Mouni Roy: ত্বককে সতেজ রাখতে নিম-মালাইয়ের পেস্ট ব্যবহার করেন মৌনি রায়! আপনার জন্য কি উপযুক্ত?

স্কিনকেয়ারের কথা উঠলেই এই জনপ্রিয় অভিনেত্রী ঘরোয়া উপকরণ দিয়ে ফেসপ্যাকের কথা শেয়ার করেন। শুধু মৌনি-ই নয়, অধিকাংশ অভিনেত্রীরাই উজ্জ্বল ত্বকের জন্য দেশি ও ঘরোয়া উপকরণ ব্যবহার করতে পছন্দ করেন।

Mouni Roy: ত্বককে সতেজ রাখতে নিম-মালাইয়ের পেস্ট ব্যবহার করেন মৌনি রায়! আপনার জন্য কি উপযুক্ত?
বলিউডের অন্যতম জনপ্রিয় নায়িকা মৌনি রায়
Follow Us:
| Edited By: | Updated on: Oct 15, 2021 | 8:37 AM

টেলিভিশন দুনিয়া থেকে সিনেমার পর্দায়, বর্তমানে সবচেয়ে বেশি নজর কেড়েছেন বাঙালি নায়িকা মৌনি রায়। ব্রহ্মাস্ত্র সিনেমায় আলিয়া ভাট, রণবীর কাপুরের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন এই বং ডিভা। সোশ্যাল মিডিয়াতেও দারুণ জনপ্রিয় এই অভিনেত্রী। প্রতিভা ও স্টাইলের পাশাপাশি তাঁর আরও একটি গুণ রয়েছে। তা হল মসৃণ ও নিখুঁত ত্বক। এমন সুন্দর ও ঝকঝকে সৌন্দর্যের আসল রহস্যটা কী?

স্কিনকেয়ারের কথা উঠলেই এই জনপ্রিয় অভিনেত্রী ঘরোয়া উপকরণ দিয়ে ফেসপ্যাকের কথা শেয়ার করেন। শুধু মৌনি-ই নয়, অধিকাংশ অভিনেত্রীরাই উজ্জ্বল ত্বকের জন্য দেশি ও ঘরোয়া উপকরণ ব্যবহার করতে পছন্দ করেন। সম্প্রতি একটি সাক্ষাত্‍কারে মৌনি উজ্জ্বল ও মসৃণ ত্বকের জন্য মালাই ও নিম পাতার পেস্ট তৈরি করে ফেসপ্যাক ব্যবহার করেন বলে জানিয়েছেন।

বাঙালির সব বাড়িতেই নিম পাতা ও মালাই এই দুটি উপকরণ থাকেই। এই দুই সুপার ঘরোয়া উপাদানটি মুখের ত্বকের জন্য দারুণ কার্যকরী। দুধ থেকে তৈরি মালাই ত্বককে ময়েশ্চারাইজ করতে অত্যন্ত কার্যকরী। যাঁদের শুষ্ক ত্বক আছে, তাঁরা স্কিনকেয়ার রুটিনে মালাই ব্যবহার করতে পারেন নিঃসন্দেহে। কারণ মালাইয়ের কারণে ত্বক নরম ও কোমল হয়।

নিমের উপকারিতা সকলেরই জানা। যাঁদের ব্রণের সমস্যা রয়েছে, তাঁদের জন্য নিমের পেস্ট সত্যিই উপকারী। নিমের বৈশিষ্ট্যগুলি জ্বালাধরা, কাটা-পোড়ার ব্যথা দূর করতে দারুণ কার্যকরী। এছাড়া অকাল বার্ধক্যের লক্ষণগুলির বিরুদ্ধে মোকাবিলা করতেও নিমের গুণ দারুণ। নিম পাতার পেস্ট নিয়মিত ব্যবহার করলে ব্ল্যাকহেডস, হোয়াইটহেডস থেকে মুক্তি পেতেও সাহায্য করে।

সাক্ষাত্‍কারে মৌনি রায় জানিয়েছেন, একটি সাধারণ স্কিনকেয়ার রুটিন তিনি মেনে চলেন। প্রতিদিন মেকআপ করার আগে একটি স্কিনকেয়ার টিপস অনুসরণ করেন তিনি। মুখ পরিস্কার করা, ত্বককে ময়েশ্চারাইজড করেন। তারপরে ভিটামিন সি সিরাম প্রয়োগ করে ত্বকের পুষ্টি জোগান দেন। তারপর সানস্ক্রিন ক্রিম বা লোসন লাগিয়ে ত্বকের যত্ন নেন এই বাঙালি অভিনেত্রী।

আরও পড়ুন: Soft Feet At Home: ঘরে বসেই নরম তুলতুলে সুন্দর পা পেতে চান? রইল ৪ ঘরোয়া টিপস…