Bachchhan Paandey-The Kashmir Files: ‘বচ্চন পাণ্ডে’ ছবির প্রদর্শন বন্ধ করল গেরুয়াবাহিনী, দাবি শুধু চলবে ‘দ্য কাশ্মীর ফাইলস’!

Akshay Kumar-Bachchhan Paandey-Vivek Agnihotri-The Kashmir Files: এই ঘটনা প্রথম নয়, একজন সিনেমা হল মালিকের বক্তব্য, এর আগেও ১০ থেকে ১০০ জন মানুষ সিনেমা হলে ঢুকে কর্মচারীদের সঙ্গে অশান্তি করেছে এই বলে যে তাঁরা নাকি ছবির দৃশ্য কেটে দিয়েছে।

Bachchhan Paandey-The Kashmir Files: ‘বচ্চন পাণ্ডে’ ছবির প্রদর্শন বন্ধ করল গেরুয়াবাহিনী, দাবি শুধু চলবে ‘দ্য কাশ্মীর ফাইলস’!
অনুপম খের- অক্ষয় কুমার
Follow Us:
| Edited By: | Updated on: Mar 22, 2022 | 5:28 PM

অক্ষয় কুমার তাঁর কেরিয়ারে বোধহয় এই প্রথম এমন সঙ্কটের মুখোমুখি হলেন।  তাঁর ছবির প্রদর্শন বন্ধ হল ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবির জন্য।

ঘটনা কী? কোথায় ঘটল এমন ঘটনা?

ওড়িশার সম্বলপুরের ঘটনা।  কিছু গেরুয়া ফেট্টিধারী ব্যক্তি হঠাৎই একটি মাল্টিপ্লেক্সে ঢুকে বন্ধ করে দেয় ‘বচ্চন পাণ্ডে’ ছবির শো। অভিযোগ ‘জয় শ্রী রাম’ বলে তাঁরা সিনেমা হলে প্রবেশ করে হাঙ্গামা বাঁধায়। জানায় শুধু চালাতে হবে ‘দ্য কাশ্মীর ফাইলস’। সম্বলপুর থেকে সিনেমা বিশেষজ্ঞ সুমিত কাদেল এই ভিডিয়ো তাঁর টুইটারে পোস্ট করেন। যেখানে দেখা যায় একদল মানুষ জোর করে ‘বচ্চন পাণ্ডে’ ছবির প্রদর্শন বন্ধ করে দিচ্ছে। কী ঘটেছিল সেদিন? কিছু টেকনিক্যাল কারণে ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবির প্রদর্শন সেদিন বন্ধ রাখতে হয়। চলছিল ‘বচ্চন পাণ্ডে’-র শো। সেই খবর জানতে পেরে বজরং দলের লোকজন এসে জানায়, ‘বচ্চন পাণ্ডে’ নয়, চালাতে হবে ‘দ্য কাশ্মীর ফাইলস’।

এই ঘটনা প্রথম নয়, একজন সিনেমা হল মালিকের বক্তব্য, এর আগেও ১০ থেকে ১০০ জন মানুষ সিনেমা হলে ঢুকে কর্মচারীদের সঙ্গে অশান্তি করেছে এই বলে যে তাঁরা নাকি ছবির দৃশ্য কেটে দিয়েছে। তিনি আরও জানিয়েছেন, তাঁদের কিছুতেই বোঝানো যাচ্ছে না, ডিজিটাল যুগে এমনটা করা সম্ভব নয়। এই ঘটনার পর অনেকেই বলেছেন এদেশে কী ছবি দর্শক দেখবেন, সেটাও কি অন্য কেউ এখন ঠিক করে দেবে!

অন্য দিকে ‘বচ্চন পাণ্ডে’ একজন হিন্দু নামের গ্যাংস্টার হওযার কারণে এর আগে বিতর্কের মুখেমুখি হতে হয়েছে ছবিটিকে। সব মিলিয়ে প্রথম সপ্তাহে অক্ষয়ের ছবির কালেকশন দাঁড়িয়েছে ৩৪ কোটি, সেখানে বিবেকের ছবি ১১দিনে ১৮০ কোটি ব্যবসা করেছে। অক্ষয়ের জন্য অবশ্যই এটা ভাল খবর নয়। অথচ নিজের ছবির প্রচারে অক্ষয় অনুপম খের আর ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবিকে সমর্থন করেছিলেন। টুইট করে লিখেছিলেন, “শুনেছি অসাধারণ অভিনয় করেছেন আপনি @অনুপম খের @দ্য কাশ্মীর ফাইলস ছবিতে। খুব ভাল লাগছে যে প্রচুর দর্শক ছবি দেখছেন সিনেমা হলে গিয়ে। আশা করছি খুব তাড়াতাড়ি সিনেমাটা দেখব। জয় আম্বে”।

প্রসঙ্গত, অক্ষয় কুমার ‘বচ্চন পাণ্ডে’ মুক্তির আগে ভয় পেয়েছিলেন রাজামৌলি পরিচালিত ‘আরআরআর’ ছবিকে নিয়ে। তাঁর ছবি ১৮ মার্চ মুক্তি পাচ্ছে, আর ‘আরআরআর’ ২৫ মার্চ। এক সপ্তাহ পর মুক্তি পাওয়া ছবি নিয়ে চিন্তায় ছিলেন, কিন্তু ঘটে গেল অন্য ঘটনা। ১১ মার্চ ‘রাধেশ্যাম’ ছবির সঙ্গে মুক্তি পায় ‘দ্য কাশ্মীর ফাইলস’। ৯০-এর সময় কাশ্মীরি পণ্ডিতদের কাশ্মীর উপত্যকা থেকে বিতাড়িত করার ঘটনা নিয়ে তৈরি এই ছবি। স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ছবির ভুয়সী প্রশংসা করেছেন আর ছবি দেখার জন্য অনুরোধ করেছেন। সেই ছবিই অক্ষয়কে সমস্যায় ফেলে দিল।

আরও পড়ুন: Gully Boy-Rapper’s Death: মাত্র ২৪ বছর বয়সেই প্রয়াণ ‘গাল্লি বয়’ ছবির ব়্যাপার এমসি টডফডের; শোকে পাথর রণবীর, সিদ্ধান্ত, জ়োয়া

আরও পড়ুন: The Kashmir Files: হুড়মুড়িয়ে টিকিট বিক্রি, ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর নতুন রেকর্ড, আয় শুনলে চমকে উঠবেন!