‘আমি সারদাতেও নেই, নারদাতেও নেই, তোলাবাজ তো তুমি’, শুভেন্দুকে জবাব অভিষেকের

শুভেন্দুকে নাম না করে “পাল্টিবাজ নেতা” বললেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

‘আমি সারদাতেও নেই, নারদাতেও নেই, তোলাবাজ তো তুমি’, শুভেন্দুকে জবাব অভিষেকের
Follow Us:
| Updated on: Dec 27, 2020 | 4:28 PM

ডায়মন্ড হারবার: বছর শেষের রবিবার এমন হবে, তা আগেই জানা ছিল। দাঁতনে যখন হুড খোলা গাড়িতে রোড শো করছেন দলত্যাগী শুভেন্দু অধিকারী, তখন গ্রিপ আরও মজবুত করে ব্যাট ধরলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। প্রত্যাশিতভাবেই নিজের কেন্দ্রে এসে ঝোড়ো ইনিংস খেলে গেলেন তৃণমূলের ‘যুবরাজ’। হাঁকালেন একের পর এক ছক্কা। জবাব দিলেন শুভেন্দুকে। ‘তোলাবাজ’, শুভেন্দুর এই থান ইটের বদলে পাটকেল হিসেবে অভিষেক দিলেন, “পাল্টিবাজ নেতা।” সঙ্গে যুক্ত করলেন, “আমি সারদাতেও নেই, নারদাতেও নেই। তোমাকেই দেখা গেছে কাগজে মুড়ে টাকা নিতে। তোলাবাজ আমি নই, তোলাবাজ তুমি।”

‘অমিত শাহ দাদা হলে তোমার ভাইপো জয় শাহ’

এরপর ‘ভাইপো’ প্রসঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্যায় শুভেন্দুকে নিশানা করে বলেন, “অমিত শাহ যদি তোমার দাদা হয়, তাহলে ভাইপো কে? জয় শাহ?” একই সঙ্গে বিজেপিকে অভিষেকের হুঙ্কার, “পদ্মফুল চার দিন পরে থাকলেই শুকিয়ে যায়। ঘাসফুল কাটলে বাড়ে। যত কাটবে তত হবে। তৃণমূল থেকে নেতা ভাঙিয়ে নিয়ে গিয়ে তৃণমূলকে শেষ করা যাবে না।”

আরও পড়ুন: পরিবহণ দফতরে ৭২৫ কোটির ‘কেলেঙ্কারি’, বিস্ফোরক অখিলের নিশানায় শুভেন্দু

‘বিজেপিতে নেতা কম পড়েছে, তৃণমূল থেকে নেতা নিয়ে গিয়ে আক্রমণ করছে’

তাঁর আরও বক্তব্য, “অনেকের হিংসা হয়। পূর্ব মেদিনীপুরে কাজ হয়নি। দক্ষিণ ২৪ পরগনায় নাকি কাজ হয়েছে। বিজেপির নেতা কমেছে, তাই তৃণমূল থেকে নেতা ভাঙিয়ে নিয়ে গিয়ে আমাকে আক্রমণ করতে হচ্ছে। আমি তো বলছি, ক্ষমতা থাকলে আমার নাম নিয়ে বলুন। ২৯ তারিখ সভা করে বলেছিলাম, একমাস হতে চলল, এখনও নাম নিয়ে কিছু বলতে পারল না।”

‘বাংলা কি আলু, পেঁয়াজা না জয়নগরের মোয়া?’

শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগদানের পর একাধিক সভায় বলেছেন, “বাংলাকে বিজেপির হাতে তুলে দিতে হবে।” কেন্দ্র ও রাজ্যে একই সরকারের পক্ষেই বারবার সওয়াল করছেন শুভেন্দু। এদিন তারও জবাব দেন অভিষেক। তৃণমূল সাংসদ বলেন, “বাংলা কি আলু, পেঁয়াজ না জয়নগরের মোয়া। যে নরেন্দ্র মোদীর হাতে তুলে দিতে হবে।”

আরও পড়ুন: আরও পড়ুন: শুভেন্দু অধিকারীকে জামানত জব্দ করার চ্যালেঞ্জ সুজাতার

‘নিজের বাড়িতে পদ্ম ফোটাতে পারে না, গোটা বাংলায় নাকি পদ্ম ফোটাবে’

শুভেন্দুর নাম না করলেও এদিন আগাগোড়াই দলত্যাগী নেতার বিরুদ্ধে রণংদেহী মেজাজে ছিলেন অভিষেক। অবিভক্ত মেদিনীপুরে ৩৫টা আসনই বিজেপি জিতবে। পদ্ম ফুটিয়েই ঘুমোতে যাবেন। ২১ বছর তৃণমূল করেছেন বলে লজ্জা হয়, শুভেন্দুর এই বক্তব্যের পাল্টা অভিষেকের এদিনের তোপ, “তোমার দাদা ও ভাই তো এখনও তৃণমূল করে। ওই একই বাড়িতে থাকতে লজ্জা করে না? নিজের বাড়িতে পদ্ম ফোটাতে পারে না, গোটা বাংলায় নাকি পদ্ম ফোটাবে।”