Anubrata Mondal: ‘এখনও ভাগ দেওয়ার ক্ষমতা রাখে অনুব্রত’, দোলাদের তিহাড় যাত্রা নিয়ে কটাক্ষ বিরোধীদের

Anubrata Mondal: তৃণমূলের কাছে বীরভূমের এই নেতার মূল্য অনেক বলে মন্তব্য করেছেন তিনি বিজেপি নেতা শমিক ভট্টাচার্য।

Anubrata Mondal: ‘এখনও ভাগ দেওয়ার ক্ষমতা রাখে অনুব্রত’, দোলাদের তিহাড় যাত্রা নিয়ে কটাক্ষ বিরোধীদের
কী বলছেন বিরোধীরা
Follow Us:
| Edited By: | Updated on: Jun 02, 2023 | 3:32 PM

কলকাতা: অনুব্রত মণ্ডল কেমন আছেন? সেই খোঁজ নিতেই শুক্রবার তিহাড় জেলে গিয়েছেন তৃণমূলের দুই সাংসদ, দোলা সেন ও অসিত মাল। তৃণমূলের দুই বিধায়ক, এক প্রাক্তন মন্ত্রীও জেলে রয়েছেন। কিন্তু গরু পাচার-কাণ্ডে অভিযুক্ত, দলের একজন জেলা সভাপতির সঙ্গে দেখা করতে এত তৎপরতা কেন? বিরোধীরা বলছেন, দলকে এখনও ‘ভাগ’ দেওয়ার ক্ষমতা আছে অনুব্রতর, সে কারণেই তাঁর সঙ্গে দেখা করতে তিহাড় ছুটেছেন দলে সাংসদরা। তৃণমূল নেতা-নেত্রীরা বার বার বলেছেন, অনুব্রত নির্দোষ, এমনকী খোদ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় বীর বলে সম্বোধনও করেছেন অনুব্রতকে।

বাম নেতা সুজন চক্রবর্তী এই প্রসঙ্গে বলেন, “অনুব্রত তো বীর। ২৫ বছর ধরে দোলা সেনরা ভাগ পেয়েছেন অনেক, ফলে তিহাড় জেলে গিয়েও দেখা করতে সম্মত হয়েছেন তাঁরা।” তাঁর প্রশ্ন, “মানিকও তো এমএলএ, তিনি তো দলেই আছেন, তাহলে তাঁর ক্ষেত্রে নয় কেন?, এখন দেওয়ার ক্ষমতা নেই বলেই?” বাম নেতা আরও উল্লেখ করেছেন পার্থ চট্টোপাধ্যায়কে দল থেকে বহিষ্কার করা হয়েছে, তাই তাঁর সঙ্গে দেখা করার প্রশ্ন নেই।

অন্যদিকে, বিজেপির দাবি, দলের দাবি মেনে বিরোধী-শূন্য করতে যা যা করতে হয়, তা করেছেন অনুব্রত মণ্ডল। তাই তৃণমূলের কাছে বীরভূমের এই নেতার মূল্য অনেক বলে মন্তব্য করেছেন তিনি বিজেপি নেতা শমিক ভট্টাচার্য। তিনি বলেন, “অনুব্রত এখনও দলের জেলা সভাপতি। যা করেছেন, তা দলের অনুমোদন নিয়েই করেছেন। সফলভাবে গরু, কয়লায় নিজের প্রভাব বিস্তার করেছেন। তৃণমূলের যেটা সবথেকে বড় অ্যাজেন্ডা ছিল, বিরোধী শূন্য করে দেওয়া, সেটাও দায়িত্বের সঙ্গে করেছেন। তার জন্য হত্যাও করা হয়েছে। তাই তিনি তৃণমূলের কাছে মূল্যবান।” সে কারণেই তৃণমূল স্বাস্থ্যের খোঁজ নিতে ছুটেছেন বলে মনে করেন তিনি।