Glowing Skin Tips: মাত্র ৫ টাকার ভ্যাসলিন দিয়েই পার্লারের মত গ্লো হবে ত্বকের! ঘরে বসে কীভাবে করবেন, জানুন

Parlor-Like Glow:এই ব্লিচের গুরুত্বপূর্ণ বিষয় হল এতে প্রাকৃতিক পণ্য ব্যবহার করা হয়েছে ও খুব সহজেই যেখানে খুশি এই ব্লিচ তৈরি করতে পারবেন।

Glowing Skin Tips: মাত্র ৫ টাকার ভ্যাসলিন দিয়েই পার্লারের মত গ্লো হবে ত্বকের! ঘরে বসে কীভাবে করবেন, জানুন
TV9 Bangla Digital

| Edited By: dipta das

Aug 03, 2022 | 8:13 AM

বাজারে পাওয়া ব্লিচ (Face Bleach) বা পার্লারে যে সমস্ত প্রোডাক্টের মাধ্যমে ফেস ব্লিচ করা হয়, তাতে এমন রাসায়নিক থাকে, তাতে ত্বকের জন্য অনেক ক্ষতিকর। এমন পরিস্থিতিতে ঘরোয়া উপায়ে (Home Remedies), কম টাকায় তৈরি করতে পারেন স্বাস্থ্যকর ও প্রাকৃতিক ব্লিচ (Natural Bleach)। এই ব্লিচের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল এটি আপনি অত্যন্ত সহজ উপায়েই তৈরি করতে পারবেন। অনেক মহিলার ঠোঁটের উপর গোঁফের মত চুল, কানের পাশে ও মুখে অতিরিক্ত লোম থাকে। তাদের আড়াল করার জন্য মহিলারা প্রায়শই মুখে ব্লিচ ব্যবহার করেন। তবে আর বাজার থেকে নয়, বাড়িতেই বানিয়ে নিতে পারবেন প্রাকৃতিক ব্লিচ। শুনে আশ্চর্য হবেন, বাড়িতে রাখা পাঁচ টাকা দামের ভ্যাসলিন থেকেই ব্লিচ তৈরি করতে পারবেন আপনি।

এই ব্লিচের গুরুত্বপূর্ণ বিষয় হল এতে প্রাকৃতিক পণ্য ব্যবহার করা হয়েছে ও খুব সহজেই যেখানে খুশি এই ব্লিচ তৈরি করতে পারবেন। এর পাশাপাশি ভ্যাসলিনের মাধ্যমে ত্বকের আর্দ্রতাও বজায় থাকে। তাহলে কীভাবে ঘরে বসেই ভ্যাসলিন থেকে ব্লিচ তৈরি করবেন, তা জেনে নিন…

ভ্যাসলিন ব্লিচ তৈরি করার জন্য উপকরণ

টমেটো- ১ চা চামচ,

হলুদ গুঁড়ো- ১/৪ চা চামচ,

ভ্যাসলিন- ১/২ চা চামচ,

কীভাবে ভ্যাসলিন ব্লিচ তৈরি করবেন, তার পদ্ধতিটি জেনে নিন…

ভ্যাসলিন ব্লিচ তৈর করতে একটি পাত্রের মধ্যে টমেটো পিউরি, হলুদের গুঁড়ো ও ভ্যাসলিন নিয়ে ভাল করে পেস্ট বানান। সব উপকরণ ভাল করে মিশিয়ে মিশে গেলে ওই পেস্টটি মুখে প্রয়োগ করুন। ২০-৩০ মিনিটের জন্য অপেক্ষা করতে হবে। এরপর সাধারণ দল দিয়ে মুখ ধুয়ে ফেলতে হবে।

ইনস্টলেশন পদ্ধতি

প্রথমে জল গিয়ে মুখ পরিস্কার করুন। এরপর মুখে ব্লিচের একটি পুরু স্তর প্রয়োগ করুন। এবার ২০-২০ মিনিটের জন্য অপেক্ষা করুন। ব্লিচ শুকিয়ে গেলে পরিস্কার জল দিয়ে মুখ ধুয়ে ফেলতে হবে। সপ্তাহে দুবার এমনটা করতে পারেন। চাইলে বিয়ের অনুষ্ঠানে যাওয়ার একদিন আগে এই ভ্যাসলিন ব্লিচ ব্যবহার করতে পারেন। তাতে মুখের ত্বক থাকবে সতেজ ও উজ্জ্বল।

সপ্তাহে কতবার ব্য়বহার করতে পারবেন

সপ্তাহে ২ বার মুখে এই ব্লিচ লাগাতে পারবেন। যদি সামনেই বিয়ের অনুষ্ঠান থাকে, আর পার্লারে যাওয়ার সময় না পান তাহলে মাত্র ২০ মিনি সময় হাতে নিয়ে এই ভ্যাসলিন ব্লিচটি প্রয়োগ করতে পারেন। মুখ পরিস্কার করার পর মেকআপ ব্যবহার করুন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla