Healthy Skin Care: পুজোর সময় ত্বকের পরিচর্চায় কোন কোন ফেসপ্যাক উপযুক্ত, ঘরোয়া টিপস শেয়ার করলেন রাকুল প্রীত!

রূপালি পর্দায় নিজের প্রতিভার পাশাপাশি সৌন্দর্যেও মন ভুলিয়েছেন বলিউডের অন্যতম অভিনেত্রী রাকুল প্রীত সিং। সম্প্রতি তাঁর সৌন্দর্যের গোপন রহস্যের কথা ফ্যানেদের সঙ্গে শেয়ার করেছেন।

Healthy Skin Care: পুজোর সময় ত্বকের পরিচর্চায় কোন কোন ফেসপ্যাক উপযুক্ত, ঘরোয়া টিপস শেয়ার করলেন রাকুল প্রীত!
বলিউড অভিনেত্রী রাকুল প্রীত সিং
Follow Us:
| Edited By: | Updated on: Oct 10, 2021 | 7:55 PM

পর্দায় অভিনয়ের পাশাপাশি ত্বক ও চুলের দিকেও বিশেষ নজর দিতে হয় সেলেব্রিটিদের। সোশ্যাল মিডিয়ার দৌলতে সেলেবদের সিক্রেট বিউটি টিপসও এখন হাতের মুঠোয়। ম্যাগাজিন. টিভির পর্দায় কিংবা সোশ্যাল মিডিয়ায় চোখ রাখলেই পছন্দের নায়িকাদের বিউটির নানা কৌশল জানার জন্য কৌতূহল প্রকাশ করেন ফ্যানেরা। রূপালি পর্দায় নিজের প্রতিভার পাশাপাশি সৌন্দর্যেও মন ভুলিয়েছেন বলিউডের অন্যতম অভিনেত্রী রাকুল প্রীত সিং। সম্প্রতি তাঁর সৌন্দর্যের গোপন রহস্যের কথা ফ্যানেদের সঙ্গে শেয়ার করেছেন।

প্রতিদিন ক্যামেরা, ঝকঝকে ও হাই-ভোল্টেড আলোর মাঝে কাজ করার ফলে ত্বকের প্রচুর ক্ষতি হয়। ত্বককে সুস্থ রাখতে তিনি কিছু ঘরোয়া উপায় ব্যবহার করতে পছন্দ করেন। ত্বকের উজ্জ্বলতা বজায় রাখতে বিভিন্ন ফেসমাস্ক নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতে ভালবাসেন এই বলি ডিভা।

ত্বকের উজ্জ্বলতা ও ,সুস্থতা বজায় রাখার জন্য নিয়মিত কলার ফেসমাস্ক ব্যবহার করেন রাকুল। তার জন্য কী কী লাগে, তা দেখে নিন। আধখানা লেবুর রস, এক চা চামচ মধুর সঙ্গে পাকা কলা মিশিয়ে একটি ফেসপ্যাক বানান রাকুল প্রীত। এবার ওই ফেসপ্যার গোটা মুখে লাগিয়ে বেশ কিছুক্ষণ অপেক্ষা করুন। ফেসমাস্ক শুকিয়ে গেলে স্বাভাবিক জল দিয়ে ধুয়ে ফেলেন।

মজার ব্যাপার জল, এই ফেসমাস্কের অনেক উপকারিতা রয়েছে। আর খুব সহজেই ত্বকের দেখভালের জন্য প্রয়োগ করা যায়। ত্বকের কোমলতা বজায় রাখতে, সুস্থ ও স্বাভাবিক রাখতে এই ফেসপ্যাকের জুড়ি নেই।

আরেকটি ঘরোয়া টিপস শেয়ার করেছেন এই দক্ষিণী অভিনেত্রী। তার জন্য দরকার ময়দা, হলুদ, দই ও লেবুর রস। এই ফেসপ্যাকটি বানানোর জন্য এক চা চামচ বেসনের সঙ্গে সামান্য পরিমাণ হলুদ, দই ও অর্ধেক লেবুর রস যোগ করে একটি ফেসপ্যাক তৈরি করুন।

ওই ফেসমাস্কটি মুখের উপর লাগিয়ে যতক্ষণ না শুকিয়ে যাচ্ছে, ততক্ষণ ত্বকের উপর রেখে দিন। শুকিয়ে গেলে তারপর জল দিয়ে ধুয়ে ফেলুন। অভিনেত্রীর মতে, এই ফেসপ্যাকটি তৈলাক্ত ত্বকের জন্য বিশেষ উপকারী। যাঁদের ত্বক শুষ্ক. তাঁরা এই ফেসপ্যাকের সঙ্গে একটু মধু দিয়ে দিতে পারেন।

তবে সবশেষে রাকুলপ্রীত সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন, প্রাথমিকভাবে স্কিন কেয়ার রুটিন অনুযায়ী তিনটি ধাপ মেনে চলা উচিত। ক্লিনজার, টোনিং ও ময়েশ্চারাইজার। ত্বকের সঠিক যত্ন নেওয়ার সঠিক সময় হল রাতে শোওয়ার আগে। যতদেরিই হোক না কেন, ঘুমিয়ে পড়ার আগে অবশ্যই মেকআপ তুলতে ভুলবেন না যেন।

আরও পড়ুন: Skin And Hair Care: খুশকি, ব্রণর সমস্যা থেকে সারাজীবনের জন্য মুক্তি পেতে এই উপকারী তেলের কোনও বিকল্প নেই!