Katrina Kaif: ত্বককে সুস্থ রাখতে এই দুরন্ত ফেসপ্যাকেই ভরসা রাখেন ক্যাটরিনা! ফলো করতে পারেন আপনিও

একটি সংবাদমাধ্যমে সাক্ষাত্‍কারের সময় তিনি অকপট স্বীকার করে জানিয়েছিলেন, ওটস ও মধু দিয়ে তৈরি ফেস প্যাক ব্য়বহার করেন। এই বিউটি হ্যাকস মোটেই সহজ নয়।

Katrina Kaif: ত্বককে সুস্থ রাখতে এই দুরন্ত ফেসপ্যাকেই ভরসা রাখেন ক্যাটরিনা! ফলো করতে পারেন আপনিও
ক্যাটরিনা কাইফ
Follow Us:
| Edited By: | Updated on: Sep 26, 2021 | 7:43 AM

রূপালি পর্দায় অসাধারণ অভিনয় দক্ষতার পাশাপাশি বলিউড অভিনেত্রী ক্য়াটরিনা কাইফের আরও একটি গুণ সবসময় চর্চিত হয়ে আসছে। তা হল উজ্জ্বল ও মসৃণ ত্বক। তবে এই নয় যে নিজের সৌন্দর্যের গোপন রহস্য তিনি শেয়ার করেন না, বলা ভাল, অন্য়ান্য সেলেবদের মতে তিনিও স্কিন কেয়ারের গোপন রহস্যের কথা প্রকাশ্যে শেয়ার করেন।

যখনই তাঁর ত্বকের পরিচর্চা নিয়ে কথা ওঠে, অভিনেত্রী স্কিনকেয়ার রুটিনে কিছু ফেস প্যাক ব্যবহারের কথা বলেন। তবে তিনি বরফের জলে মুখ ধোয়ার যে ট্রিকস, তা বরাবর বলে এসেছেন। বরফের জলে মুখের ত্বক পরিস্কার করার কথা তিনি অনেকবার , অনেক সাক্ষাত্‍কারেই জানিয়েছেন।

এছাড়া ক্যাটরিনা ত্বককে সুস্থ রাখতে দুটি উপাদান দিয়ে তৈরি প্যাক ব্যবহার করেন। একটি সংবাদমাধ্যমে সাক্ষাত্‍কারের সময় তিনি অকপট স্বীকার করে জানিয়েছিলেন, ওটস ও মধু দিয়ে তৈরি ফেস প্যাক ব্য়বহার করেন। এই বিউটি হ্যাকস মোটেই সহজ নয়। একটি মিক্সারে ওটস গুঁড়ো করে তাতে মধু যোগ করুন। আপনি চাইলে তাতে অ্যাপেল সিডার ভিনিগার, গোলাপ জলও মেশাতে পারেন।

২০-২৫ মিনিটের জন্য প্যাকটি মুখের ত্বকে ব্যবহার করুন ও তারপর ধুয়ে ফেলুন। এই মাস্কটি সপ্তাহে ২ বার ব্যবহার করতে পারেন। তবে আপনি বাবছেন, এই ফেস প্যাক আপনার ত্বকের জন্য সঠিক প্যাক কিনা! তা জানার জন্য রইল পাঁচটি কারণ, দেখে নিন একনজরে…

১. ওটস ও মধু দুটিই মৃদু এক্সফোলিয়েটিংয়ের জন্য তৈরি। এটি ত্বককে ঠান্ডা ও প্রশান্ত করতে সাহায্য করে।

২. ঘরের তৈরি এই সহজ ও সাধারণ মাস্কটি প্রাকৃতিকভাবে ত্বকের পিএইচ লেভেলের ভারসাম্য বজায় রাখতেও সাহায্য করে।

৩. মৃত কোষ অপসারণের জন্য বেশ গুরুত্বপূর্ণ। তাই এই মাস্ক আপনি নিশ্চিন্তে ব্যবহার করতে পারেন।

৪. এই ওটস ও মধু প্য়াকটিতে অ্যান্টি-অক্সিডেন্ট ও অ্যান্টি-ইনফ্লেমটরির বৈশিষ্ট্য রয়েছে। ত্বকের চুলকানি, জ্বালা ধরা ত্বককে শান্ত করতে সহায়তা করে।

৫. এই মাস্কটি ত্বককে হাইড্রেটিং করতেও সাহায্য করে। ওটসমিল ত্বকের আর্দ্রতা ধরে রাখতে সাহায্য করে। এই মাস্ক ত্বকের জন্য যে ভাল, তা বলাই বাহুল্য। যে কোনও ঋতুতে, সব ধরণের ত্বকের জন্য এই ফেস মাস্ক অত্যন্ত উপকারী ও কার্যকরীও বটে।

আরও পড়ুন: Hand Care Tips: সব ঋতুতে কোমল ও সুন্দর হাতের জন্য রইল কিছু গুরুত্বপূর্ণ টিপস!