Nail Extension at Home: এবার পার্লার নয়, বাড়িতে বসেই খুব সহজে জেল নেল লাগাতে পারবেন আপনি, পদ্ধতি জেনে নিন…

Nail Extension-এর জন্য False Nail এবং UV Lamp বাড়িতে থাকা প্রয়োজন। অনলাইনে তা কিনে নিতে পারেন। আপনি চাইলে আগে ভাল করে একবার অনলাইনে কোনও ভিডিয়োও দেখে নিতে পারেন। এটা এমনিও খুব একটা চাপের কাজ নয়।

Nail Extension at Home: এবার পার্লার নয়, বাড়িতে বসেই খুব সহজে জেল নেল লাগাতে পারবেন আপনি, পদ্ধতি জেনে নিন...
Follow Us:
| Edited By: | Updated on: Oct 18, 2021 | 8:00 AM

সৌন্দর্যের অন্যতম একটা দিক হল হাতের নখ। অনেকেরই নখের বৃদ্ধি সেভাবে হয় না। কারো কারো আবার দাঁতে করে নখ কাটার অভ্যেস এতটাই বেশি যে নখ বাড়লেও তা ধরে রাখা তাদের পক্ষে সম্ভব হয় না। কিন্তু, এসবের মাঝেও, সুন্দর বড় নখ তাদের সবারই চাই। আজকের দিনে কৃত্রিম নখ নতুন ফ্যাশন হয়ে দাঁড়িয়েছে। এবার আপনি নখ দাঁতে করে কাটুন কি আপনার নখ দেখতে সুন্দর না হোক, কোনও কিছুতেই আর চিন্তা করার দরকার নেই।

সুন্দর নখ হাতের সৌন্দর্যই যেন বদলে দেয়। তাই তো ঘণ্টার পর ঘণ্টা সময় নষ্ট হলেও পার্লারে গিয়ে নেল এক্সটেশন করান অনেকেই। তবে করোনা কালে বেশি সময় বাড়ির বাইরে থাকতে আতঙ্কে ভুগছেন বহু মহিলা। তা বলে তো রূপচর্চা বন্ধ থাকতে পারে না। গৃহবন্দি অবস্থাতে সাজগোজ করে মন ভাল রাখা যেতেই পারে। তাই করোনা কালে পার্লারে যেতে না চাইলে বাড়িতে করুন নেল এক্সটেনশন।

Nail Extension at Home

প্রথমে ভাল করে নখ পরিষ্কার করে নিন। এবড়ো খেবড়ো নেলপলিশ নেল রিমুভার দিয়ে মুছে নিন। নখ সুন্দরভাবে কেটে নিন। এরপর নখের উপরে প্রথম স্তর নেলপলিশ লাগিয়ে নিন। এর ফলে Nail Extension-এর সময় ব্যবহৃত রাসায়নিক নখের বিশেষ ক্ষতি করতে পারবে না। Nail Extension-এর জন্য False Nail এবং UV Lamp বাড়িতে থাকা প্রয়োজন। অনলাইনে তা কিনে নিতে পারেন। আপনি চাইলে আগে ভাল করে একবার অনলাইনে কোনও ভিডিয়োও দেখে নিতে পারেন। এটা এমনিও খুব একটা চাপের কাজ নয়।

নখ পরিষ্কারের পরেই শুরু হবে Extension। সেক্ষেত্রে False Nail গুলি আগে থেকে ভাল করে ধুয়ে পরিষ্কার করে নিতে হবে। এবার আপনার নখের সঙ্গে সামঞ্জস্য রেখে তা নখের উপর বসিয়ে দিতে হবে। তারপর ফিলারের সাহায্যে নখগুলি আপনার পছন্দসই মাপে করে নিন। প্রথমে ট্রান্সপারেন্ট নেলপলিশের একটি স্তর নখে লাগান। এবার কাজ শুরু UV Lamp-এর। ৪০ মিনিট আপনার হাত UV Lamp-এর নিচে রাখুন। তারপর নখে নেলপলিশ পরে নিন। ৬০ সেকেন্ডের জন্য আবারও UV Lamp-এর নিচে রাখুন নখ। সহজ এই পদ্ধতি অবলম্বন করলেই আপনার Nail Extension-এর প্রক্রিয়া শেষ। এরপর আপনার নখ দেখে কেউ বুঝতেই পারবে না পার্লারে গিয়েছিলেন নাকি নিজেই একাজ করেছেন।

আরও পড়ুন: Healthy Skin Care: পুজোর সময় ত্বকের পরিচর্চায় কোন কোন ফেসপ্যাক উপযুক্ত, ঘরোয়া টিপস শেয়ার করলেন রাকুল প্রীত!

আরও পড়ুন: Skin Care Products: ত্বকের জন্য কোনও নতুন প্রোডাক্ট ব্যবহার করার আগে অবশ্যই এই নিয়মগুলো মেনে চলুন…

আরও পড়ুন: Soft Feet At Home: ঘরে বসেই নরম তুলতুলে সুন্দর পা পেতে চান? রইল ৪ ঘরোয়া টিপস…