Oily Skincare: তৈলাক্ত ত্বকের জন্য সঠিক স্কিনকেয়ার কী? ইন্টারনেট নয়, বিশেষজ্ঞরা কী পরামর্শ দিচ্ছেন জানুন…

ত্বকে তেলতেলে অনুভব করি কারণ , যখন ত্বকের সেবেসিয়াস গ্রন্থিগুলি থেকে খুব বেশি সিবাম তৈরি হয়। এই সিবাম হল মোমের মত, তৈলাক্ত পদার্থ, যা ত্বককে রক্ষা করে, হাইড্রেটে করে।

Oily Skincare: তৈলাক্ত ত্বকের জন্য সঠিক স্কিনকেয়ার কী? ইন্টারনেট নয়, বিশেষজ্ঞরা কী পরামর্শ দিচ্ছেন জানুন...
ছবিটি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Oct 17, 2021 | 9:11 AM

তৈলাক্ত ত্বকের পরিচর্চা কীভাবে করবেন, তার জন্য ইন্টারনেট চষে ফেলেছেন। খাদ্য, জীবনযাত্রার অভ্যাস, জলবায়ুর পরিস্থিতি, ওষুধ, প্রসাধনী প্রভৃতি অসংখ্য কারণ থাকতে পারে। তবে সমস্যার সঠিক সমাধানটাও জানা জরুরি।

ত্বকে তেলতেলে অনুভব করি কারণ , যখন ত্বকের সেবেসিয়াস গ্রন্থিগুলি থেকে খুব বেশি সিবাম তৈরি হয়। এই সিবাম হল মোমের মত, তৈলাক্ত পদার্থ, যা ত্বককে রক্ষা করে, হাইড্রেটে করে। ত্বক সুস্থ রাখতে সেবাম খুবই গুরুত্বপূর্ণ। অত্যধিক সেবাম তৈলাক্ত ত্বক, আটকে যাওয়া ছিদ্র এবং ব্রণ হতে পারে। জীবনধারা এবং খাদ্যাভ্যাস পরিবর্তন ছাড়াও, আপনার দৈনন্দিন স্কিন কেয়ার রুটিনে হালকা সিরাম তৈলাক্ত ত্বকের জন্য সবচেয়ে সহজ এবং সবচেয়ে কার্যকর প্রতিকার হতে পারে।

হালকা ফর্মুলা

সিরাম হল জল বা ইমালসন ভিত্তিক ফর্মুলেশন তাই তাদের একটি হালকা জেল বা জলযুক্ত, নন-স্টিকি টেক্সচার থাকে যা ত্বকে দ্রুত শোষণ করে ময়শ্চারাইজেশনের জন্য ত্বকের খিদে মেটাতে সাহায্য করে।ত্বককে তাজা, শিশির মসৃণ ফিনিস দিতেও সহায়তা করে।

পাওয়ার-প্যাকড উপাদান

হায়ালুরোনিক অ্যাসিড, স্যালিসিলিক অ্যাসিড এবং ভিটামিন সি- যুক্ত উচ্চতর কর্মক্ষম সিরাম ব্যবহার করা বাঞ্ছনীয়। ছিদ্র থেকে অতিরিক্ত সিবাম বের করে এবং তৈলাক্ততা হ্রাস করে। আদতে ভিটামিক সি একটি অ্যান্টি-অক্সিডেন্ট হিসাবে কাজ করে। এর ফলে উজ্জ্বল,টোনযুক্ত ত্বক পেতে সাহায্য করে।

হাইড্রেশন

তৈলাক্ত ত্বকের জন্য কেন আরও হাইড্রেশনের প্রয়োজন হবে? একটি সিরাম ছোট অণু দিয়ে গঠিত যা একটি গড় ক্রিম বা ময়েশ্চারাইজারের চেয়ে ত্বকের গভীরে প্রবেশ করে এবং সক্রিয় উপাদানগুলির একটি খুব বেশি ঘনত্ব সরবরাহ করে। এটি ত্বকে স্বাস্থ্যকর এবং পুষ্টিকর দেখানোর জন্য মুখের অতিরিক্ত সিবাম পুনরায় সামঞ্জস্য করে।

অলরাউন্ডার: একটি সিরাম এমন একটি পণ্য যা ক্রিম বা ময়েশ্চারাইজারের মতো একক উদ্দেশ্যে স্কিনকেয়ার পণ্যের প্রয়োজনীয়তা দূর করতে পারে। এতে ভিটামিন সি, হায়ালুরোনিক অ্যাসিড এবং স্যালিসিলিক অ্যাসিডের শক্তিশালী উপাদানগুলির সঙ্গে ত্বকের ১৫টি স্তরের গভীরে যায়।

সহজ প্রয়োগ

সিরাম একটি স্কিনকেয়ার পণ্য যা আপনি এটি পরিষ্কার করার পরে আপনার মুখে লাগান। এই বিউটি টনিকের কয়েক ফোঁটা অত্যন্ত প্রয়োজনীয় পুষ্টি জোগাবে এবং আপনার ত্বককে সারা দিনের জন্য প্রস্তুত করবে। আপনার আঙ্গুলের ডগাগুলি আলতো করে আপনার মুখ এবং ঘাড়ে সিরাম প্রয়োগ করুন এবং তারপরে হালকাভাবে আলতো মাসাজ করুন। দিনে অন্তত দুবার (স্নানের পরে এবং রাতের ত্বকের রুটিনের সঙ্গে) ফেস সিরাম ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়।

আরও পড়ুন: Easy Skincare Tips: ত্বকে ময়েশ্চারাইজার ব্যবহার করতে আসলেমি! সহজ উপায়ে ত্বককে সুস্থ রাখবেন কীভাবে, জানুন