Easy Skincare Tips: ত্বকে ময়েশ্চারাইজার ব্যবহার করতে আসলেমি! সহজ উপায়ে ত্বককে সুস্থ রাখবেন কীভাবে, জানুন

ভ্যাসলিন হল একটি ময়েশ্চারাইজার। ভ্যাসলিনের মতো দুরন্ত ময়েশ্চারাইজার ত্বকের সুগন্ধি আটকে রাখা সহজ করে।

Easy Skincare Tips: ত্বকে ময়েশ্চারাইজার ব্যবহার করতে আসলেমি! সহজ উপায়ে ত্বককে সুস্থ রাখবেন কীভাবে, জানুন
সহজ উপায়ে ত্বকের যত্ন নেবেন কীভাবে?
Follow Us:
| Edited By: | Updated on: Oct 16, 2021 | 9:54 AM

স্কিনকেয়ার শুধু নারীর জিনিস নয়। পুরুষরাও বছরের পর বছর ধরে তাদের ত্বকের যত্ন নিতে শুরু করেছে। পুরুষ ত্বকের সমস্যাগুলির ন্যায্য অংশ রয়েছে এবং তাদের কীভাবে এটির যত্ন নেওয়া উচিত তা তাদের জানা উচিত। তবে লিঙ্গ নির্বিশেষ ত্বকের যত্ন নেওয়া সকলেরই প্রয়োজন। ভাল ও সুস্থ ত্বক শুধু আকর্ষণীয় নয়, ব্যক্তিত্ব ও আত্মবিশ্বাসী করে তোলে।

ত্বকের যত্নের কথা উঠলেই আগে মাথায় আসে, সময়ের কথা। আলসেমিতেই অধিকাংশ স্কিনকেয়ার প্রাথমিক কাজগুলি পর্যন্ত করেন না। তাই অলস ছেলেদের মধ্যে যাঁরা ময়েশ্চারাইজ করতে পছন্দ করেন না তাঁদের জন্য সহজ স্কিনকেয়ার টিপস দেওয়া হল…

– ভ্যাসলিন হল একটি ময়েশ্চারাইজার। ভ্যাসলিনের মতো দুরন্ত ময়েশ্চারাইজার ত্বকের সুগন্ধি আটকে রাখা সহজ করে। কোলন বা পারফিউমের গন্ধকে দীর্ঘ সময় ধরে আটকে রাখতে সাহায্য করে। পালস পয়েন্ট বা রিস্টের পিছনে, ঘাড়ের নীচে ও কানের পাশে অল্প নিয়ে ঘষে নিন। সুগন্ধি প্রয়োগ করার আগে ২০৩ মিনিট অপেক্ষা করুন।

এক্সফোলিয়েট

প্রতিদিন না হলেও, সপ্তাহে মাত্র ২ বার করলেই ত্বকের সুস্থতা বজায় থাকবে। সপ্তাহে ২বার ত্বককে এক্সফোলিয়েট করা ত্বকের মৃতকোষগুলি সরিয়ে দেয় ও রক্তসঞ্চালনকে উদ্দীপিত করে। ত্বকের স্বাস্থ্যকর আভা ছড়িয়ে পড়ে তাতে।

শেভ করার পর যেটি করা অত্যন্ত গুরুত্বপূর্ণ

শেভ করার পর অবশ্যই আফটার শেভ ব্যবহার করা প্রয়োজন। এর ফলে ত্বকের ছিদ্র বন্ধ করতে, অ্যান্টিসেপটিক হিসেবে ত্বকের জ্বালাভাব দূর করে ও কাটা দাগে সংক্রমণের হাত থেকে রক্ষা করে।

সানস্ক্রিন

ঘর থেকে বের হওয়ার আগে সানস্ক্রিন লাগানো খুবই গুরুত্বপূর্ণ। বছরের পর বছর ধরে সূর্যের অতিবেগুনি রশ্মির প্রভাবে অকাল বার্ধক্যের ছাপ পড়ে যায়। তাতে কালো দাগ ও অসম ত্বকের সৃষ্টি হয়। ক্ষতিকর ইউভি রশ্মি থেকে রক্ষা করতে সানস্ক্রিন ব্যবহার অতিপ্রয়োজনীয়।

আরও পড়ুন: Mouni Roy: ত্বককে সতেজ রাখতে নিম-মালাইয়ের পেস্ট ব্যবহার করেন মৌনি রায়! আপনার জন্য কি উপযুক্ত?