21st July Weather Update: একুশে জুলাই প্রবল বৃষ্টির পূর্বাভাস? ভাসতে পারে কলকাতা? কী বলছে হাওয়া অফিস?

21st July Weather Update: তবে যে বৃষ্টি হচ্ছে তার পরিমাণও বুধবার কিছুটা কমে যাবে বলে জানাচ্ছে আবহাওয়া দফতর। শুধুমাত্র পশ্চিম মেদিনীপুর, হাওড়া, কলকাতাতে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে সেই অর্থে বৃষ্টির কোনও পূর্বভাস নেই।

21st July Weather Update: একুশে জুলাই প্রবল বৃষ্টির পূর্বাভাস? ভাসতে পারে কলকাতা? কী বলছে হাওয়া অফিস?
২১ জুলাইয়ের ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 17, 2024 | 9:01 PM

কলকাতা: দক্ষিণবঙ্গে বৃষ্টির দাপট চলছে। ভারী বৃষ্টির দেখা না মিললেও বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলছেই জেলায় জেলায়। এদিকে এরইমধ্যে আবার নিম্নচাপের ভ্রুকুটি! হাওয়া অফিস বলছে দক্ষিণ ওড়িশার নিম্নচাপটি ক্রমশ সরে মধ্যপ্রদেশের উপর অবস্থান করছে। তবে মৌসুমী অক্ষরেখা বাংলা থেকে বেশ কিছুটা দূরে সরে গিয়েছে। বর্তমানে এটি গোপালপুরের উপর দিয়ে মধ্য বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে বলে জানাচ্ছে হাওয়া অফিস। 

তবে যে বৃষ্টি হচ্ছে তার পরিমাণও বুধবার কিছুটা কমে যাবে বলে জানাচ্ছে আবহাওয়া দফতর। শুধুমাত্র পশ্চিম মেদিনীপুর, হাওড়া, কলকাতাতে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে সেই অর্থে বৃষ্টির কোনও পূর্বভাস নেই। তবে ১৯ জেলা থেকে হাওয়া বদলের সম্ভাবনা থাকছে। উপকূলের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। একইসঙ্গে শনিবার থেকে সোমবার পর্যন্ত ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতে। শনিবারই পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, কলকাতাতে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। 

এদিকে সামনেই আবার একুশে জুলাই। বড় সমাবেশের প্রস্তুতি জোরকদমে চালাচ্ছে বাংলার শাসকদল তৃণমূল কংগ্রেস। একুশে জুলাই রবিবারও ভারী বৃষ্টির পূর্বাভাস থাকছে কলকাতাতে। ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণ চব্বিশ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানে। তবে বৃষ্টি চলছে উত্তরেও। ভারী বৃষ্টির পূর্বাভাস থাকছে উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারে।