‘ডুমুরের ফুল’ ডোমজুড়ের প্রার্থী! রাজীব প্রশ্নে জেরবার বিজেপি নেতারা

Rajib Banerjee: সব্যসাচী দত্ত, বৈশাখী ডালমিয়া, রথীন চক্রবর্তী থেকে রুদ্রনীল ঘোষ, তৃণমূল থেকে বিজেপি যাওয়া এই নেতারা একুশের ভোটে হেরেছেন। তবে প্রত্যেকেই দলের সঙ্গে যোগাযোগ রেখেছেন। ব্যতিক্রম কেবল রাজীব।

'ডুমুরের ফুল' ডোমজুড়ের প্রার্থী! রাজীব প্রশ্নে জেরবার বিজেপি নেতারা
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 30, 2021 | 4:38 PM

কলকাতা: রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee) কোথায়? কর্মীদের প্রশ্নে জেরবার বঙ্গ বিজেপি (B নেতৃত্ব। এলাকার কোনও কর্মীদের সঙ্গে আর যোগাযোগ নেই তাঁর। বিজেপি অফিসেও আসেন না। তবুও রাজ্য নেতৃত্বের দাবি, রাজীব বিজেপিতেই আছেন। কিন্তু কীভাবে আছেন? সেটার উত্তর অবশ্য দিতে পারছেন না বিজেপি নেতৃত্ব।

মুকুল রায় তৃণমূলে ফেরার পরই পুরনো দলে প্রত্যাবর্তনের জল্পনা বাড়িয়ে গত ১২ জুন কুণাল ঘোষের সঙ্গে দেখা করা রাজীব। চাটার্ড ফ্লাইটে দিল্লি উড়ে গিয়ে বিজেপিতে যোগ দেওয়া রাজীব সেই বৈঠক শেষে গেরুয়া শিবিরের রাজনীতির আদব-কায়দা নিয়ে বিষোদগার করেন। একই সঙ্গে শুভেন্দুর ‘কথায় কথায় ৩৫৬ ধারার জুজু’ দেখানোরও বিরোধিতা করেন। ফলে কোথাও গিয়ে তিনিও ‘বেসুরো’ হচ্ছেন বলেই মনে করছিল ওয়াকিবহাল মহল। কিন্তু দিলীপ ঘোষের ‘ভাল ছেলে’-কে নিয়ে আশাবাদী শীর্ষ নেতৃত্ব। কিন্তু কোথায় তিনি?

সব্যসাচী দত্ত, বৈশাখী ডালমিয়া, রথীন চক্রবর্তী থেকে রুদ্রনীল ঘোষ, তৃণমূল থেকে বিজেপি যাওয়া এই নেতারা একুশের ভোটে হেরেছেন। তার পর তাঁদের কারও কারও রাজনৈতিক অবস্থান নিয়ে কানাঘুষো শোনা গেলেও এখন প্রত্যেকেই বিজেপি নেতৃত্বের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখেন। মাঝেমধ্যে বৈঠকেও আসেন। ব্যতিক্রম কেবল প্রাক্তন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়।

দলে এই থেকেও নেই রাজীবকে নিয়ে তাই প্রশ্ন উঠেছে। ডোমজুড়ের বিজেপি নেতাকর্মীদের অভিযোগ, কোনও কাজে আর রাজীবকে পাওয়া যায় না। দলের সঙ্গে যোগাযোগও রাখেন না। তাহলে কেন জোর করে আটকে রাখা হয়েছে তাঁকে? প্রশ্ন একাংশের। কিন্তু এর উওর দিতে পারছেন না বিজেপি নেতারা।

বিজেপি সূত্রে খবর, রাজীবকে নিয়ে তাঁরা ভাবছেন। তবে এখনও তাঁরা বলছেন, রাজীব বিজেপিতেই আছেন। কিন্তু এই কথা বলে কতদিন আর কর্মীদের আশ্বস্ত করা যাবে? তবে রাজীবের কাছেই জানতে চাওয়া হবে তাঁর অবস্থান কী? বিজেপি সূত্রে খবর এমনই। তারপর নেওয়া হবে সিদ্ধান্ত। তবে সেই কাজ এবার তাড়াতাড়ি সেরে ফেলতে চাইছেন বঙ্গ বিজেপি নেতৃত্ব। আর কত দেরি করা যায়! আরও পড়ুুন: ‘বেআইনি নির্মাণ’ নিয়ে তীব্র ভৎর্সনার মুখে রাজ্য, ‘দায়িত্ব পালনে ব্যর্থ’ তকমা হাইকোর্টের