Aishwarya Rai: ঘরোয়া ফেসমাস্কেই ত্বকের উজ্জ্বলতা বজায় থাকে! একথা অক্ষরে অক্ষরে মানেন প্রাক্তন বিশ্বসুন্দরীও

দ্রুত ফলে পেতে ঘরোয়া প্রতিকারের উপরও নির্ভর করেন এই বলি তারকা। জনপ্রিয় সংবাদমাধ্যমের সঙ্গে সাম্প্রতিক একটি সাক্ষাত্‍কারে তিনি তাঁর সৌন্দর্যের গোপন রহস্য উন্মোচন করেছেন।

Aishwarya Rai: ঘরোয়া ফেসমাস্কেই ত্বকের উজ্জ্বলতা বজায় থাকে! একথা অক্ষরে অক্ষরে মানেন প্রাক্তন বিশ্বসুন্দরীও
প্রাক্তন বিশ্বসুন্দরী ঐশ্বর্যা রাই বচ্চন
Follow Us:
| Edited By: | Updated on: Sep 28, 2021 | 3:42 PM

১৯৯৭ সালে বিখ্যাত পরিচালক মণিরত্নমের তামিল সিনেমা ইরুভার দিয়ে প্রথম অভিনয় জগতে পা রেখেছিলেন বলিউডের বিউটি কুইন ঐশ্বর্যা রাই বচ্চন । তারপর আর পিছনে তাকাতে হয়নি প্রাক্তন বিশ্বসুন্দরীকে। এমনই তাঁর মনমোহিনী সৌন্দর্য যে সারা বিশ্ব তাঁর প্রেমে পড়ে যাবে। তাঁর উজ্জ্বল ত্বকের গোপন রহস্য কী তা জানার জন্য উদগ্রীব হয়ে থাকেন ভক্তরা। সুস্থ ও গ্ল্যামারাস ত্বকের জন্য় তিনি ত্বকে কী কী ব্যবহার করেন, তা এখানে একঝলক জেনে নিন…

অধিকাংশ সেলেব্রিটির মতো ঐশ্বর্যারও একটি বিশেষজ্ঞের দল রয়েছে। যাঁরা তাঁকে ত্বকের জন্য সর্বোত্তম উপায় ও চিকিত্‍সার জন্য সাহায্য করে। তবে দ্রুত ফলে পেতে ঘরোয়া প্রতিকারের উপরও নির্ভর করেন এই বলি তারকা। জনপ্রিয় সংবাদমাধ্যমের সঙ্গে সাম্প্রতিক একটি সাক্ষাত্‍কারে তিনি তাঁর সৌন্দর্যের গোপন রহস্য উন্মোচন করেছেন।, গ্লোয়িং স্কিনের জন্য একটি সহজ ঘরোয়া উপায়ে মাস্ক তৈরির কথা জানিয়েছেন।

বলিউডের এই প্রথম সারির অভিনেত্রী জানিয়েছেন,স ত্বকের এক্সফোলিয়েশনের জন্য একটি পুরনো আমলের উপায় ব্যবহার করেন। ত্বক থেকে মৃতকোষ দূর করতে ও মসৃণ করতে সাহায্য করে সেই মাস্ক। যদিও এক্সফোলিয়েটরগুলি ত্বকের গভীরে গিয়ে পরিস্কার করে. তাই সপ্তাহে একবাক করলেই সেরা ফল পাবেন।

তিনি জানিয়েছেন, একটি পাত্রের মধ্যে বেসন, হলুদ ও মধু মিশিয়ে একটি ফেসমাস্ক তৈরি করেন। সেচি ত্বকের উপর লাগিয়ে যতক্ষণ না শুকাচ্ছে, ততক্ষণ অপেক্ষা করেন। এরপর আঙুল ব্যবহার করে ত্বকে স্ক্রাব করে নেন। মৃত ত্বক অপসারণ ছাড়াও এই মাস্ক প্রাকৃতিকভাবে উজ্জ্বলতা বাড়ায় ও ত্বককে ময়শ্চেরাইজ করতে সাহায্য করে।

ওই সাক্ষাত্‍কারে তিনি আরও জানান, দিনে প্রচুর পরিমাণে জল পান করেন। তাতে ত্বকের উজ্জ্বল ভাব বজায় রাখতে সাহায্য করে। এছাড়া যতটা সম্ভব রাসায়ণিক-মুক্ত পণ্য ব্যবহার করেন।

প্রিয় মেকআপ পণ্য় কী? একবার এক ইউটিউব ভিডিয়োতে অভিনেত্রী শেয়ার করেচিলেন যে, তিনি মেকআপের জন্য সবচেয়ে বেশি আইলাইনার পছন্দ করেন। প্রতিবারই উইংগড আইলাইনার লুককেই বেশি প্রাধান্য দেন তিনি। এছাড়া লোয়ার ল্যাশলাইনের জন্য তিনি ডার্ক ব্ল্যাক কাজল ব্যবহার করেন। তবে নর্ম্যাল লুকের জন্য এই স্টেপ তিনি এড়িয়ে যান।, ড্রামাটিক লুকের জন্য অবশ্যই সুন্দর চোখে মাস্কারা ব্যবহার করেন।

প্রসঙ্গত, ঐশ্বর্যাকে আসন্ন পনিয়িন সেলভান সিনেমায় দেখা যাবে। ছবির লেখক, পরিচালনা ও সহ-প্রযোজনা করেছেন মণিরত্নম। সিনেমায় অভিনয় করেছেন বিক্রম, ঐশ্বর্যা, কার্থি, জয়রাম, জয়ম রবি, ত্রিশা কৃষ্ণণ ও ঐশ্বর্যা লক্ষ্মী।

আরও পড়ুন: Skin Care Tips: শুধু চুলের নয়, খুব সহজ উপায়ে উজ্জ্বল ত্বক পেতে ব্যবহার করুন শিকাকাই পাউডার!