Daily Hair Care: গোপন এই টোটকায় ৭ দিনেই চুল হবে লম্বা, কমবে চুল পড়াও

Hair Care Tips: রোজ এই টোটকা মানতে পারলেই কমবে চুলপড়া

Daily Hair Care: গোপন এই টোটকায় ৭ দিনেই চুল হবে লম্বা, কমবে চুল পড়াও
৭ দিনে পান লম্বা চুল
Follow Us:
| Edited By: | Updated on: Mar 15, 2023 | 7:09 AM

চুল নিয়ে এখন সকলেই সমস্যায় পড়েছেন। চুল ঝরে যাচ্ছে, চুল পড়ে যাচ্ছে এমন অভিযোগ সকলেরই। শুধু বর্ষা কিংবা শীত নয়। এখন সারাবছরই চুল ঝরতে থাকে। শুধু তেল আর হেয়ার ক্রিম মাখলেই হবে না। কিংবা পার্লারে গিয়ে গাদা গাদা পয়সা খরচা করলেই হবে না। ঠিক ভাবে চুলের যত্ন নিতে হবে। চুলের যত্ন ঠিকভাবে নিতে পারলে তবেই হাল ফিরবে। আজকাল অনেকেই চুলে নানা রকম ট্রটমেন্ট করান। তবে এই সব উপাদানের মধ্যে রয়েছে প্রচুর পরিমাণ কেমিক্যাল, যা আদতে চুলের জন্য ভাল নয়। আর এই সব ট্রিটমেন্টের প্রভাবও সাময়িক। শুধু তাই নয় স্কিন কেয়ারের পিছনে আমরা যতটা সময় নষ্ট করি ততটা কিন্তু হেয়ার কেয়ারের পিছনে খরচ করা হয় না। যত্ন না নিলে কোনও কিছুই সুন্দর হয় না।

প্রয়োজনে চুলের যত্ন নিতে সারা সপ্তাহের জন্য একটা রুটিন বানিয়ে নিন। আর এই রুটিন মেনে চললে তবেই চুল গজাবে। প্রয়োজনের অতিরিক্ত কোনও হেয়ার প্রোডাক্ট ব্যবহার করা চলবে না। স্ক্যাল্প পরিষ্কার রাখতে সপ্তাহে তিনদিন করে শ্যাম্পু করতে হবে। এক্ষেত্রে মাইল্ড শ্যাম্পু ব্যবহার করতে পারলে সবচাইতে ভাল। শ্যাম্পু করার সময় সব সময় ঠান্ডা জল ব্যবহার করবেন।

আর শ্যাম্পু করে কন্ডিশনার ব্যবহার করতেও কিন্তু ভুলবেন না। রোদ, দূষণের হাত থেকে চুলকে রক্ষা করে কন্ডিশনার। এছাড়াও চুলকে নরম রাখে। আর এই কন্ডিশনার চুলকে একটা সুরক্ষা বলয়ও দিয়ে থাকে। সেই সঙ্গে চুলের যত্ন নিতে বাড়িতেই বানিয়ে নিন এই বিশেষ হেয়ার টনিক। এতে চুল পড়া যেমন কমবে তেমনই কিন্তু নতুন চুলও গজাবে। দেখে নিন কী ভাবে বানাবেন।

পেঁয়াজ, আদা, আমলকি খুব ভাল করে থেঁতো করে নিতে হবে। একসঙ্গে মিক্সিতে পেস্ট করে দেবেন না। কালোজিরে আর মেথি গুঁড়ো করে নিন। এবার নারকেল তেলের মধ্যে এই সব কটি উপাদান ও কারিপাতা দিয়ে ভাল করে ফুটিয়ে নিন। একটা অ্যালুমিনিয়ামের বাটিতে করে রাখতে পারলেই সবচেয়ে ভাল। এবার রোজ নিয়ম করে এই তেল রোদে রাখুন। সপ্তাহে তিনদিন চুলের গোড়ায় ঘষে ঘষে লাগান। এতে চুল পড়া কমবেআর নতুন চুলও কিন্তু গজাবে।