Eye Lashes Growth: এই ঘরোয়া উপায়গুলি জেনে নিন আর আপনার চোখের পাতার চুলকে আরও ঘন এবং মজবুত করে তুলুন…

যদি আপনি এমন কেউ হন যাঁকে ঘন এবং লম্বা চোখের দোররা তৈরি করার জন্য রীতিমতো মোকাবিলা করতে হচ্ছে, তাহলে আপনার জন্য এই প্রাকৃতিক ঘরোয়া প্রতিকারগুলি ব্যবহার করার পরামর্শ দেওয়া থাকল।

Eye Lashes Growth: এই ঘরোয়া উপায়গুলি জেনে নিন আর আপনার চোখের পাতার চুলকে আরও ঘন এবং মজবুত করে তুলুন...
Follow Us:
| Edited By: | Updated on: Sep 15, 2021 | 7:14 AM

চোখের পাতার চুল বা দোররা বাড়ানো আজকের ফ্যাশন ট্রেন্ডের একটি গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছে। এটা আপনার পায়ে বা হাতে ওয়াক্স করার মতোই সাধারণ ব্যাপার হয়ে গেছে! অবশ্য, একজন নারীর চোখের পাতা কে না ভালবাসে?

যদি আপনি এমন কেউ হন যাঁকে ঘন এবং লম্বা চোখের দোররা তৈরি করার জন্য রীতিমতো মোকাবিলা করতে হচ্ছে, তাহলে আপনার জন্য এই প্রাকৃতিক ঘরোয়া প্রতিকারগুলি ব্যবহার করার পরামর্শ দেওয়া থাকল। এগুলি আপনার পক্ষে কার্যকর হতে পারে।

Eye Lashes Growth

চোখের পাতার চুল বাড়ানোর উপায়

ক্যাস্টর অয়েল:

পুরনো পদ্ধতিগুলির মধ্যে একটি হল ক্যাস্টর অয়েল প্রয়োগ করা। এটি একটি পরিচিত চুল বৃদ্ধির উদ্দীপক। এর প্রাকৃতিকভাবে তৈরি করা ফ্যাটি অ্যাসিড আপনার সুন্দর চোখের দোররা বাড়াতে সাহায্য করতে পারে। কীভাবে এই তেল নেবেন? আপনার চোখের পাতায় আলতো করে ক্যাস্টর অয়েল লাগানোর জন্য একটি কিউ-টিপ ব্যবহার করুন। আপনার চোখের ভিতরে যেন তেল না যায় তা নিশ্চিত করুন। সারারাত এটিকে রেখে দিন এবং সকালে ধুয়ে ফেলুন। প্রতিদিন এই তেল লাগানোর চেষ্টা করুন। তাহলে কয়েক সপ্তাহের মধ্যে আপনি আপনার দোররার ভলিউমে একটি বৃদ্ধি লক্ষ্য করবেন।

শিয়া বাটার:

তালিকায় ক্যাস্টর অয়েলের পরেই আসে শিয়া বাটার। এটি ভিটামিন এ এবং ভিটামিন ই -তে পরিপূর্ণ। এই ভিটামিনগুলি চুলের ফলিকলকে পুষ্ট করে এবং তাদের বৃদ্ধি ঘটায়। তাই, এটি আপনার চোখের দোররা শক্তিশালী করতে সাহায্য করবে। আপনার নখের ডগায় অল্প শিয়া মাখন নিন এবং খুব সাবধানে আপনার চোখের দোররাতে এটি প্রয়োগ করুন। ঘুমানোর আগে প্রতিদিন এটি ব্যবহার করে দেখুন এবং সকালে আপনার চোখ ধুয়ে ফেলুন।

নারকেল, বাদাম এবং অলিভ অয়েলের মিশ্রণ:

এটি মোটা এবং লম্বা চোখের দোররা তৈরিতে ভাল কাজ করে। তিনটি তেল একসঙ্গে মিশিয়ে নিন এবং মিশ্রণটি আপনার চোখের পাতায় আলতো করে লাগান। এটি ৩ থেকে ৪ ঘন্টা রেখে দিন। তারপর ভাল করে ধুয়ে ফেলুন। আপনি এটি প্রতিদিন ব্যবহার করতে পারেন। তেলগুলি প্রোটিন এবং খনিজে অত্যন্ত সমৃদ্ধ এবং আপনার চোখের দোররাগুলিতে আশ্চর্যজনক প্রভাব ফেলতে পারে।

পেট্রোলিয়াম জেলি:

চোখের দোররা বৃদ্ধির জন্য সহজ এবং প্রচলিত হ্যাকগুলির মধ্যে একটি হল পেট্রোলিয়াম জেলির প্রয়োগ। একটি চমৎকার হাইড্রেটিং এজেন্ট হিসাবে বিবেচিত, পেট্রোলিয়াম জেলি আপনার দোররাকে খুব তাড়াতাড়ি ঘন করতে সাহায্য করে। প্রতিদিন আপনার চোখের পাতায় বিশুদ্ধ পেট্রোলিয়াম জেলি লাগালে খুব ভাল ফল পেতে পারেন।

ভিটামিন ই:

একটি ভিটামিন ই ক্যাপসুল নিন এবং এর থেকে পাওয়া তেল আপনার চোখের দোররাতে লাগিয়ে নিন। এটি করার জন্য কোন নির্দিষ্ট সময় নেই। তাই, আপনি এটি দিনের যে কোন সময় করতে পারেন। এখানে আরেকটি পদ্ধতি আছে। আপনি মাশকারা লাগানোর আগে এই তেলটি প্রয়োগ করতে পারেন। ল্যাশ ক্লাম্পিং এবং ভাঙ্গন রোধ করতে দারুণ কার্যকর এই তেল।

আরও পড়ুন: শুষ্ক ত্বকের সমস্যায় ভুগছেন? ব্যবহার করুন এই ঘরোয়া টোটকাগুলি!

আরও পড়ুন: প্রিয়াঙ্কা-ঐশ্বর্যার সৌন্দর্য রহস্যের পিছনে রয়েছে এই ঘরোয়া ও সহজ উপাদান! ত্বকের পরিচর্চায় ব্যবহার করতে পারেন আপনিও…