Kolkata Metro: মেট্রো লাইনে যুগলের ঝাঁপ, মৃত্যু তরুণের

Metro Services disrupted: নোয়াপাড়া ডাউন লাইনে যুগলের আত্মহত্যার চেষ্টার জেরে সন্ধ্যা ৬টা ৩৪ মিনিট থেকে দক্ষিণেশ্বর থেকে গিরীশ পার্ক পর্যন্ত মেট্রো চলাচল বন্ধ হয়ে যায়। কেবল কবি সুভাষ থেকে গিরীশ পার্ক পর্যন্ত মেট্রো চলাচল চালু থাকে।

Kolkata Metro: মেট্রো লাইনে যুগলের ঝাঁপ, মৃত্যু তরুণের
কলকাতা মেট্রো। ফাইল ছবি। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jun 03, 2023 | 8:59 PM

কলকাতা: ফের আত্মহত্যার চেষ্টা (Attempt to suicide) মেট্রো লাইনে। এবার তরুণ-তরুণী একসঙ্গে চলন্ত মেট্রোর সামনে ঝাঁপ দিলেন। শনিবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে নোয়াপাড়া (Noapara) ডাউন লাইনে। যদিও চালক তৎপরতার সঙ্গে জরুরি ব্রেক কষে নির্দিষ্ট দূরত্বে মেট্রো থামিয়ে দেন। তবে শেষরক্ষা হয়নি। মেয়েটি বেঁচে গেলেও মৃত্যু হয়েছে তরুণের। এই ঘটনার জেরে প্রায় এক ঘণ্টা নোয়াপাড়া-কবি সুভাষ লাইনে মেট্রো চলাচল ব্যাহত হয়। অফিস টাইমে মেট্রো চলাচল (Metro services) ব্যাহত হওয়ায় সমস্যায় পড়েন নিত্যযাত্রীরা।

কলকাতা মেট্রোর এক আধিকারিক জানান, এদিন সন্ধ্যা ৬টা ৩৪ মিনিট নাগাদ এক তরুণ ও এক তরুণী নোয়াপাড়া-ডাউন লাইনে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন। শেষ পর্যন্ত, তরুণী প্রাণে বেঁচে গেলেও ছেলেটির মৃত্যু হয়েছে। এই ঘটনার জেরে দক্ষিণেশ্বর থেকে গিরিশ পার্ক পর্যন্ত মেট্রো পরিষেবা কিছুক্ষণ বন্ধ করে দেওয়া হয়।

নোয়াপাড়া ডাউন লাইনে যুগলের আত্মহত্যার চেষ্টার জেরে সন্ধ্যা ৬টা ৩৪ মিনিট থেকে দক্ষিণেশ্বর থেকে গিরীশ পার্ক পর্যন্ত মেট্রো চলাচল বন্ধ হয়ে যায়। কেবল কবি সুভাষ থেকে গিরীশ পার্ক পর্যন্ত মেট্রো চলাচল চালু থাকে। তারপর ওই যুগলকে মেট্রো লাইন থেকে সরিয়ে পরিস্থিতি স্বাভাবিক করতে প্রায় এক ঘণ্টা সময় লাগে। সন্ধ্যা ৭টা ১৪ মিনিট নাগাদ পুনরায় নোয়াপাড়া-কবি সুভাষ ট্রেন চলাচল স্বাভাবিক করা হয় বলে মেট্রো সূত্রে খবর। অন্যদিকে, এই যুগল কেন মেট্রো লাইনে ঝাঁপ দিলেন, তাঁদের মধ্যে কী সম্পর্ক ছিল, প্রেমের জেরেই এই পদক্ষেপ কিনা, তা এখনও স্পষ্ট নয়।

প্রসঙ্গত, মেট্রো লাইনে ঝাঁপ দিয়ে আত্মহত্যার ঘটনা নতুন কিছু নয়। যদিও এই ধরনের ঘটনা রুখতে প্রতিটি মেট্রো স্টেশনেই অতিরিক্ত নিরাপত্তারক্ষী মোতায়েন করা থেকে সিসিটিভি বসানো হয়েছে। কিন্তু, তারপরেও মেট্রো লাইনে ঝাঁপ দেওয়ার প্রবণতা কমেনি। তবে এই ধরনের ঘটনা সম্পূর্ণ বন্ধ করতে শিয়ালদহ-সেক্টর ফাইভ মেট্রোয় প্ল্যাটফর্মে বিশেষ গেটের ব্যবস্থা করা হয়েছে। যেটি মেট্রো ট্রেনের গেটের সঙ্গেই খোলে এবং মেট্রোর গেট বন্ধ হয়ে গেলে প্ল্যাটফর্মের গেটও বন্ধ হয়ে যায়।