Firhad Hakim: ‘তিন মেয়ের বাবা, এই ধরনের ঘটনাকে প্রশ্রয় দিই না’, রাজ্যে একের পর এক ধর্ষণে মন্তব্য ফিরহাদের

Molestation cases in West Bengal: ফিরহাদ হাকিম বলেন, "এ রাজ্যে সম্প্রতি যে খুন ও ধর্ষণের ঘটনা ঘটেছে তা অনভিপ্রেত ও বেদনাদায়ক। মুখ্যমন্ত্রীও যথেষ্ট ব্যথিত এই ঘটনার জন্য। আমি নিজে তিন কন্যা সন্তানের পিতা তাই আমিও।"

Firhad Hakim: 'তিন মেয়ের বাবা, এই ধরনের ঘটনাকে প্রশ্রয় দিই না', রাজ্যে একের পর এক ধর্ষণে মন্তব্য ফিরহাদের
রাজ্যে বাড়তে থাকা নারী নির্যাতন নিয়ে মন্তব্য ফিরহাদ হাকিমের
Follow Us:
| Edited By: | Updated on: Apr 12, 2022 | 6:21 PM

কলকাতা : সোমবারই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) হাঁসখালির ঘটনা (Hanskhali Molestation Case) নিয়ে সংশয় প্রকাশ করেছিলেন। অভিযুক্তের সঙ্গে নির্যাতিতার প্রেমের সম্পর্ক ছিল, এমন মন্তব্যও করেছিলেন তিনি। মুখ্যমন্ত্রীর এই মন্তব্য নিয়ে কম জলঘোলা হয়নি। বিরোধীরা নাগাড়ে আক্রমণ শানিয়ে যাচ্ছেন। এমনকী হাইকোর্ট পর্যন্ত বিষয়টি গড়িয়েছে। এরই মধ্যে ড্যামেজ কন্ট্রোলে নামতে দেখা গেল মমতার মন্ত্রিসভার অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ফিরহাদ হাকিমকে (Firhad Hakim)। তিনি বলেন, “এ রাজ্যে সম্প্রতি যে খুন ও ধর্ষণের ঘটনা ঘটেছে তা অনভিপ্রেত ও বেদনাদায়ক। মুখ্যমন্ত্রীও যথেষ্ট ব্যথিত এই ঘটনার জন্য। আমি নিজে তিন কন্যা সন্তানের পিতা তাই আমিও।”

সেই সঙ্গে তাঁর আরও সংযোজন, “যে বিষয়টি হাইকোর্টে বিচারাধীন এবং হাইকোর্টের সিদ্ধান্তের ওপর দাঁড়িয়ে রয়েছে, সে বিষয়ে কোনও মন্তব্য না করাই বাঞ্ছনীয়। তবে ঘটে যাওয়া এই ঘটনার তদন্তে ইতিমধ্যেই এ রাজ্যের পুলিশ প্রশাসন যথেষ্ট তৎপরতার সঙ্গে নেমে পড়েছে।” এর পাশাপাশি উত্তরপ্রদেশের আইন শৃঙ্খলা পরিস্থিতির সঙ্গে বাংলার পরিস্থিতির তুলনাও করেন রাজ্যপাল। ফিরহাদ বলেন, “যোগীর রাজ্যে যেখানে মাত্র ১৬ শতাংশ অভিযোগ নথিভুক্ত হয়, সেখানে পশ্চিমবঙ্গে ১০০ শতাংশ অভিযোগ নথিভুক্ত হয়। পাশাপাশি এই অভিযোগের ভিত্তিতে আইনি পদক্ষেপের মাধ্যমে অপরাধীদের কঠিন শাস্তির ব্যবস্থা করা হয়।”

এ রাজ্যে সাম্প্রতিককালে ঘটে যাওয়া খুন ও ধর্ষণের ঘটনার পরিপ্রেক্ষিতে রাজ্য সরকারের পক্ষ থেকে কড়া অবস্থানের কথা স্মরণ করিয়ে ফের বিজেপিকে কটাক্ষ করলেন রাজ্যের মন্ত্রী তথা কলকাতার মহানাগরিক ফিরহাদ হাকিম। তবে মুখ্যমন্ত্রীর সোমবার হাঁসখালির ঘটনা প্রসঙ্গে যে মন্তব্য করেছিলেন, তার প্রেক্ষিতে রাজ্যেরই মন্ত্রীর এ হেন মন্তব্য যথেষ্টই তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। নিজের বক্তব্যে ফিরহাদ বুঝিয়ে দিলেন, যে ঘটনা ঘটে চলেছে তা অনভিপ্রেত ও বেদনাদায়ক। অর্থাৎ, ধর্ষণের মতো গুরুতর অপরাধ যে ঘটেছে, তা নিজের বক্তব্যে বুঝিয়ে দিলেন মন্ত্রী। এমনটাই মত রাজ্য রাজনৈতিক পর্যবেক্ষকদের।

আরও পড়ুন : Partha Chatterjee: সিবিআই-চাপে পার্থ চট্টোপাধ্যায়, এসএসসি মামলা নিয়ে কী বললেন মন্ত্রী?