রাতভর বৃষ্টি, ভাসছে জেলা থেকে শহর! নিম্নচাপের বর্তমান ‘স্ট্যাটাস’ কী? জানাল আলিপুর দফতর

Weather Update: সুস্পষ্ট নিম্নচাপ বাংলাদেশের খুলনার কাছাকাছি অবস্থান করছে। আজ বাংলার ওপর দিয়ে বিহারের দিকে যাবে সেটি।

রাতভর বৃষ্টি, ভাসছে জেলা থেকে শহর! নিম্নচাপের বর্তমান 'স্ট্যাটাস' কী? জানাল আলিপুর দফতর
ছবি- টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Jul 29, 2021 | 9:15 AM

কলকাতা: উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপ অধিক সক্রিয়। আগামী ২৪ ঘণ্টায় কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর।

সুস্পষ্ট নিম্নচাপ বাংলাদেশের খুলনার কাছাকাছি অবস্থান করছে। আজ বাংলার ওপর দিয়ে বিহারের দিকে যাবে সেটি। মুর্শিদাবাদ, বীরভূমের ওপর দিয়ে নিম্নচাপটি বিহার-ঝাড়খণ্ডের দিকে যাবে। তার জেরে বৃহস্পতিবার অতি ভারী বৃষ্টি সতর্কতা রয়েছে পুরুলিয়া, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমান জেলায়। এই তিন জেলার দু’এক জায়গায় ২০০ মিলিমিটারের বেশি বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে।

ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে হাওড়া, হুগলি, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বীরভূম ও পূর্ব বর্ধমান জেলায়। ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, নদিয়া এবং মুর্শিদাবাদে। শুক্রবার পশ্চিমের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

ভারী বৃষ্টি হবে পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান এবং ঝাড়গ্রামে। সমুদ্র উত্তাল থাকার কারণে বৃহস্পতি ও শুক্রবার মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

রাতভর বৃষ্টিতে উত্তর কলকাতার মহাত্মা গান্ধী রোড, সেন্ট্রাল অ্যাভিনিউ, রবীন্দ্র সরণি, কালীবাড়ি সমস্ত জায়গাতেই জল জমে রয়েছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস, কলকাতার আকাশ মেঘলা থাকবে এবং দিনভর বৃষ্টি চলবে। কখনও মাঝারি, কখনও ভারী হবে। একটানা বৃষ্টি যদি চলে তাহলে উত্তর কলকাতার জল আরও বাড়বে। আরও পড়ুন: ফাঁকা নার্সিংহোমে ওয়েব সিরিজের শ্যুটিংয়ের মাঝেই ঢুকে পড়েন ওঁরা, তারপর গোটাটাই রহস্য…