গ্ল্যামারাস ত্বকের জন্য ট্রাই করুন চকোলেট ফেস প্যাক!

চকোলেট কে না খেতে ভালবাসে!ত্বকের পরিচর্চার জন্য চকোলেটের ফেস প্যাক ব্যবহারের কথা নিশ্চয় শুনেছেন। তবে বাড়িতে কীভাবে এই দুর্দান্ত ফেসপ্যাক বানাবেন, তা ভেবে কূল পাচ্ছন না।

গ্ল্যামারাস ত্বকের জন্য ট্রাই করুন চকোলেট ফেস প্যাক!
ছবিটি প্রতীকী
Follow Us:
| Updated on: Jun 02, 2021 | 7:40 PM

চকোলেট কে না খেতে ভালবাসে!ত্বকের পরিচর্চার জন্য চকোলেটের ফেস প্যাক ব্যবহারের কথা নিশ্চয় শুনেছেন। তবে বাড়িতে কীভাবে এই দুর্দান্ত ফেসপ্যাক বানাবেন, তা ভেবে কূল পাচ্ছন না। চকোলেটের মধ্যে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে, যা ত্বককে সুস্থ ও কোমল-লাবণ্য করে তুলতে সাহায্য করে। এতে রয়েছে সাইটোক্যামিকাল জাতীয় অ্যান্টিঅক্সিডেন্ট, ফ্লেভেনোয়েডসের মতো ভ্যালেরিক অ্যাসিড, যা ত্বক ও মনকে সতেজ ও ক্লান্তিমুক্ত করতে সাহায্য করে।

চকোলেটের অ্যারোমা যদি আপনার পছন্দের হয় তাহলে রূপচর্চায় ব্যবহার করেত পারেন নিঃসন্দেহে। চকোলেটের ফেস প্যাক বানাতে তেমন কাঠখড় পোড়াতে হয় না। ত্বকের দেখভালের জন্য খুব সহজ ও চটজলদি উপায়ে চকোলেট ফেসপ্যাক বানাতে পারেন, সেগুলি কীভাবে বানাবেন দেখে নিন…

আরও পড়ুন: চকচকে ও মসৃণ চুল পেতে ঘরেই বানান কলার হেয়ার মাস্ক!

– একটি পাত্রে মিল্ক পাউডার ও ডার্ক কোকোর সঙ্গে যে কোনও ক্লিনজার দিয়ে ভাল করে পেস্ট বানান। শুষ্ক, বলিরেখা দূর করতে, টান টান ত্বকের জন্য চকোলেট ক্লিনজার ব্যবহার করতে পারেন।

– স্ট্রেবেরিগুলোকে মিহিকরে পেস্ট করুন। তাতে কোকো বিনস পাউডার মেশান। এই ফেসপ্যাকটি খুব ভাল স্ক্রাবার হিসেবে ব্যবহার করতে পারেন।

– চকোলেট পাউডারের সঙ্গে মুলতানি পাউডার মিশিয়ে একটি প্যাক তৈরি করুন। বর্ষপূর্তি বা যে কোনও পার্টিতে যোগ দেওয়ার আগে ত্বকের উজ্জ্বলতা বাড়াতে এই দু্র্দান্ত ফেস প্যাক ব্যবহার করতে পারেন।

কোকো-সমৃদ্ধ ফেসপ্যাকের জেরে সেলুলার মেটাবলিক প্রসেস সরিয়ে দিতে, বলিরেখা দূর করতে ও ত্বকের মধ্যে ব্যকটেরিয়াকে বিনাস করে কালো ছোপ তুলতে সাহায্য করে।