Lips Look Bigger: ১ মিনিটের মধ্যে নজর কাড়বে ঠোঁট! রইল দুরন্ত ও সহজ টিপস

Lips Care Tips: অস্ত্রোপচার ছাড়াই ঠোঁট হবে সুন্দর ও বড়। তার জন্য কয়েকটি টিপস শুধু মেনে চললেই হবে কেল্লাফতে। বেশি সময়ও লাগবে না।

Lips Look Bigger: ১ মিনিটের মধ্যে নজর কাড়বে ঠোঁট! রইল দুরন্ত ও সহজ টিপস
TV9 Bangla Digital

| Edited By: dipta das

Aug 07, 2022 | 12:17 PM

প্লাস্টিক সার্জারি (Plastic Surgery) করে ঠোঁটকে আরও সুন্দর, বড় করে দেখানোই এখন ট্রেন্ড। কার্দাশিয়ান বা জেনারদের ঠোঁট দেখে অনেকের মনেই কৌতূহল জন্মায়। তবে প্রাকৃতিকভাবে ঠোঁটের যত্ন নেওয়ার থেকে ভাল আর কিছু হতে পারে না। পুরু, মোটা ও সুন্দর গোলাপী ঠোঁটের (Pink Lips) স্বপ্ন সব মহিলাদেরই। তাই কোনও অনুষ্ঠানের আগে নিজেকে তৈরি করতে গিয়ে সবচেয়ে আকর্ষণীয় দেখাতে ঠোঁটকেই বেশি গুরুত্ব দেওয়া হয়। অস্ত্রোপচার ছাড়াই ঠোঁট হবে সুন্দর ও বড়। তার জন্য কয়েকটি টিপস (Lips Care Tips)শুধু মেনে চললেই হবে কেল্লাফতে। বেশি সময়ও লাগবে না। মাত্র ১ মিনিটের মধ্যেই পাবেন আপনার পছন্দমত আকর্ষণীয় ঠোঁট।

ঠোঁটকে বড় করে তোলার দুরন্ত টিপস

স্ক্রাব ও এক্সফোলিয়েট: কোনও কিছু চেষ্টা করা আগে প্রথমেই যেটা করা উচিত, তাহল ঠোঁটকে এক্সফোলিয়েট করা। তাতে শুষ্কতা দূর হয়। আগের থেকে ঠোঁটকে বড় দেখায়। ঠোঁটের উপর মৃতকোষগুলি দূর করার জন্য টুথব্রাশ দিয়ে হালকা ব্রাশ করুন। এরপর অবশ্যই ম্যাট লিপবাম দিয়ে ঠোঁটে ব্যবহার করবেন। এতে ঠোঁট হয় গোলাপী ও বড়।

পুদিনার পাতা প্রয়োগ করুন: পেপারমিন্ট একটি উপকারী ভেষজ। পুদিনা পাত শুধু ঠোঁটের রক্ত সঞ্চালন বাড়ায় তাই নয়, ঠোঁটের উজ্জ্বলতাও বাড়ায়। পুদিনা পাতার সঙ্গে আপনার ঠোঁটের পণ্য ব্যবহার করতে পারেন। ঠোঁটকে চকচকে করে তোলার জন্য পেপারমিন্ট এসেনশিয়াল অয়েল যোগ করতে পারেন। ঠোঁটের উজ্জ্বলতা বাড়াতে দারচিনির তেলও ব্যবহার করতে পারেন।

একটি লিপ লাইনার ব্যবহার করুন: পাতলা ও সরু ঠোঁকে মোটা ও বড় দেখাতে প্রথমে লিপ-লাইনার দিয়ে ঠোঁটের বাইরে একটি রেখা টেনে নিন। এই কাজটি এমন সূক্ষ্মভাবে করতে হবে যাতে কেউ বুঝতে না পারেন।

বরফ প্রয়োগ করতে পারেন: আইসকিউব মাসাজ হল প্রাকৃতিক একটি থেরাপি। ঠোঁটকে গোলাপী ও ভলিউম বাড়াতে সাহায্য করে। পেশি হয় শিথিল ও রক্ত প্রবাহ বৃদ্ধি করতে সাহায্য করে। একটি আইসকিউব নিয়ে ঠোঁটের মধ্যে বৃত্তকার গতিতে ঘষলে এক মিনিটের মধ্যেই প্রাকৃতিকভাবে ঠোঁট লাল ও পুরু দেখাবে।

ন্যুড লিপস্টিক ব্যবহার করতে পারেন: ঠোঁটকে ন্যাচারাল ও স্বাভাবিক দেখাতে অধিকাংশের পছন্দ ন্যুড লিপস্টিক। সেলফিতে পাউট দিয়ে ছবি তোলার জন্য ঠোঁটের জন্য এক মিনিট সময় দিন। প্রথমে ঠোঁটের উপর একটি লিপ শেড প্রয়োগ করুন। তারপর মাঝখানে হালকা রঙ দিয়ে উপরে ব্যবহার করুন। দেখবেন আগের থেকে ঠোঁট অনেকটাই পুরু ও বড় দেখাচ্ছে।

এই খবরটিও পড়ুন

গাঢ় শেডের লিপস্টিকের শেড এড়িয়ে চলুন: গাঢ় শেডগুলি প্রয়োগ করলে ঠোঁটের আকৃতি আরও জটিল হয়ে যায়। ঠোঁটকে পূর্ণতা দেওয়ার জন্য পছন্দের গাঢ় শেডের লিপস্টিক দিলে বেশিরভাগ সময়েই তা ফ্ল্যাট লাগে। তাই ঠোঁটকে আকর্ষণীয় ও বড় দেখাতে সবসময় হালকা শেডের লিপস্টিক ব্যবহার করুন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla