Swastika Mukherjee: চন্দনের কলকা, লাল কাতান বেনারসিতে নববধূর সাজে স্বস্তিকা, কেমন লাগছে তাঁকে?

Bridal Fashion: ট্র্যাডিশন্যাল সাজেই বিয়ের কনেদের সবচাইতে বেশি সুন্দর লাগে দেখতে

Swastika Mukherjee: চন্দনের কলকা, লাল কাতান বেনারসিতে নববধূর সাজে স্বস্তিকা, কেমন লাগছে তাঁকে?
লাল সিঁদুরে রাঙা স্বস্তিকা
Follow Us:
| Edited By: | Updated on: Mar 10, 2023 | 11:18 PM

নিত্য নতুন সাজে চমকে দিতে অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়ের জুড়ি মেলা ভার। কখনও নিজের চুলের ছাঁটে পরিবর্তন আনেন তো কখনও চিত্রনাট্যে।টলিউড থেকে বলিউড সর্বত্রই দাপিয়ে বেড়াচ্ছেন তিনি। সব রকম পোশাকে অভ্যস্ত হলেও শাড়িতেই বেশি দেখা যায় তাঁকে। সম্প্রতি নববধূর  বেশে দেখা মিলল স্বস্তিকার। ডিজাইনার মিতান ঘোষের ডিজাইন করা লাল রঙের ট্র্যাডিশন্যাল বেনারসিতে দেখা মিলল তাঁর। মাথা ভর্তি সিঁদুর, সোনার গয়না, শোলার মুকুট, হাতে গাছকৌটোতে ধরা দিলেন তিনি। আর এমন সাজে তাঁকে একেবারেই অন্যরকম লাগছে। সচরাসর এমনটা দেখা যায় না। স্বস্তিকার এই কাতান বেনারসিটি ভীষণ ট্র্যাডিশন্যাল। ঠিক যেমনটা দেখা যেত আগে। পেঁয়াজের খোসার রঙের এই বেনারসিটি দেখতেও কিন্তু খুব সুন্দর। শাড়ি জুড়ে সোনালি জরির কাজ রয়েছে। পাল্লুতে রয়েছে কোনিয়া বুটার কাজ।

আজকাল বেনারসিতেও এসেছে রকমফের। এমনকী বেনারসি নকলও হচ্ছে। আর বেনারসি অতিরিক্ত ভারী কাজের হওয়াতে সেই আভিজাত্যও থাকছে না অনেক সময়। বেনারসি রং নিয়ে পরীক্ষা চলছে, বেনারসির পাড়, জরি সব কিছুতেি এখন বদল এসেছে। কপার জরির কাজ এখন বেশ চলছে। তেমনই অনেক বেনারসিতে মুক্তো দিয়েও কাজ করা থাকে। মিতান ঘোষের ডিজাইন করা এই বেনারসি একেবারেই ট্র্যাডিশন্যাল। কাতান বেনারসির উপর সোনালি জরি দিয়ে কাজ। কলকাতেও আছে পুরনো দিনের ছোঁয়া। আর এই বেনারসি এমন ভাবে ডিজাইন করা যা থেকে যাবে প্রজন্মের পর প্রজন্ম।

এই শাড়ির সঙ্গে শোলার মুকুট পরেছেন স্বস্তিকা। আলতায় রাঙানো হাত, গাছকৌটো, শাঁখা পলা, জুঁই এর মালা- সব মিলিয়ে তাঁর সাজ এক্কেবারে কমপ্লিট।  স্বস্তিকার কপালে সেই আগেকার মত চন্দনের কলকা, সিঁদুরের গোল লাল টিপ আর নাকে টানা নথ। পুরো সাজ কমপ্লিট করেছে তাঁর ট্র্যাডিশন্যাল গয়না। গলার চোকার, মটরহার, হাতের বালা সব কিছুই খুব নিঁখুত। শাড়ি, গয়না মিলিয়ে তাঁর সাজ যেমন স্নিগ্ধ তেমনই পরিপূর্ণ। এমন সাজে যে কোনও কনেকেই দেখতে লাগে সুন্দর।