গলার রিঙ্কেলস হঠাতে চাই বিশেষ পরিচর্চা! খুব সহজ ও ঘরোয়া উপায়ে রইল কিছু টিপস

গলার সৌন্দর্য বৃদ্ধির জন্য দরকার আলাদা পরিচর্চা। নেক স্ট্রেচ ও ব্যায়াম কলে ত্বক ও গলার কাঠামো ভাল থাকে। বাড়িতে বসেই এই সহজ অনুশীলন ও রূপচর্চা করতে পারবেন সহজেই।

গলার রিঙ্কেলস হঠাতে চাই বিশেষ পরিচর্চা! খুব সহজ ও ঘরোয়া উপায়ে রইল কিছু টিপস
ছবিটি প্রতীকী
TV9 Bangla Digital

| Edited By: aryama das

Jun 06, 2021 | 4:35 PM

অতিরিক্ত মদ্য়পান, ধূমপান, ও পর্যাপ্ত সানস্ক্রিন ব্যবহার না করার ফলে অকালে ত্বকের লাবণ্যে চলে যায়। মুখের পাশাপাশি ঘাড়, গলা কুঁটচকে যতে পারে। এমনকি আপনার ঘাড়ে ঘন ময়লার স্তরও পড়ে যেতে পারে। রিঙ্কেলসের কারমে মুখের ও গলার সৌন্দর্য হ্রাস পায়, যে যতই মেকআপ দিয়ে ঢাকার চেষ্টা করা হোক না কেন।

প্রতিদিনের রূপচর্চায় গলার রিঙ্কেলস হঠাতে ঘরোয়া উপায়ে কী কী পদ্ধতি অবলম্বন করবেন, দেখে নিন এখানে…

আমন্ড ওয়েল ও ভিটামিন ই ওয়েল মাসাজ

প্রতিদিন স্নান করার আগে একটি পাত্রে আমন্ড তেল ও ভিটামিন ই ওয়েল মিশিয়ে , হাতের তালুতে নিয়ে সুন্দরভাবে ও ধীরে ধীরে মাসাজ করুন। গলার ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধির সঙ্গে সঙ্গে কোমলতা বৃদ্ধি হবে।

দইয়ের প্যাক

সপ্তাহে তিনদিন যদি দইয়ের প্যাক ব্যবহার করা হয়, খুব দ্রুত গলার রিঙ্কেলস দূর হয়ে যাবে। দইয়ের সঙ্গে কিছুটা অলিভ ওয়েল ও মুলতানি মাটি মিশিয়ে নিতে পারেন। গলায় পুরু করে লাগিয়ে অপেক্ষা করুন। শুকিয়ে গেলে ঠান্ডা জল দিয়ে পরিষ্কার করে নিন। প্যাক ব্যবহার করার পর ১৫-২০ মিনিট ধরে অলিভ ওয়েল দিয়ে মাসাজ করুন।

আরও পড়ুনসাদা চুল নিমেষে কালো করার প্রাকৃতিক ও ঘরোয়া উপায় কী কী, জানুন এখানে

অ্যালোভেরা আইস কিউব

একটি গ্রিন্ডারে অ্যালোভেরা জেল, গোলাপ জল ও গ্লিসারিন দিয়ে গ্রিন্ড করুন। এবার মিশ্রণটি একটি খোপ খোপ বোলের মধ্যে রেখে ফ্রিজে রাখুন। মোটা কাপড়ের মধ্যে একটি আইস কিউব নিয়ে গলার ত্বকের মধ্যে অল্প চাপ দিয়ে মাসাজ করুন। সপ্তাহে দুবার করলে উপকার পাবেন।

কলার মাস্ক

একটি ব্লেন্ডারে ২টি পাকা কলা, লেবু ও দই দিয়ে ভাল করে ব্লেন্ড করে নিন। এবার মিশ্রণটি গলার মধ্যে লাগিয়ে ১০ মিনিট অপেক্ষা করুন। মাস্ক শুকিয়ে গেলে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন।

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla