চুলের সমস্যা থেকে মুক্তি পেতে এই ৪ জনপ্রিয় হেয়ারস্টাইল এড়িয়ে চলুন!

পারফেক্ট হেয়ার ডে-র স্বপ্ন কে দেখে না! স্টাইলিশ আউটফিটের সঙ্গে ম্যাচিং পারফেক্ট হেয়ারডো এখন ফ্যাশনিস্তাদের কাছে রোজকার ট্রেন্ড হয়ে গিয়েছে।

চুলের সমস্যা থেকে মুক্তি পেতে এই ৪ জনপ্রিয় হেয়ারস্টাইল এড়িয়ে চলুন!
ছবিটি প্রতীকী
Follow Us:
| Updated on: May 27, 2021 | 11:16 AM

হেয়ার স্ট্রেট কিংবা ড্রেসের সঙ্গে মানানসই বান করে র‍্যাপ করা এখন হটেস্ট ট্রেন্ড। চুলকে নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালিয়ে কোন লুকটি আপনার জন্য একদম মানানসই, যে কোনও পোশাকের সঙ্গে চুলের স্টাইল কেমন হবে তা সব মেয়েরাই করে থাকে। তবে কোন কোন স্টাইলগুলি আপনার চুলের জন্য ক্ষতিকারক তা জানেন? তার মধ্যে বেশ কয়েকটি রয়েছে ট্রেন্ডিং ও জনপ্রিয় হেয়ারস্টাইল।

টপ নট

ব্যস্ততার মুহূর্তে বা আলসেমি থাকলে অধিকাংশই টপ নটের মতো সহজ ও সাধারণ হেয়ারস্টাইল করতে পছন্দ করেন। কিন্তু এই হেয়ারস্টাইলের কারণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়। চুলের আগায় ফাটল ধরা, জট তৈরি হওয়ার মতো সমস্যা দেখা যায়। এছাড়া অনেকে আবার টপ নট সটিকভাবে বাঁধন তৈরি করার জন্য হেয়ার স্প্রে ব্যবহার করেন। তার কারণেও চুল ক্ষতিগ্রস্থ হয়।

আরও পড়ুন: চুলের যত্ন নেওয়ার সঠিক সময় কখন জানেন? দেখে নিন কিছু গুরুত্বপূর্ণ টিপস…

হাই পনিটেল

টপ নটের মতোই হাই পনিটেল স্টাইলে বাড়ে চুলের নানা সমস্যা। হেটার রাবার ব্যান্ড দিয়ে শক্ত করে বাধা থাকায় চুলের গোড়া আলগা হয়ে যায়। চুল পড়ার মতো সমস্যা তৈরি হয়।

ব্যাককম্বিং হেয়ারডো

যে কোনও স্পেশাল অনুষ্ঠানে চুলের দিয়ে দৃষ্টি আকর্ষণ করতে ও টুলের ভলিউম বাড়াতে এই ব্যাককম্ব হেয়ার স্টাইল করতে পছন্দ করেন বহু মহিলা। স্টাইলিশ দেখতে হলেও এর কারণে চুল ঝরে পড়া, চুল পাতলা হয়ে যাওয়ার মতো সমস্যা বাড়ে। তার উপর হেয়ার স্প্রে ব্যবহার করলে চুল আরও ক্ষতিগ্রস্ত হয়।

আরও পড়ুন: ‘ম্যাজিক’ টোটকা! ত্বক ও চুলের যত্নে ব্যবহার করুন ভাতের ফ্যান

স্ট্রেট হেয়ার

যে কোনও ধরনের চুলের স্টাইল করতে অধিকাংশই চুলকে কৃত্রিমভাবে মসৃণ করে স্ট্রেট করে নিচ্ছেন। বিশেষ করে পোকার স্ট্রেট হেয়ার করতে গিয়ে যে পরিমাণে তপ্ত হেয়ারস্ট্রেনার ব্যবহার করা হয়, তার কারণে চুল দারুণভাবে ক্ষতিগ্রস্থ হয়ে পড়ে।