Blow Dry: ব্লো ড্রাই করার পরও চুলের সৌন্দর্য থাকছে না? এই ক্ষেত্রে কোন বিষয়গুলি মাথায় রাখবেন, জেনে নিন

পার্লারে গিয়ে অনেক টাকা খরচ ব্লো ড্রাই করে চুল সেট করলেন। কিন্তু বাইরে বেড়িয়ে বা পার্টিতে গিয়ে দু ঘণ্টার বেশি আপনার চুলের সেই সেট থাকল না। এরকমটা কি আপনার সঙ্গে প্রায়শই হয়ে থাকে?

Blow Dry: ব্লো ড্রাই করার পরও চুলের সৌন্দর্য থাকছে না? এই ক্ষেত্রে কোন বিষয়গুলি মাথায় রাখবেন, জেনে নিন
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Nov 08, 2021 | 7:13 AM

পার্লারে গিয়ে অনেক টাকা খরচ ব্লো ড্রাই করে চুল সেট করলেন। কিন্তু বাইরে বেড়িয়ে বা পার্টিতে গিয়ে দু ঘণ্টার বেশি আপনার চুলের সেই সেট থাকল না। এরকমটা কি আপনার সঙ্গে প্রায়শই হয়ে থাকে? আসলে আমরা ব্লো ড্রাই করানোর পর চুলের কীভাবে যত্ন নেব তা অনেকেই জানি না। উপরন্ত এত গুলো টাকা খরচ করে পার্লারে চুল সেট করানোর, আমরা অনেকেই চাই সেই সেট কয়েকদিন পর্যন্ত থাকুক।

এই কারণেই আমরা আপনার জন্য কিছু টিপস নিয়ে এসেছি, যা অনুসরণ করে আপনি আপনার চুলের সৌন্দর্য বজায় রাখতে পারবেন ব্লো ড্রাই করার পর। সাধারণত বিউটি স্যালনে যে ধরনের শ্যাম্পু বা সরঞ্জাম ব্যবহার করা হয়, তা আমরা বাড়িতে ব্যবহার করি না। কিন্তু চুলের যত্নের জন্য আপনাকে সঠিক শ্যাম্পু ও কন্ডিশনার ব্যবহার করতে হবে। ব্লো ড্রাইয়ের সৌন্দর্য যাতে বজায় থাকে তার জন্য নিয়মিত মাস্ক ব্যবহার করতে হবে। আর এসব ব্যবহারের পর যখন ব্লো ড্রাই করান তখন চুল নিজে থেকেই আরও উজ্জ্বল হয়ে ওঠে। কিন্তু সেই উজ্জ্বলতা বেশি সময় থাকে না।

ব্লো ড্রাই করার পর চুল নরম ও কোমল হয়ে ওঠে। সবাই চায় তাঁর চুল সুন্দর হোক। তাই নিজের চুলে হাত দেওয়া থেকে কেউই বিরত থাকে না। আর এই কারণেই নষ্ট হয়ে যায় আপনার চুলের সেট। আপনি যত বেশি চুলে হাত দেবে আপনার হাতে থাকা তেল বা ময়লা ধরবে আপনার চুলে। এতে চুলও তৈলাক্ত হয়ে উঠবে এবং ব্লো ড্রাই নষ্ট হয়ে যাবে।

আপনি যদি চান এই ব্লো ড্রাই আপনার চুলে বেশ কয়েকদিন থাকুক, তাহলে স্নানের সময় চুলে জল দেবেন না। কিন্তু যদি মনে হয় চুল তৈলাক্ত হয়ে গেছে তাহলে নরম্যাল শ্যাম্পুর বদলে ড্রাই শ্যাম্পু ব্যবহার করুন। এতে চুলের ভলিউম আরও সুন্দর হয়ে যাবে। তার সঙ্গে বজায় থাকবে আপনার ব্লো ড্রাই করা চুল

বালিশ ও বিছানার ওয়াড় আমাদের চুল ও ত্বকের ওপর প্রভাব ফেলে এটা তো নিশ্চয়ই জানেন। খুশকির সমস্যা হলে নিয়মিত বালিশের ওয়াড় পরিবর্তন করতে হয়। তবে চুলের সেট বজায় রাখতে সুতির বালিশের ওয়াড়ের বদলের সিল্কের কাপড়ের তৈরি ওয়াড় বালিশে লাগান। এবং সেই বালিশে ঘুমান। এতে চুলে কম ঘর্ষণ হবে এবং চুল রুক্ষ হবে না। চুলের ঘর্ষণকে প্রতিরোধ করার জন্য রাতে শুতে যাওয়ার সময় চুলটা হালকা করে বেঁধে নিন। খোলা চুলে ঘুমোলে চুলে ঘর্ষণ বেশি হবে এবং চুলের ব্লো ড্রাই দ্রুত নষ্ট হয়ে যাবে। একই সঙ্গে হালকা হাতে চুল আঁচড়ান।

আরও পড়ুন: ডার্ক চকোলেট না হোয়াইট চকোলেট? বডি ওয়াক্সিংয়ের জন্য কোনটিকে বেশি প্রাধান্য দেবেন আপনি?