরীক্ষার্থীরা জানলেন, বাড়ির পাশেই তাঁদের পরীক্ষাকেন্দ্র
পরীক্ষা নিয়ে সংশয়ে পরীক্ষার্থীরা।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 11, 2022 | 12:34 PM

কলকাতা: দীর্ঘদিন পর রাজ্যে টেট (Primary TET)। রবিবার রাজ্যের ১ হাজার ৪৬০টি পরীক্ষা কেন্দ্রে টেট গ্রহণ হবে। ৬ লক্ষ ৯০ হাজার ৯৩২ জন পরীক্ষার্থী এবার টেটে বসছেন। তবে এরইমধ্যে টেট দিতে এসে ঠিকানা বিভ্রাটের অভিযোগ উঠল বিষ্ণুপুর থানার পৈলানে। অ্যাডমিট কার্ডে পরীক্ষা কেন্দ্রের ঠিকানা ভুল থাকার অভিযোগ তুলে প্রায় ৫০ জন পরীক্ষার্থী দক্ষিণ ২৪ পরগনার আমতলা বিষ্ণুপুর থানার দ্বারস্থ হয়েছেন। তাঁদের অভিযোগ, এই ঠিকানা বিভ্রাটের কারণে তাঁরা পরীক্ষায় বসতে পারছেন না। অভিযোগ, বিষ্ণুপুরে এসে তাঁরা জানতে পারেন তাঁদের পরীক্ষাকেন্দ্র এখানে নয়, সোদপুরে। যা এখান থেকে প্রায় ৩ ঘণ্টা দূরে। সূত্রের খবর, বিষ্ণপুর থানা থেকে একটি পুলিশ ভ্যান এই পরীক্ষার্থীদের নিয়ে মধ্যমগ্রামের পথে রওনা দেয়।

এক পরীক্ষার্থী বলেন, “আমাদের একটাই দাবি, পরীক্ষাটা যেন আমরা দিতে পারি। যদি আমরা আমাদের নির্দিষ্ট সেন্টারে গিয়ে পরীক্ষা দিইও, তাতে আমাদের সময় যাতে বাড়ানো হয় সে আর্জি জানাচ্ছি বা কাছের কোনও স্কুলে পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করা হোক। আমরা প্রায় ৫০ জন আছি। তবে আরও ছিল। তাঁরা জানার পরই চলে যায় ওই কেন্দ্রে।” ওই পরীক্ষার্থী জানান, মধ্যমগ্রাম থেকে এসেছেন তাঁরা।

টেট পরীক্ষার একেবারে দোরগোড়ায় এসে একাধিক পরীক্ষাকেন্দ্রের ঠিকানা বদল করে পর্ষদ। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হুগলি, মালদহ, মুর্শিদাবাদ, কোচবিহার, বীরভূম, দার্জিলিং, পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়ার একাধিক পরীক্ষাকেন্দ্রে বদল এসেছে। ঠিকানাসংক্রান্ত কিছু বিভ্রাটের জেরে এই পরিবর্তন বলে জানানো হয় গত ৮ ডিসেম্বর প্রকাশিত ওই সংশোধনী বিজ্ঞপ্তিতে। কিন্তু যে কোনও কারণেই হোক সেই তথ্য ওই পৈলানে এদিন টেট দিতে আসা পরীক্ষার্থীরা জানতে পারেননি।

তাঁদের দাবি, পৈলানে এসে তাঁরা জানতে পারেন, বাড়ির পাশে সিট পড়েছে। অথচ সকালবেলা গণপরিবহণে এত কষ্ট করে এতটা পথ আসতে হয় তাঁদের। এরপর ওই পরীক্ষার্থীরা পর্ষদের হেল্পলাইন নম্বরে ফোন করেন বলে দাবি। সেখান থেকে বলা হয়, পরীক্ষাকেন্দ্রে চলে যেতে। কীভাবে যাবেন? সেই জবাবের খোঁজেই থানায় আসেন প্রায় ৫০ জন পরীক্ষার্থী। এরপর থানা থেকে গাড়ির ব্যবস্থা করা হয়।