সারা আলি খানের সৌন্দর্যের আসল রহস্য কী? নিয়মিত এই ৪ উপকরণেই প্রাণবন্ত থাকবে চুল ও ত্বক!

উজ্জ্বল ত্বক ও চুলের বৃদ্ধি- এমন ইচ্ছে কার না থাকে । তবে এই চাহিদা মেটাতে দরকার কয়েকটি গুরুত্বপূর্ণ কাজ , যা আপনার ত্বককে সুন্দর করে তুলবে।

সারা আলি খানের সৌন্দর্যের আসল রহস্য কী? নিয়মিত এই ৪ উপকরণেই প্রাণবন্ত থাকবে চুল ও ত্বক!
ত্বক ও চুলের যত্নে প্রতিদিন নারকেল জল পান করেন সারা আলি খান
Follow Us:
| Edited By: | Updated on: Jul 13, 2021 | 11:18 PM

অভিনয় জগতে পা দিতে না দিতেই উঠতি নায়িকাদের মধ্যে অন্যতমা হয়ে উঠেছেন। কেদারনাথ সিনেমায় সইফ আলি খান ও প্রথম স্ত্রী অমৃতা সিংয়ের মেয়ে সারা আলি খানের অভিনয় দক্ষতা সকলের মন জয় করেছিল। স্টার কিড হয়েও নিজের প্রতিভা ও পরিশ্রমের জোরে একের পর এক সিনেমায় অভিনয় করে চলেছেন ২৫ বছর বয়সি এই নায়িকা। ২০১৮ সালে বলিউডে প্রথম পা রাখেন তিনি। অভিনয় জগতে আসারা আগে সারার ওবিসিটি, স্কিন টোন ছিল আর পাঁচটি মেয়ের মতো। কিন্তু নিজের প্যাশনকে ঝড়ের গতিতে দর্শকের মনকে কাড়তে শুরু করেন কঠিন পরিশ্রম। শুধু কাজের ক্ষেত্রে বা ফ্যাশনের জন্য নয়, চুলবুলি- প্রাণবন্ত ও মিষ্টি মেয়ে হিসেবে বলিউডের এই নায়িকা সকলের মন জয় করে নিয়েছেন।

সিনেমা জগতে আসার আগে সারার ছিল অনিয়ন্ত্রিত ও অস্বাস্থ্যকর একটি জীবন। বছরের পর বছর ধরে ত্বকের প্রতি অবহেলায় জৌলুস হারাতে বসেছিল। তবে প্যাশনের জোর ও পজিটিভ চিন্তাধারার জন্য আজ তিনি সুন্দর ও উজ্জ্বল ত্বকের অধিকারী হয়ে সুস্থ জীবন কাটাচ্ছেন। পিসিওডি-র সমস্য়া বর্তমান সময়ে মহিলাদের একটি অন্যতম ও সাধারণ সমস্যা হয়ে দাঁড়িয়েছে। এই সমস্যাকে পিছনে ফেলে সারা যদি এগিয়ে যেতে পারেন, তাহলে আপনি নন কেন?

উজ্জ্বল ত্বক ও চুলের বৃদ্ধি- এমন ইচ্ছে কার না থাকে । তবে এই চাহিদা মেটাতে দরকার কয়েকটি গুরুত্বপূর্ণ কাজ , যা আপনার ত্বককে সুন্দর করে তুলবে।

ফ্রুট মাস্ক- মরসুমি ফলের মধ্যে থাকে প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিজেন, ভিটামিন, মিনারেল ও অন্যান্য পুষ্টিকর উপাদান। ত্বককে ডি-স্ট্রেস করতে বাজারজাত রাসায়নিক মেশানো ফেসিয়াল মাস্ক ব্যবহার না করে বাড়িতেই বানিয়ে নিতে পারেন ফ্রুট মাস্ক। পেঁপে, আম, কিউয়ি-র মতো ফল দিয়ে তৈরি ফেস মাস্ক ত্বককে উজ্জ্বল ও দাগহীন করে।

ওনিয়ন জুস- পেঁয়াজে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন সি। যা ত্বকের ব্রণের সমস্যা, কালো ছোপ নির্মূল করতে, কালো দাগকে নির্মূল করতে সাহায্য করে। একটি পাত্রের মধ্যে এক টেবিলস্পুন পেঁয়াজের রস, এক টেবিলস্পুন অলিভ অয়েল একসঙ্গে মিশিয়ে একটি পেস্ট বানান। এবার আপনার ত্বকের উপর ব্যবহার করে ১০-১৫ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলতে হবে। নিয়মিত এই প্যাক ব্যবহার করলে চিরতরে ব্রণের সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। শুধু ত্বকের জন্যই নয়, খুসকি রোধ করতে, চুলের বৃদ্ধির জন্য পেঁয়াজের রস বেশ কার্যকরী। চুলের স্ক্যাল্পে অলিয়ন জুস ব্যবহার করলে মাথায় রক্ত সঞ্চালন স্বাভাবিক হয়, হেয়ার ফলিকলস উন্নত হয়।

নারকেলের জল- ত্বককে হাইড্রেট ও তরতাজা রাখতে সারা প্রিতিদন নারকেলের জল খান। নারকেলের জলের মতো প্রাকৃতিক পানীয়ের মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টি-মাইক্রোবিয়াল সম্প্দ, যা ত্বককে যে কোনও সংক্রমণ থেকে রক্ষা করে। ত্বকের উপর থেকে অ্যান্টি-এজিংয়ের প্রভাবও হ্রাস পায়।এছাড়া নারকেলের জলের মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন কে ও আয়রন, যা চুল পড়ার সমস্যা দূর করতে দারুণ সহায়তা করে।

সবশেষে সারার সবচেয়ে প্রিয় টোটকা হল মালাই ও মধুর ফেসপ্যাক। একটি পাত্রে মালাই ও মধু মিশিয়ে দুর্ধর্ষ ফেস মাস্ক বানান। মুখের ত্বকে এই ফেসপ্যাক ব্যবহার করে ধীরে ধীরে মাসাজ করতে হবে। গলা ও ঘাড়েও এই প্যাক ব্যবহার করতে পারেন। ২০ মিনিট রাখার পর শুকিয়ে গেলে অল্প গরম জলে ধুয়ে ফেলতে হবে।

আরও পড়ুন: Multani Mitti Face Pack: মুলতানি মাটির সঙ্গে কী মেশালে ব্রণ দূর হবে দ্রুত, জানেন?