‘মিডনাইট ইন ইন্ডিয়া’ প্যারিস নয়, জেনে নিন ভারতের শ্রেষ্ঠ রাতের শহরগুলির হদিশ

জেনে নিন ভারতের সেই সব শহরের নাম যেখানে রাতে নতুন করে প্রাণ ফিরে আসে।

‘মিডনাইট ইন ইন্ডিয়া’ প্যারিস নয়, জেনে নিন ভারতের শ্রেষ্ঠ রাতের শহরগুলির হদিশ
TV9 Bangla Digital

| Edited By: aryama das

Jun 07, 2021 | 9:57 PM

উত্তরে হিমালয়ের পাহাড় ভ্রমণ থেকে দক্ষিণের সমুদ্র সবেতেই পদার্পণ রয়েছে ভ্রমণপিপাসুদের। মধ্যে বেশ কিছু জঙ্গল এবং হ্রদ বা মালভূমিতেও যান রোমাঞ্চকর ভ্রমণে। তবে দেশের প্রধান শহরগুলিতে রাত কাটিয়েছেন কখনও। রাতের শহরের মাহাত্মই আলাদা হয়। রেস্তোঁরা, পাব, হোটেল, বারের জীবন সাধারণ ভারতীয় জীবনধারার চেয়ে একেবারেই ভিন্ন। জেনে নিন ভারতের সেই সব শহরের নাম যেখানে রাতে নতুন করে প্রাণ ফিরে আসে।

১) মুম্বই এই ডারলিং শহরে সারারাত জুড়ে বড় মাপের সমস্ত পার্টি হয়। বলিউড এবং সিনেমার জন্য খ্যাত এই শহর। জুহু এবং বান্দ্রা এই দুই শহর জুড়ে সারারাত লোকজনে গমগম করে। বন্ধুদের সঙ্গে গিয়ে মদ খাওয়া, নাচ-গান, পার্টি করায় কোনও বাঁধা নেই এ শহরে।

২) দিল্লি ভারতের রাজধানীতে পার্টি মাহাত্ম এবং গ্ল্যামারই আলাদা। এই শহর পার্টিতে থাকতে, পার্টি করতে এবং মদের নেশায় বুঁদ হয়ে থাকতে ভালবাসে। আপনি একটা উইকেন্ডে অন্য কোনও শহরে আছেন এবং দিল্লিতে আছেন, তফাৎটা বুঝবেন পরিস্কার। রাতের দিল্লি একেবারেই এক অন্য দেশের মতো দেখাবে।

৩) গোয়া বন্ধুদের সঙ্গে বেড়াতে যাওয়া, পার্টি, এসবের কথা মাথায় এলে প্রথম কোন জায়গার কথা মাথায় আসে?হ্যাঁ, একদমই ঠিক। গোয়া তো?

4) ব্যাঙ্গালুরু ব্যাঙ্গালুরু শহরটা একটা নতুন শহর, যেখানে নব্য প্রজন্মের বাস, নতুন চিন্তাধারা, নব উন্মাদনা.. এই শহরের আনাচে কানাচে রোজ চলছে পার্টি। রাতের ব্যাঙ্গালুরুও ভীষণই সুরক্ষিত শহর। জেন-ওয়াই মন ভাল রাখতে পার্টি-শার্টিই করে থাকে। তাই শহরে সারারাত খোলা থাকে সব বার-রেস্তোঁরা।

৫) পুনে অপর একটি নবীন শহর। রাতের পুনেতে একাধিক মাধ্যম রয়েছে পার্টি করার। বিচ পার্টি, পুল পার্টি, রুফটপ পার্টি এবং অন্যান্য। ক্লাব, বার, এমনকি জাহাজের রেস্তোঁরায়ও সারারাত নাচ-গান চলে এ শহরে। রোজ রোজ নতুন গল্প সৃষ্টি হয় এই রাতের শহরগুলিতে। প্যান্ডেমিকের পর রাত কাটাবেন আপনি দেশের কোন শহরে, তা এখনিই ভেবে নিন।

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla